বাংলা নিউজ > ময়দান > হ্যাটট্রিকেও ইতিহাস মেসির, পিছনে ফেললেন রোনালদোকে

হ্যাটট্রিকেও ইতিহাস মেসির, পিছনে ফেললেন রোনালদোকে

ক্যাম্প ন্যু-তে হ্যাটট্রিকের পর লিওনেল মেসি ( ছবি সৌজন্যে রয়টার্স)

লা লিগায় সবচেয়ে বেশি হ্যাটট্রিকের রেকর্ডটি এবার নিজের দখলে নিলেন লিওনেল মেসি। স্প্যানিস লিগে এতদিন সমান ৩৪টি করে হ্যাটট্রিক লেখা ছিল মেসি ও রোনালদো, দুই জনের নামের পাশে।

ঘরের মাঠে টিম মায়োর্কার বিরুদ্ধে ম্যাচের ১৭, ৪১ ও ৮৩ মিনিটে গোল করার পাশাপাশি লা লিগায় নিজের ৩৫টি হ্যাটট্রিক (সব মিলিয়ে ৫৩টি) পূর্ণ করলেন মেসি। এরই সঙ্গে তিনি পিছনে ফেললেন চিরপ্রতিদ্বন্দ্বী সিআরসেভেনকে।

ভারতীয় সময় শনিবার গভীর রাতে ক্যাম্প ন্যু-তে প্রতিপক্ষ মায়োর্কাকে ৫-২ গোলে উড়িয়ে দিল বার্সেলোনা। সেখানে মেসির হ্যাটট্রিকের পাশাপাশি একটি করে গোল করেন আতোঁয়াইন গ্রিজম্যান ও লুইস সুয়ারেজ। টিম মায়োর্কার হয়ে দুটি গোলই করেছেন আন্তে বুদিমির।

আগের ম্যাচে ঘরের মাঠে এসপ্যানিওলকে ২-০ গোলে হারিয়ে বার্সেলোনাকে পিছনে ফেলে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে আসে রিয়াল মাদ্রিদ। পরের ম্যাচে মায়োর্কাকে উড়িয়ে রিয়াল মাদ্রিদকে হঠিয়ে ফের লিগের পয়েন্ট তালিকার মগডালে উঠে আসেন কাতালানরা।

এদিকে মেসির বয়স যতই বাড়ছে ততই যেন তিনি তারুণ্য লাভ করছেন। সর্বোচ্চ ষষ্ঠ ব্যালন ডি’অর জয়ের পর তাঁর গোলের খিদে অনেকটাই বেড়ে গিয়েছে। আর তাই তো তিনি ফিফার বর্ষসেরা হওয়ার পরের ম্যাচেই দুর্দান্ত এক হ্যাটট্রিক তুলে নিয়ে সবাইকে তাক লাগিয়ে দিলেন।

২০১৯ সালে এই নিয়ে লিগে মোট চারটি হ্যাটট্রিক করলেন মেসি। এর আগে এতগুলি হ্যাটট্রিক করেছিলেন ২০১৪ সালে। এছাড়া প্রথম ফুটবলার হিসেবে আর্জেন্তাইন অধিনায়ক ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে টানা ১৪ মরশুমে ১০টি বেশি গোল করার রেকর্ড গড়লেন। পিছনে ফেললেন রিয়ালের করিম বেঞ্জেমাকে (১১ গোল)।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'ওরা নিজেদের ভাবে…', ভারত নিয়ে নাক গলানোর জেরে পশ্চিমী মিডিয়াকে তোপ জয়শঙ্করের ২০১৬ প্যানেল বাতিলে স্কুলগুলিতে কতটা শূন্যতা তৈরি হবে? সামনে বিস্ফোরক পরিসংখ্যান ধনু-মকর-কুম্ভ-মীনের বুধবার কেমন কাটবে? জানুন রাশিফল 'যোগ্যদের' কী হবে? চাকরিহারাদের সঙ্গে বৈঠক মধ্য শিক্ষা পর্ষদের সভাপতির ‘আগে সবাই এই হাসিটা পছন্দ করত, এখন পাগল বলে’! মিম বানানো নিয়ে বক্তব্য রচনার সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল CSK-র দুর্গে ফাটল ধরিয়ে পয়েন্ট তালিকায় লাফ LSG-র, নিঃশ্বাস ফেলছে KKR-এর ঘাড়ে মদের বোতল হাতে প্রতীক! মহারাজ-পূজারিণীর জীবনের ‘উড়ান’ এবার জলসায়,নায়িকাকে চেনেন দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো?

Latest IPL News

দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.