বাংলা নিউজ > ময়দান > বার্সার জার্সিতে পেলেকে টপকে গেলেন মেসি
লিওনেল মেসি  (REUTERS)
লিওনেল মেসি  (REUTERS)

বার্সার জার্সিতে পেলেকে টপকে গেলেন মেসি

  • ১৯৫৬ থেকে ১৯৭৪ সালের মর্ধবর্তী সময়ে সান্তোসের হয়ে ৬৪৩ গোল করেছিলেন পেলে। মেসি অবশ্য তার ক্যারিয়ারের শুরু করেন বার্সাতেই। ২০০৫ সালে বার্সার হয়ে প্রথম গোলটি করেছিলেন মেসি। এখন পর্যন্ত বার্সাতেই আছেন মেসি।

আগের ম্যাচেই ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলেকে স্পর্শ করে ফেলেছিলেন আর্জেন্টিনার কিংবদন্তি লিওনেল মেসি। এবার কিংবদন্তী পেলেকে টপকে গেলেন আর্জেন্টাইন ফুটবলার লিওনেল মেসি।

মঙ্গলবার রাতে লা - লিগার ম্যাচে বার্সেলোনা মুখোমুখি হয়েছিল ভায়োদলিদের। তাদের বিপক্ষে ম্যাচে গোল করে ক্লাব ফুটবলে এক ক্লাবের হয়ে ৬৪৪ গোলের রেকর্ড গড়ে ফেললেন মেসি। টপকে গেলেন ব্রাজিলীয় ক্লাব সান্তোসের হয়ে পেলের করা ৬৪৩ গোলের নজির।

প্রসঙ্গত ১৯৫৬ থেকে ১৯৭৪ সালের মর্ধবর্তী সময়ে সান্তোসের হয়ে ৬৪৩ গোল করেছিলেন পেলে। মেসি অবশ্য তার ক্যারিয়ারের শুরু করেন বার্সাতেই। ২০০৫ সালে বার্সার হয়ে প্রথম গোলটি করেছিলেন মেসি। এখন পর্যন্ত বার্সাতেই আছেন মেসি।

মঙ্গলবার রাতে ভায়োদলিদের মাঠে ৩-০ গোলের সহজ জয় পেয়েছে বার্সেলোনা। মেসি ছাড়াও গোল করেছেন ক্লেমেন্ত লংলে ও মার্টিন ব্রাথওয়েটও।

এই মুহূর্তে লা লিগা পয়েন্ট টেবিলে পঞ্চম স্থানে আছে বার্সা। ১৪ ম্যাচে সাত জয় ও তিন ড্রয়ে ২৪ পয়েন্টে আছে মেসিরা । শীর্ষে রয়েছে অ্যাতলেতিকো মাদ্রিদ। ১৩ ম্যাচে ৩২ পয়েন্ট তাদের ।

বন্ধ করুন