বাংলা নিউজ > ময়দান > করোনা আবহে কোপার আয়োজনে প্রস্তুত মেসির দেশ
২০২১ কোপা আমেরিকার সূচি (ছবি: গুগল)
২০২১ কোপা আমেরিকার সূচি (ছবি: গুগল)

করোনা আবহে কোপার আয়োজনে প্রস্তুত মেসির দেশ

  • ২০২১ কোপা আমেরিকার আসর বসছে আর্জেন্তিনা ও কলম্বিয়ায়।করোনা  কালেই মেসির দেশ আর্জেন্তিনার বুকে আয়োজন হওয়ার কথা এবারের কোপা আমেরিকা। দেশের ফুটবল ফেডারেশনের তরফে দাবি করা হয়েছে আয়োজনের সব প্রস্তুতি সম্পন্ন। এমন দাবি জানিয়েছেন  আর্জেন্তিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ।

শুভব্রত মুখার্জি: করোনা কালেই মেসির দেশ আর্জেন্তিনার বুকে আয়োজন হওয়ার কথা এবারের কোপা আমেরিকা। দেশের ফুটবল ফেডারেশনের তরফে দাবি করা হয়েছে আয়োজনের সব প্রস্তুতি সম্পন্ন। এমন দাবি জানিয়েছেন  আর্জেন্তিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ। 

উল্লেখ্য করোনা অতিমারীতে মেসির দেশের ৭০ হাজারেরও বেশি সহ নাগরিকের মৃত্যু ঘটেছে। দেশের সরকার মনে করে এত মানুষের মৃত্যু সত্ত্বেও, করোনা আসন্ন কোপা আমেরিকাতে কোনও বিরূপ প্রভাব ফেলবেনা। এটাই বিশ্বাস সেদেশের সরকার এবং ফুটবল ফেডারেশনের। প্রসঙ্গত বর্তমানে পুরো দক্ষিণ আমেরিকা জুড়ে করোনা ভয়াবহ রূপ ধারণ করেছে। এই কারনেই কোপার ভাগ্য নিয়ে অনেকেই সন্দিহান।

উল্লেখ্য এবছর আর্জেন্তিনা, কলম্বিয়ার সাথে যৌথভাবে কোপার আসর আয়োজন করার কথা। এবারের কোপার লড়াই শুরু হবে আগামী ১৩জুন থেকে। 

এক বিবৃতিতে আর্জেন্তিনার প্রেসিডেন্ট ফার্নান্দেজ জানিয়েছেন, 'পুরো পরিস্থিতির কথা মাথায় রেখে আমরা এর মধ্যেই সকলের সঙ্গে আলোচনা করে কোপার প্রস্তুতি সম্পন্ন করেছি। এবারের কোপাতে দর্শকদের প্রবেশের কোন অনুমতি নেই। দক্ষিণ আমেরিকা তথা সারা বিশ্বের দর্শক এবার খেলা দেখবেন টেলিভিশনের পর্দায়। সব ধরনের স্বাস্থ্য বিধি অনুসরণ করেই টুর্নামেন্ট আয়োজন করা হবে।'

আগামী ১৩ জুন বুয়েন্স আয়ার্সের মনুমেন্টাল স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্তিনা ও চিলি।

বন্ধ করুন