বাংলা নিউজ > ময়দান > SA20, ILT20: নতুন দুই টুর্নামেন্টেও চলছে MI-এর দাপট!

SA20, ILT20: নতুন দুই টুর্নামেন্টেও চলছে MI-এর দাপট!

এমআই কেপটাউনের অধিনায়ক রশিদ খান। ছবি- টুইটার 

সংযুক্ত আরব আমিরশাহিতে শুরু হয়েছে ILT20, এবং দক্ষিণ আফ্রিকার মাটিতে শুরু হয়েছে SA20 টুর্নামেন্ট। আর এই দুই টুর্নামেন্টেই পয়েন্ট টেবিলের মগডালে MI.

সালটা ২০০৮। ভারতের মাটিতে শুরু হয়েছিল ফ্র্যাঞ্চাইজি লিগ। যার নাম আইপিএল অর্থাৎ ইন্ডিয়ান প্রিমিয়র লিগ। প্রথম বছরই সুপার ডুপার হিট হয়ে যায় এই লিগ। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি বিসিসিআইকে। সময় যত গড়িয়েছে ততই জনপ্রিয়তা বাড়িয়েছে আইপিএল। বতর্মানে এই টুর্নামেন্টের দিকে তাকিয়ে থাকে বেশ কিছু দেশের ক্রিকেটার। এখানে খেলে উপর্জিত অর্থের দ্বারাই চলে তাদের গোটা বছর।

আইপিএলের দেখাদেখি অনেক দেশই ফ্যাঞ্চাইজি লিগ আয়োজন করেছে বটে। কিন্তু জনপ্রিয়তায় আইপিএল সবার থেকে যে এগিয়ে রয়েছে তা বলার অপেক্ষা রাখে না। বর্তমানে আইপিএলের পথে হেঁটেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড এবং সংযুক্ত আরব আমিরশাহি ক্রিকেট বোর্ড। আইপিএলে ধাঁচে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত টুর্নামেন্ট সাউথ আফ্রিকা ২০ তে একাধিক ভারতীয় ফ্র্যাঞ্চাইজি দল নামিয়েছে। পাশাপাশি সংযুক্ত আরব আমিরশাহিতে ILT20 ভারতীয় ফ্র্যাঞ্চাইজিরা দল নামিয়েছে।

আর এই দুই টুর্নামেন্টই প্রায় একই সময় শুরু হয়েছে। দুই টুর্নামেন্টেই বর্তমানে পয়েন্ট টেবিলের শীর্ষে জায়গা করে নিয়েছে এমআই। ILT20-তে দুই ম্যাচের মধ্যে দুটিতেই জিতে পয়েন্ট টেবিলের মগডালে রয়েছে এমআই এমিরেটস। SA20 টুর্নামেন্টে ৪ ম্যাচের মধ্যে ২ ম্যাচে জিতে সবার উপরে রয়েছে এমআই কেপটাউন।

SA20 টুর্নামেন্টের শুরুটা বেশ ভালোই করেছিল এমআই কেপটাউন। পার্ল রয়্যালসের বিরুদ্ধে জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করে এমআই কেপটাউন। ঠিক পরের ম্যাচেই হারের মুখ দেখে তারা। ডারবনস সুপার জায়ান্টসের বিরুদ্ধে হারতে হয় রশিদ খানের দলকে। সেই হারের রেশ বেশিদন স্থায়ী হয়নি। জোবার্গ সুপার কিংসের বিরুদ্ধে সাত উইকেটে ম্যাচ জিতে নেয় এমআই কেপটাউন। তবে শেষ ম্যাচে সানরাইজার্স ইস্টার্ন কেপের বিরুদ্ধে আটকে যায় রসিদ খানের দল। কিন্তু শেষ ম্যাচ হারলেও পয়েন্ট টেবিলের সবার উপরেই এমআই কেপটাউন।

অন্যদিকে ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টি অর্থাৎ ILT20-তে শারজা ওয়ারিয়ার্সের বিরুদ্ধে প্রথম ম্যাচেই ৪৯ রানে জিতে নেয় এমআই এমিরেটস। কিন্তু ফিরতি ম্যাচে শারজা বদলা নিতে পারেনি। সেই পোলার্ডদের কাছেই হারতে হল শারজাকে। ৬ উইকেটে জয়ী হয় এমআই এমিরেটস।

মজার বিষয় হল, দুই ভিন্ন দেশের টুর্নামেন্টে বর্তমানে পয়েন্ট টেবিলের মগডালে রয়েছে এমআই।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

 

বন্ধ করুন