বাংলা নিউজ > ময়দান > MI vs RCB, WPL: ম্যাথিউস-সাইভার ঝড়ে উপড়ে গেল আরসিবি, ৯ উইকেটে বড় জয় মুম্বইয়ের
ম্যাথিউস-সাইভার ঝড়ে উড়ে গেল ব্যাঙ্গালোর।

MI vs RCB, WPL: ম্যাথিউস-সাইভার ঝড়ে উপড়ে গেল আরসিবি, ৯ উইকেটে বড় জয় মুম্বইয়ের

তারকাখচিত দল থাকা পরেও স্মৃতির ব্যাঙ্গালোর প্রথম দুই ম্যাচেই হেরে বসল। প্রথমে দিল্লি এবং পরের দিন মুম্বইয়ের কাছে হারল আরসিবি। WPL-এর উদ্বোধনী সংস্করণে প্রথম দুই ম্যাচেই বাজে ভাবে হারের নজির গড়ে ফেলল টুর্নামেন্টের সবচেয়ে দামী প্লেয়ারের টিম। মুম্বই আবার ২ ম্যাচে বড় জয় ছিনিয়ে নিয়ে শুরুটা দুরন্ত করল।

টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন আরসিবি অধিনায়ক স্মৃতি মন্ধানা। শুরুটা খারাপ করেননি ব্যাঙ্গালোরের দুই ওপেনার স্মৃতি আর সোফি। কিন্তু ৪.২ ওভারে সোফি আউট হওয়ার পর থেকে নির্দিষ্ট ব্যবধানে উইকেট হারাতে থাকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। যার নিটফল, ১৮.৪ ওভারে ১৫৫ রানে অলআউট হয়ে যায় আরসিবি। সর্বোচ্চ রান রিচার। তিনি ২৮ করেছেন। এ ছাড়া স্মৃতি (২৩), কনিকা (২২), শ্রেয়াঙ্কা (২৩) এবং মেগান (২০) ২০ রান বা সেই গণ্ডি টপকেছেন। মুম্বইয়ের হেইলি ম্যাথিউস ৩টি উইকেট নিয়েছেন। ২টি করে উইকেট নিয়েছেন সাইকা ইশাক এবং অ্যামেলিয়া কের। পূজা বস্ত্রকার, ন্যাট সাইভার ১টি করে উইকেট নিয়েছেন।

জবাবে রান তাড়া করতে নেমে ১ উইকেটে ১৫৯ রান করে ফেলে মুম্বই। ৩৪ বল বাকি থাকতেই ৯ উইকেটে তারা ম্যাচ পকেটে পুড়ে ফেলে। ২৩ করে ইয়াস্তিকা আউট হওয়ার পরে মুম্বইয়ের আর কোনও উইকেটই ফেলতে পারেনি ব্যাঙ্গালোর। ম্যাথিউস এবং ন্যাট সাইভার মিলে গুঁড়িয়ে দিলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের যাবতীয় প্রতিরোধ। ৩৮ বলে ৭৭ করে অপরাজিত থাকেন হেইলি ম্যাথিউস। ন্যাট সাইভার ২৯ বলে করেছেন অপরাজিত ৫৫ রান। মুম্বইয়ের একমাত্র উইকেটটি নিয়েছেন আরসিবি-র প্রীতি বসু।

06 Mar 2023, 11:09:25 PM IST

ম্যাচের সেরা হলেন হেইলি ম্যাথিউস

ওপেন করতে নেমে ৩৮ বলে অপরাজিত ৭৭ রান করেছেন হেইলি ম্যাথিউস। সেই সঙ্গে ২৮ রান দিয়ে তিনি ৩ উইকেট তুলে নিয়েছেন। ম্যাচের সেরা প্লেয়ার হিসেবে স্বাভাবিক ভাবেই বেছে নেওয়া হয়েছে ম্যাথিউসকে।

06 Mar 2023, 10:42:28 PM IST

৩৪ বল বাকি থাকতেই ৯ উইকেট জয় ছিনিয়ে নিল ব্যাঙ্গালোর

ম্যাথিউস এবং ন্যাট সাইভার মিলে গুঁড়িয়ে দিলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের যাবতীয় প্রতিরোধ। ৩৪ বল বাকি থাকতে ৯ উইকেটে জয় ছিনিয়ে নেয় ব্যাঙ্গালোর। ১৪.২ ওভারে ১ উইকেটে ১৫৯ রান করে পেলে মুম্বই। সেই সঙ্গে দ্বিতীয় ম্যাচেও বড় জয় ছিনিয়ে নিল মুম্বই। আর পরপর ২ ম্যাচে হেরে চাপে ব্যাঙ্গালোর। ৩৮ বলে ৭৭ করে অপরাজিত থাকেন হেইলি ম্যাথিউস। ন্যাট সাইভার ২৯ বলে করেছেন অপরাজিত ৫৫ রান।

06 Mar 2023, 10:28:02 PM IST

১৩তম ওভারে হল ২০ রান

ম্যাথিউস এবং ন্যাট সাইভার মিলে ১৩তম ওভারে ২০ রান তুললেন। মুম্বইয়ের স্কোর ১ উইকেট হারিয়ে ১৪৫ রান। ৩৫ বলে ৭৪ রান ম্যাথিউসের। ২৪ বলে ৪৪ রান সাইভারের।

06 Mar 2023, 10:24:00 PM IST

১০০ পার মুম্বইয়ের

১০ ওভারেই ৫০ করে ফেলেছিল ম্যাথিউস, আর ১১তম ওভারে ১০০ পার করে ফেলল মুম্বই। ১১তম ওভার শেষে ১ উইকেটে ১১০ রান মুম্বইয়ের। ২৯ বলে ৫৬ করে ফেলেছেন ম্যাথিউস। ন্যাট সাইভারের ১৮ বলে ২৭ রান।

06 Mar 2023, 10:07:08 PM IST

পাওয়ার প্লে-তে ১ উইকেট হারালেও ৫০ পার মুম্বইয়ের

৬ ওভারে ৫০ পারল করে গেল মুম্বই। ১ উইকেট হারিয়ে ৫৪ রান মুম্বই ইন্ডিয়ান্সের। হেইলি ম্যাথিউস ঝোড়ো মেজাজে রয়েছেন। ১৬ বলে ৩১ রান ম্যাথিউসের।

06 Mar 2023, 09:59:19 PM IST

ইয়াস্তিকা আউট

১৯ বলে ২৩ করে প্রীতির বলে এলবিডব্লিউ হলেন ইয়াস্তিকা। তবে মুম্বই কিন্তু ভালো জায়গায় রয়েছে। ৫ ওভার শেষে ১ উইকে হারিয়ে ৪৫ রান মুম্বইয়ের। ১১ বলে ২২ রান ম্যাথিউসের।

06 Mar 2023, 09:55:11 PM IST

৪ ওভারে হল ৩৪ রান

৪ ওভারে কোনও উইকেট না হারিয়ে ৩৪ রান করে ফেলল মুম্বই। ইয়াস্তিকা এবং হেইলি আউট ভালো ছন্দে এগিয়ে নিয়ে চলেছে মুম্বইকে। ১৭ বলে ২৩ করে ফেলেছেন ইয়াস্তিকা। হেইলি ম্যাথিউস ৭ বলে ১১ করেছেন।

06 Mar 2023, 09:49:58 PM IST

ব্যাটিং শুরু মুম্বইয়ের

ইয়াস্তিকা ভাটিয়া এবং হেইলি ম্য়াথিউস ওপেন করতে নেমেছেন। তাদের সামনে ১৫৬ রানের লক্ষ্য। মুম্বইকে হারাতে হলে ভালো বোলিং করতে হবে ব্যাঙ্গালোরকে।

06 Mar 2023, 09:25:09 PM IST

১৫৫ রানেই অলআউট ব্যাঙ্গালোর

পুরো ২০ ওভারও খেলতে পারল না রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ১৮.৪ ওভারে ১৫৫ রানে তারা অলআউট হয়ে গেল। ১৯তম ওভারের ২ উইকেট তুলে নিল এমেলিয়া কের। ৫ বলে ২ করে রেনুকা প্রথমে বোল্ড হন। ১৮.২ ওভারে রেনুকাকে সাজঘরে ফেরানোর ১ বল পরেই মেগানকে আউট করেন এমেলিয়া। ১৪ বলে ২০ করে সাজঘরে ফেরেন তিনি। ৮ বল বাকি থাকতে ১৫৫ রানে অলআউট হয়ে যায় আরসিবি। 

06 Mar 2023, 09:13:35 PM IST

১৫০ পার ব্যাঙ্গালোরের

১৮তম ওভারে ১৫০ রান পার করল আরসিবি। ওভার শেষে ৮ উইকেটে ১৫৪ রান ব্যাঙ্গালোরের। ১৩ বলে ২০ রান মেগানের। ৩ বলে ২ রান রেনুকার।

06 Mar 2023, 09:10:38 PM IST

শ্রেয়াঙ্কা আউট

১৫ বলে ২৩ করে দলকে অক্সিজেন দেন শ্রেয়াঙ্কা। কিন্তু শেষ পর্যন্ত টিকতে পারলেন না। ১৭তম ওভারের শেষ বলে ন্যাট সাইভার তাঁকে এলবিডব্লিউ করলেন। ওভার শেষে ৮ উইকেটে ১৪৬ রান ব্যাঙ্গালোরের। ১০ বলে ১৪ করে ক্রিজে রয়েছেন মেগান।

06 Mar 2023, 08:58:27 PM IST

রিচা আউট

রিচাকে আউট করে নিজের তৃতীয় উইকেট নিলেন ম্যাথিউস। ২৬ বলে ২৮ করে ন্যাট সাইভারের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলেন রিচা। ১৪ ওভার শেষে ৭ উইকেটে ১১৫ রান ব্যাঙ্গালোরের। ক্রিজে রয়েছেন মেগান (২ বলে ২ রান) এবং শ্রেয়াঙ্কা (৫ বলে ৭ রান)।

06 Mar 2023, 08:47:33 PM IST

কনিকা আউট

১৩ বলে ২২ করে সাজঘরে ফিরলেন কনিকা আহুজা। পূজা বস্ত্রকারের বলে কিপার ইয়াস্তিকার হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলেন কনিকা। কনিকা এবং রিচা মিলে কিছুটা হাল ধরার চেষ্টা করেছিলেন। কিন্তু এই জুটিও বেশিক্ষণ স্থায়ী হল না। ১৩ ওভার শেষে ৬ উইকেটে ১১০ রান ব্যাঙ্গালোরের। ২৫ বলে ২৮ করে ক্রিজে রয়েছেন রিচা। কনিকার পরিবর্তে নামা শ্রেয়াঙ্কা করেছেন ৫ রান।

06 Mar 2023, 08:41:31 PM IST

১০০ পার ব্যাঙ্গালোরের

দুরন্ত ছন্দে ব্যাট করছেন কনিকা আহুজা। ১২তম ওভারে জিন্তিমানিকে দু'টি চার মেরেছেন তিনি। ১২ ওভার শেষে ৫ উইকেটে ১০২ রান ব্যাঙ্গালোরের। ১১ বলে ২০ করে ক্রিজে রয়েছেন কনিকা। ২৩ বলে অপরাজিত ২৭ রান রিচার।

06 Mar 2023, 08:29:37 PM IST

১১ ওভারে হল ১১ রান

১১ ওভার শেষে ৫ উইকেটে ৯২ রান ব্যাঙ্গালোরের। রিচার স্কোর ২২ বলে ২৬ রান। ৬ বলে ১২ রান কনিকার।

06 Mar 2023, 08:28:16 PM IST

১০ ওভার শেষে আরসিবি-র স্কোর ৮১/৫

১০ ওভার শেষ হয়ে গেল। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের স্কোর ৫ উইকেটে ৮১ রান। ১৯ বলে ২৫ রান রিচা ঘোষের। কনিকার স্কোর ৩ বলে ২ রান।

06 Mar 2023, 08:26:17 PM IST

এ বার সাজঘরে ফিরলেন এলিসে পেরি

ব্যাড লাক পেরির। রানআউট হয়ে গেলেন তিনি। ৭ বলে ১৩ করে সাজঘরে ফিরলেন তিনি। ইসহাকের ওভারের প্রথম বলেই পঞ্চম উইকেট পড়ল। যেটা আরসিবি-র জন্য বড় ধাক্কা। নবম ওভার শেষে ৫ উইকেটে ৭৬ রান ব্যাঙ্গালোরের। ক্রিজে রয়েছেন রিচা ঘোষ (১৩ বলে ২০ রান) এবং কনিকা আহুজা (৩ বলে ২ রান)।

06 Mar 2023, 08:09:08 PM IST

ষষ্ঠ ওভারে পড়ল আরও ২ উইকেট

ফের ষষ্ঠ ওভারেও ২টি বড় ধাক্কা। মুম্বই বোলাররা কী তাণ্ডব চালাচ্ছেন! এই ওভারে আরও ২টি উইকেট হারাল ব্যাঙ্গালোর। হেইলি ম্যাথিউস পরপর ২ উইকেট তুলে নিলেন। প্রথমেই বড় উইকেটটি নিলেন হেইলি ম্যাথিউস। আউট হলেন স্মৃতি মন্ধানা। ১৭ বলে ২৩ করে ওভারের দ্বিতীয় বলে ওয়াংয়ের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। পরের বলেই মন্ধানার পরিবর্তে নামা হেথার নাইটকে বোল্ড করেন ম্যাথিউস। গোল্ডেন ডাক করে সাজঘরে ফেরেন নাইট। পাওয়ার প্লে-তেই ৪ উইকেট হারিয়ে বসে থাকল আরসিবি। করেছে ৪৭ রান। ক্রিজে রয়েছেন এলিসে পেরি (২ বলে ৪ রান) এবং রিচা ঘোষ (৩ বলে ৪ রান)।

06 Mar 2023, 08:02:47 PM IST

পঞ্চম ওভারে পড়ল ২ উইকেট

এই ওভারে বড় ধাক্কা খেল ব্যাঙ্গালোর। ২ উইকেট তুলে নিলেন সাইকা ইসহাক। ওভারের শুরুটা সোফি চার মেরে করলেও, দ্বিতীয় বলেই সাজঘরে ফেরেন তিনি। ১১ বলে ১৬ রান করে ইসহাকের বলে আমানজোৎকে ক্যাচ দেন সোফি। এর পর দিশাকে ওভারের চতুর্থ বলে ফেরান ইসহাক। ২ বল খেলে শূন্যতে বোল্ড হন তিনি। ইসহাকের আগুনে বোলিংয়ে এই এক ওভারেই চাপে পড়ে গেল মুম্বই। ৫ ওভার শেষে ২ উইকেটে ৪৩ রান ব্যাঙ্গালোরের। ক্রিজে রয়েছেন স্মৃতি (১৫ বলে ২৩ রান) এবং এলিসে পেরি (২ বলে ৪ রান)।

06 Mar 2023, 07:49:54 PM IST

চতুর্থ ওভারে হল ১৩ রান

চতুর্থ ওভারে ওয়াং-কে তিনটি চার মারেন স্মৃতি। আরসিবি অধিনায়ক একেবারে চেনা ছন্দে রয়েছেন। এই ওভারে হল মোট ১৩ রান। ৪ ওভার শেষে কোনও উইকেট না হারিয়ে ৩৫ রান ব্যাঙ্গালোরের। ১৫ বলে ২৩ করে ফেললেন স্মৃতি। সোফি ৯ বল খেলে ১২ রান করেছেন।

06 Mar 2023, 07:44:58 PM IST

দ্বিতীয় ওভারে হল ৬ রান

এই ওভারে অবশ্য রান কিছুটা চেপে দেন ন্যাট সাইভার। ১টি চার মারেন স্মৃতি। তবে এর বাইরে হয় মাত্র ২ রান। ২ ওভার শেষে ১৭ রান ব্যাঙ্গালোরের। ১১ বলে ১১ করেছেন স্মৃতি। ১ বলে ৬ রান সোফির।

06 Mar 2023, 07:41:33 PM IST

প্রথম ওভারে হল ১১ রান

প্রথম ওভারেই ১১ রান নিল ব্যাঙ্গালোর। স্মৃতি আর সোফি মিলে সুরু থেকেই ঝড় তোলার মানসিকতা নিয়েই সম্ভবত নেমেছেন। স্মৃতি একটি চার হাঁকান। সোফি মারেন ছক্কা। ৫ বলে ৫ রান স্মৃতির। ১ বলে ৬ রান সোফির।

06 Mar 2023, 07:30:22 PM IST

ব্যাঙ্গালোরের একাদশ

আরসিবি-র একাদশে একটি পরিবর্তন করা হয়েছে। আশা শোবানার পরিবর্তে দলে ঢুকেছে শ্রেয়াঙ্কা পাটিল।ব্যাঙ্গালোরের একাদশ: স্মৃতি মন্ধনা (অধিনায়ক), দিশা কাসাট, এলিসে পেরি, সোফি ডিভাইন, রিচা ঘোষ (উইকেটরক্ষক), হেদার নাইট, শ্রেয়াঙ্কা পাটিল, কনিকা আহুজা, মেগান শুট, রেণুকা সিং, প্রীতি বোস

06 Mar 2023, 07:26:07 PM IST

মুম্বইয়ের একাদশ

মুম্বই প্রথম ম্যাচেই বড় জয় ছিনিয়ে নিয়েছে। তাই তারা উইনিং কম্বিনেশন ভাঙেনি। একই একাদশ ধরে রেখেছে মুম্বই।মুম্বইয়ের একাদশ: ইয়াস্তিকা ভাটিয়া (উইকেটরক্ষক), হেইলি ম্যাথুস, ন্যাট সাইভার-ব্রান্ট, হারমনপ্রীত কাউর (ক্যাপ্টেন), অ্যামেলিয়া কের, হুমাইরা কাজী, পূজা বস্ত্রকার, ইসি ওয়াং, আমানজোত কাউর, জিন্তিমানি কলিতা, সাইকা ইসহাক।

06 Mar 2023, 07:21:50 PM IST

টসে জিতলেন স্মৃতি

টসে জিতে ব্যাটিং নিলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক স্মৃতি মন্ধানা। রবিবার দিল্লির বিরুদ্ধে  রানা তাড়া করে হেরেছে আরসিবি। এ বার প্রথমে ব্যাট করে জিততে মরিয়া স্মৃতি ব্রিগেড।

06 Mar 2023, 06:27:39 PM IST

ব্যাঙ্গালোরের হাল

আইপিএলে আরসিবি এখনও পর্যন্ত দল বা সমর্থকদের প্রত্যাশা পূরণ করতে পারেনি। মেয়েদের প্রিমিয়র লিগে স্মৃতি মন্ধানা রয়্যাল চ্যালেঞ্জার্সদের ইচ্ছেপূরণ করবেন, এমনটাই আশা সমর্থকদের। সেই স্বপ্ন ধাক্কা খেয়েছে প্রথম ম্যাচেই। রবিবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ৬০ রানের বড় ব্যবধানে হেরে গিয়েছেন স্মৃতিরা। ব্যাটে-বলে দিল্লির সামনে দাঁড়াতেই পারেনি আরসিবি। হার হজম করলেও পরের ম্যাচে আরও শক্তিশালী হয়ে ফেরার বার্তা দিয়েছেন স্মৃতি। শক্তিশালী মুম্বইয়ের বিরুদ্ধে জয়ের পথ খুলতে পারেন কি না সেটাই দেখার।

06 Mar 2023, 06:27:39 PM IST

মুম্বইয়ের ফল

গুজরাট জায়ান্টসের বিরুদ্ধে মহিলা প্রিমিয়ার লিগের ওপেনারেই বড় জয় ছিনিয়ে নিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। ১৪৩ রানে তারা জয় পায়। সেই সঙ্গে ডব্লিউপিএলের প্রথম ম্যাচেই ইতিহাস গড়েছেন হরমনপ্রীতও। দল তো জিতেইছে, ৩০ বলে ৬৫ রানের দুর্দান্ত ইনিংস খেলেন মুম্বই ক্যাপ্টেন। মেয়েদের প্রিমিয়র লিগের প্রথম অর্ধশতরান করা প্লেয়ার হয়েছেন হরমন। আজ রয়্য়াল চ্যালেঞ্জার্সের বিরুদ্ধে মাঠে নামার আগে তাই আত্মবিশ্বাসী হরমন বলেছেন, ‘নেতৃত্বই আমাকে সেরাটা দিতে সাহায্য করে। এতে কোনও দিন বাড়তি চাপ অনুভব করিনি। দল নিয়ে শান্ত মাথায় ভাবনাচিন্তা করে পরিকল্পনা গড়ি। সেই পরিকল্পনার বাস্তবায়ন হলে আত্মবিশ্বাস আরও বেড়ে যায়।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

অকাল বৈধব্য! দিদি নম্বর ১-এ স্বামীর স্বপ্ন পূরণের অঙ্গীকার মিঠিঝোরা-র পৌষমিতার ব্যান্ডেল, চন্দননগর সহ বাংলার বহু স্টেশন ঢেলে সাজতে চলেছে! কোথায় কত টাকা বরাদ্দ? পরিবারের কর্তার মৃত্যুর পর থেকে স্বেচ্ছামৃত্যুর জন্য অনশনে স্ত্রী, ছেলে ও মেয়ে এবার স্কুলে স্কুলে 'দাদাগিরি'! কোন কোন স্কুলে পৌঁছেছিল জনপ্রিয় এই শোয়ের টিম স্ত্রী পিয়ার প্রাক্তন অনুপম বিয়ের পিঁড়িতে, মুখ খুলল ‘বউ চোর’ তকমা পাওয়া পরমব্রত Didi No 1: রচনার সঙ্গে রুটি বেলবেন মমতা, টিভিতে কবে দেখা যাবে সেই এপিসোড? ১৫ দিন পর চাঁদে গভীর ঘুম ভাঙল জাপানি ল্যান্ডারের, কীভাবে ঘটল এই অলৌকিক ঘটনা শুভেন্দুর বিরুদ্ধে FIR করতে চায় রাজ্য, মামলা দায়েরের অনুমতি প্রধান বিচারপতির উচ্চমাধ্যমিকের ভূগোলে কী কী প্রশ্ন আসতে পারে? কোনগুলি পড়বেন? রইল ফাইনাল সাজেশন জন্মদিনেই সম্পর্কে সিলমোহর? ইন্দ্রনীলের বাহুডোরে শ্রীমা, পালটা পাঠালেন ভালোবাসাও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.