বাংলা নিউজ > ময়দান > Miami Open 2021: পাখির চোখে ফরাসি ওপেনে, পিঠের চোঠ সারিয়ে তুলতে মিয়ামি ওপেনে নেই নাদাল
রাফায়েল নাদাল। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)
রাফায়েল নাদাল। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)

Miami Open 2021: পাখির চোখে ফরাসি ওপেনে, পিঠের চোঠ সারিয়ে তুলতে মিয়ামি ওপেনে নেই নাদাল

  • আর একটা গ্র্যান্ডস্ল্যাম জিতলেই ফেডেরারকে ছাপিয়ে যাবেন।

শুভব্রত মুখার্জি

আর কয়েকদিন বাদেই মার্কিন যুক্তরাষ্ট্রের মিয়ামিতে বসবে এটিপি টুর্নামেন্টের আসর। আসন্ন মিয়ামি ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিলেন কিংবদন্তি রাফায়েল নাদাল। ২০ টি গ্র্যান্ডস্লামের মালিক একেবারে শেষ মুহূর্তে এসে নিজের নাম প্রতিযোগিতা থেকে প্রত্যাহার করলেন তিনি।

মার্চ মাসের শেষ সপ্তাহে শুরু হবে মিয়ামি ওপেন টেনিস টুর্নামেন্ট। তার আগেই এই টুর্নামেন্টে না খেলার সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন বিশ্বের তিন নম্বর টেনিস তারকা রাফায়েল নাদাল। তাঁর পিঠের চোট তাকে এখনও ভোগাচ্ছে। সেই চোট সারিয়ে পুরোপুরি সুস্থ হতে পারেননি তিনি। আর সেই কারণএই তাঁর এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত ফেব্রুয়ারি মাসে বছরের প্রথম গ্র্যান্ডস্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিতে হয়েছিল নাদালকে। তারপর থেকে আর কোন টুর্নামেন্টে খেলেননি ক্লে কোর্টের রাজা। সম্প্রতি শেষ হওয়া দুবাই এফটিপি ৫০০ ইভেন্টেও খেলননি তিনি।

ইতিমধ্যেই অস্ট্রেলিয়ান ওপেন জিতে রজার ফেডেরার এবং রাফায়েল নাদালের একেবারে ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছেন নোভাক জকোভিচ। এমন আবহে নাম প্রত্যাহারের বিষয়টি নিজেই নিশ্চিত করেছেন রাফায়েল নাদাল। এক টুইটবার্তায় তিনি বলেন, 'দু:খের সঙ্গে জানাচ্ছি যে আমি মিয়ামিতে খেলছি না। এই শহরে খেলা আমি সবসময়ই পছন্দ করি। চোট থেকে পুরোপুরি সুস্থ হয়ে ওঠাটা সবচেয়ে জরুরি, একইসঙ্গে ইউরোপিয়ান ক্লে কোর্ট মরশুমের জন্যও প্রস্তুতি নিতে হবে।'  অর্থাৎ ফরাসি ওপেনকেই পাখির চোখ করছেন স্প্যানিশ।

বন্ধ করুন