বাংলা নিউজ > ময়দান > Miami Open 2021: পাখির চোখে ফরাসি ওপেনে, পিঠের চোঠ সারিয়ে তুলতে মিয়ামি ওপেনে নেই নাদাল

Miami Open 2021: পাখির চোখে ফরাসি ওপেনে, পিঠের চোঠ সারিয়ে তুলতে মিয়ামি ওপেনে নেই নাদাল

রাফায়েল নাদাল। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)

আর একটা গ্র্যান্ডস্ল্যাম জিতলেই ফেডেরারকে ছাপিয়ে যাবেন।

শুভব্রত মুখার্জি

আর কয়েকদিন বাদেই মার্কিন যুক্তরাষ্ট্রের মিয়ামিতে বসবে এটিপি টুর্নামেন্টের আসর। আসন্ন মিয়ামি ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিলেন কিংবদন্তি রাফায়েল নাদাল। ২০ টি গ্র্যান্ডস্লামের মালিক একেবারে শেষ মুহূর্তে এসে নিজের নাম প্রতিযোগিতা থেকে প্রত্যাহার করলেন তিনি।

মার্চ মাসের শেষ সপ্তাহে শুরু হবে মিয়ামি ওপেন টেনিস টুর্নামেন্ট। তার আগেই এই টুর্নামেন্টে না খেলার সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন বিশ্বের তিন নম্বর টেনিস তারকা রাফায়েল নাদাল। তাঁর পিঠের চোট তাকে এখনও ভোগাচ্ছে। সেই চোট সারিয়ে পুরোপুরি সুস্থ হতে পারেননি তিনি। আর সেই কারণএই তাঁর এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত ফেব্রুয়ারি মাসে বছরের প্রথম গ্র্যান্ডস্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিতে হয়েছিল নাদালকে। তারপর থেকে আর কোন টুর্নামেন্টে খেলেননি ক্লে কোর্টের রাজা। সম্প্রতি শেষ হওয়া দুবাই এফটিপি ৫০০ ইভেন্টেও খেলননি তিনি।

ইতিমধ্যেই অস্ট্রেলিয়ান ওপেন জিতে রজার ফেডেরার এবং রাফায়েল নাদালের একেবারে ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছেন নোভাক জকোভিচ। এমন আবহে নাম প্রত্যাহারের বিষয়টি নিজেই নিশ্চিত করেছেন রাফায়েল নাদাল। এক টুইটবার্তায় তিনি বলেন, 'দু:খের সঙ্গে জানাচ্ছি যে আমি মিয়ামিতে খেলছি না। এই শহরে খেলা আমি সবসময়ই পছন্দ করি। চোট থেকে পুরোপুরি সুস্থ হয়ে ওঠাটা সবচেয়ে জরুরি, একইসঙ্গে ইউরোপিয়ান ক্লে কোর্ট মরশুমের জন্যও প্রস্তুতি নিতে হবে।'  অর্থাৎ ফরাসি ওপেনকেই পাখির চোখ করছেন স্প্যানিশ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল রবি-সোমে ঝড়বৃষ্টি বাংলায়, সতর্কতা জারি শনিতেও, কোন জেলায় কত বেগে ঝোড়ো হাওয়া? সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.