বাংলা নিউজ > ময়দান > ২২৭ রান তাড়া করতে নেমে ৪৩/৫, সেখান থেকে অবিশ্বাস্য শতরানে ক্যাপ্টেন একা জেতালেন T20 ম্যাচ: ভিডিয়ো
দুর্দান্ত শতরান ব্রেসওয়েলের। ছবি- টুইটার।
দুর্দান্ত শতরান ব্রেসওয়েলের। ছবি- টুইটার।

২২৭ রান তাড়া করতে নেমে ৪৩/৫, সেখান থেকে অবিশ্বাস্য শতরানে ক্যাপ্টেন একা জেতালেন T20 ম্যাচ: ভিডিয়ো

  • দেখুন অধিনায়কোচিত ইনিংস কাকে বলে, রান তাড়া করে এটাই কি ইতিহাসের সেরা টি-২০ ম্যাচ জয়?

অবিশ্বাস্য জয় বললে মোটেও ভুল বলা হয় না। টি-২০ ক্রিকেটে প্রতিপক্ষের ২২৭ রান তাড়া করতে নেমে ৪৩ রানে ৫ উইকেট হারিয়ে বসলে কোনও দলের পক্ষে জয়ের স্বপ্ন দেখা বাড়াবাড়ি বলে মনে হওয়াই স্বাভাবিক। তবে কার্যত সেই অসম্ভব কাজটাকেই সম্ভব করে দেখায় ওয়েলিংটন। ক্যাপ্টেন মাইকেল ব্রেসওয়েল স্বপ্নের ইনিংস খেলে একাই ম্যাচ জেতালেন দলকে।

সুপার স্ম্যাশে ম্যাচ ছিল সেন্ট্রাল ডিস্ট্রিক্টস বনাম ওয়েলিংটনের মধ্যে। প্রথমে ব্যাট করে সেন্ট্রাল ডিস্ট্রিক্টস নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২২৭ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। জোস ক্লার্কসন ৭টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৩৮ বলে ৭৬ রান করেন। এছাড়া বেইলি উইগিংস ৪৫, টম ব্রুস ৩৬ ও বেন স্মিথ ২৯ রান করেন। বেন সিয়ার্স ২টি উইকেট নেন। হামিশ বেনেত ও জেমস নিশাম ১টি করে উইকেট দখল করেন।

পালটা ব্যাট করতে নেমে ওয়েলিংটন শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে। তারা ৫ ওভারে মাত্র ৪৩ রানে ৫ উইকেট হারিয়ে বসে। ফিন অ্যালেন ৪, টিম রবিনসন ০, ট্রয় জনসন ৪, নিশাম ৫ ও ন্যাথন স্মিথ ২ রান করে আউট হন।

এর পর জেমি গিবসন ও লোগান ভ্যান বিককে সঙ্গে নিয়ে পালটা লড়াই চালান ওয়েলিংটন দলনায়ক ব্রেসওয়েল। তিনি ২৫ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। ৪৬ বলে ব্যক্তিগত শতরানের গণ্ডি টপকে যান। শেষমেশ ১১টি চার ও ১১টি ছক্কার সাহায্যে ৬৫ বলে ১৪১ রানের অবিশ্বাস্য ইনিংস খেলে অপরাজিত থাকেন ব্রেসওয়েল। ওয়েলিংটন ১৯.৫ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ২২৮ রান তুলে ম্যাচ জিতে যায়। ১ বল বাকি থাকতে ২ উইকেটের উত্তেজক জয় ছিনিয়ে নেয় তারা।

গিবসন ২১ ও ভ্যান বিক ৩৭ রানের যোগদান রাখেন। ডাগ ব্রেসওয়েল ৩৩ রানে ৩টি উইকেট নেন। আজাজ প্যাটেল ৩ ওভারে ৩২ রান খরচ করেও কোনও উইকেট পাননি।

বন্ধ করুন