বাংলা নিউজ > ময়দান > ‘স্যান্ডপেপার’ কান্ডে ব্যানক্রফ্টের পাশে দাঁড়িয়ে কামিন্সদের বিঁধলেন ক্লার্ক
মাইকেল ক্লার্ক। ছবি- রয়টার্স।
মাইকেল ক্লার্ক। ছবি- রয়টার্স।

‘স্যান্ডপেপার’ কান্ডে ব্যানক্রফ্টের পাশে দাঁড়িয়ে কামিন্সদের বিঁধলেন ক্লার্ক

  • অভিযুক্ত ব্যানক্রফ্ট ‘স্যান্ডপেপার’ বিতর্কের ব্যাপারে দলে বোলারদের অবগত হওয়ার দিকেই ইঙ্গিত করেন।

২০১৭ সালে দক্ষিণ আফ্রিকা সফরে অস্ট্রিলিয়ান দলের প্রতারণার ঘটনা বিস্মিত করেছিল গোটা ক্রিকেটবিশ্বকে। শিরিষ কাগজে ঘষে বলের আকার পরিবর্তন করে অত্যাধিক সুবিধা লাভের আশায় ধরা পড়েন ক্যামরেন ব্যানক্রফ্ট। ঘটনার জেরে নির্বাসিত হন ব্যানক্রফ্টসহ স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার। সেই ঘটনাকে কেন্দ্র করেই সদ্য চাঞ্চল্যকর দাবি করেন ব্যানক্রফ্ট।

অভিযুক্ত ব্যানক্রফ্ট ‘স্যান্ডপেপার’ বিতর্কের ব্যাপারে দলে বোলারদের অবগত হওয়ার দিকেই ইঙ্গিত করেন। তাঁর মন্তব্যের স্বপক্ষেই দাঁড়িয়ে প্রাক্তন অজি অধিনায়ক দাবি করেন, ব্যানক্রফ্টের কথা একেবারেই অযৌক্তিক নয়। 

স্কাই স্পোটর্সের বিগ স্পোটর্স ব্রেকফাস্টে তিনি বলেন, ‘ওর মন্তব্যে এত অবাক হওয়ার কী আছে?  আমার মনে হয় না, যারা কোনও রকম ক্রিকেট খেলেছে তাঁরা কেউই তিন জনের অধিক ব্যক্তির এই ঘটনায় অবগত হওয়ার কথা শুনে অবাক হবেন। এক দলে. আন্তর্জাতিক স্তরে, যখন কেউ খেলে এবং যেখানে বলটাই হল সবচেয়ে গুরুত্বপূর্ণ, সেখানে দলের বাকিরা সে বিষয়ে জানত না, তা হওয়াটা মুশকিল। সর্বোচ্চ স্তরে যখন কেউ খেলে তখন সে নিজের সরঞ্জামের বিষয়ে সম্পূর্ণ অবগত থাকে। ওই বল বোলাররা হাত নিয়েও কিছু বুঝতে পারেনি এটা আমি মানতে পারলাম না।’

বন্ধ করুন