বাংলা নিউজ > ময়দান > 'Women's IPL' অবিলম্বে শুরু করার জন্য বাড়তি চাপ দিয়ে BCCI প্রেসিডেন্টকে টুইট ভনের
মাইকেল ভন এবং সৌরভ গঙ্গোপাধ্যায়।

'Women's IPL' অবিলম্বে শুরু করার জন্য বাড়তি চাপ দিয়ে BCCI প্রেসিডেন্টকে টুইট ভনের

  • মেয়েদের আইপিএল চালু করা নিয়ে জেমিমা রডরিগেজ বহু দিন ধরেই সরব। শুধু জেমিমাই নন, বিশ্বের বহু মহিলা ক্রিকেটার এবং বিশেষজ্ঞরাই এই নিয়ে সরব হয়েছেন। সকলের সমালোচনা এবং চাপের ফলে শেষ পর্যন্ত মহিলাদের আইপিএল আয়োজন নিয়ে বিসিসিআই চিন্তাভাবনা শুরু করতে চলেছে।

পুরষদের ক্রিকেটে বিশ্বের সেরা ফ্র্য়াঞ্চাইজ ক্রিকেট লিগ আইপিএল ভারতে অনুষ্ঠিত হলেও মহিলাদের আইপিএল নিয়ে কিন্তু সে ভাবে মাথাব্যথা নেই বিসিসিআই-এর। তবে মেয়েদের আইপিএল চালু করা নিয়ে জেমিমা রডরিগেজ বহু দিন ধরেই সরব। শুধু জেমিমাই নন, বিশ্বের বহু মহিলা ক্রিকেটার এবং বিশেষজ্ঞরাই এই নিয়ে সরব হয়েছেন। সকলের সমালোচনা এবং চাপের ফলে শেষ পর্যন্ত মহিলাদের আইপিএল আয়োজন নিয়ে বিসিসিআই চিন্তাভাবনা শুরু করতে চলেছে।

এই পরিস্থিতিতে মহিলারৃদের আইপিএল অবিলম্বে শুরু করার জন্য বাড়তি চাপ দিতে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়কে সরাসরি টুইট করেছেন প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক মাইকেল ভন। তিনি টুইটে সৌরভকে লিখেছেন, ‘মহিলা #IPL-কে এখন সবচেয়ে বেশি অগ্রাধিকার দেওয়া উচিত @SGanguly99!! এর সমাধান এখনই করা উচিত।’

ভারতীয় মহিলা ক্রিকেটাররা বিগ ব্যাশ, দ্য হান্ড্রেডের মতো ফ্র্যাঞ্চাইজ লিগে দাপিয়ে খেলে বেড়াচ্ছেন। সম্প্রতি হরমনপ্রীত কউর তো মহিলাদের বিগ ব্যাশ লিগের সেরা ক্রিকেটারও নির্বাচিত হয়েছিলেন। তবে ভারতীয় পুরুষদের জন্য জাঁকজমকপূর্ণ আইপিএল অনুষ্ঠিত হলেও, মহিলাদের জন্য নাম মাত্র তিন দলের একটি ছোট্ট টুর্নামেন্ট ওমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জে আয়োজিত হয়, যা পুরুষদের লিগের ধারেকাছেও আসে না। এ বার এই বৈষম্যের অবসানের জন্য বিশ্ব ক্রিকেট মহলই সরব হয়েছে।

সম্প্রতি বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, মহিলাদের জন্য আইপিএল অনুষ্ঠিত করার চিন্তাভাবনা রয়েছে আমাদের মাথায়। পরবর্তী তিন, চার মাসে আমরা আরও বিস্তারিতভাবে এই বিষয়ে আলাপ, আলোচনার করব এবং এই ব্যাপারটা কীভাবে বাস্তবায়িত করা যাবে সেই নিয়েও পদক্ষেপ নেওয়ার পরিকল্পনা রয়েছে।’ সৌরভ কিছুটা আশ্বস্ত করায় ভারতীয় মহিলা ক্রিকেটাররা সামান্য হলেও নিশ্চিন্ত হবেন। তবে পরবর্তী তিন চার মাসে এই নিয়ে ভাবনাচিন্তা শুরু হলেও, পুরুষদের আইপিএলের সময়ে একই সঙ্গে মহিলাদের আইপিএল হওয়ার সম্ভাবনা খুবই ক্ষীণ।

বন্ধ করুন