বাংলা নিউজ > ময়দান > অশ্বিনকে না নিয়ে খেলা কোহলির পাগলামি, সাফ কথা মাইকেল ভনের
মাইকেল ভন (ছবি:টুইটার)
মাইকেল ভন (ছবি:টুইটার)

অশ্বিনকে না নিয়ে খেলা কোহলির পাগলামি, সাফ কথা মাইকেল ভনের

  • হেডিংলে টেস্টে টিম ইন্ডিয়ার হারের পরে অনেক বিশেষজ্ঞই ভেবেছিলেন, হয়তো চতুর্থ টেস্টে দলে ফিরতে পারেন রবিচন্দ্রন অশ্বিন। সেই বিশেষজ্ঞের তালিকায় ছিলেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভনও।

বিরাট কোহলির সিদ্ধান্তকে পাগলামির সঙ্গে তুলনা করলেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন। হেডিংলে টেস্টে টিম ইন্ডিয়ার হারের পরে অনেক বিশেষজ্ঞই ভেবেছিলেন, হয়তো চতুর্থ টেস্টে দলে ফিরতে পারেন রবিচন্দ্রন অশ্বিন। সেই বিশেষজ্ঞের তালিকায় ছিলেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভনও। তিনিও আশা করেছিলেন সম্ভবত ওভালের বাইশ গজে বল করতে দেখা যেতে পারে অশ্বিনকে। কিন্তু কোথায় কী! শেষ পর্যন্ত চতুর্থ টেস্টেও অশ্বিনকে ছাড়াই দল ঘোষণা করল বিরাট কোহলি। অশ্বিনকে না নিয়ে কোহলির ওভালে নামা যে পাগলামি তা সাফ জানালেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন।

বিরাট কোহলি ওভাল টেস্টে নিজের দলে বেশকিছু পরিবর্তন করলেন। আর সবকটি পরিব্রতনই ছিল বোলিং-এ। ইশান্ত শর্মা ও মহম্মদ শামির জায়াগায় দলে জায়গা দেওয়া হয়েছে উমেশ যাদব ও শার্দুল ঠাকুরকে। তবে এ বারও অশ্বিনকে দলের বাইরেই রাখা হল। এই দল দেখেই রেগে গিয়েছেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেন ভন। তিনি সঙ্গে সঙ্গে নিজের সোশ্যাল মিডিয়াতে বিরাট কোহলির সিদ্ধান্তের প্রতিবাদ করলেন। জানালেন কোহলির অশ্বিনকে না নিয়ে খেলা পাগলামি।

নিজের সোশ্যাল মিডিয়াতে মাইকেল ভন বিরাট কোহলির এই সিদ্ধান্তকে পাগলামির সঙ্গে তুলনা করলেন। তিনি নিজের টুইটারে লেখেন, ‘ইংল্যান্ডের চতুর্থ টেস্টে অশ্বিনের অ নির্বাচন হল সব থেকে খারাপ নির্বাচন যার সাক্ষী থাকছি আমরা!!! ৪১৩ টেস্ট উইকেট এবং টেস্টে ৫ শতরান!!! পাগলামি…’

নেটিজেনরা অবশ্য অনেকেই এই বিষয়ে মাইকেল ভনকে সমর্থন করেছেন। সকলে মনে করেছিলেন হয়তো এই টেস্টে অশ্বিনকে খেলাতেই পারতেন বিরাট। কিন্তু বিরাটের এই সিদ্ধান্ত কেউই মানতে পারছেন না। এখন দেখার এই ম্যাচের ফল কী হয়। কারণ ম্যাচের ফল বিরাটের বিপক্ষে গেলে, ভারতীয় দলের অধিনায়কের নেতৃত্ব ও দল নির্বাচন নিয়ে প্রশ্ন উঠতে পারে!

বন্ধ করুন