বাংলা নিউজ > ময়দান > চুক্তি নবীকরণ নিয়ে মনোমালিন্য, শ্রীলঙ্কার প্রধান কোচের দায়িত্ব ছাড়ছেন মিকি আর্থার
দায়িত্ব ছাড়ছেন মিকি আর্থার (ছবি:আইসিসি)
দায়িত্ব ছাড়ছেন মিকি আর্থার (ছবি:আইসিসি)

চুক্তি নবীকরণ নিয়ে মনোমালিন্য, শ্রীলঙ্কার প্রধান কোচের দায়িত্ব ছাড়ছেন মিকি আর্থার

  • শোনা যাচ্ছে আর্থারের জায়গায় আপাতত স্থানিয় ক্রিকেটারের হাতেই তুলে দেওয়া হবে শ্রীলঙ্কা দলের দায়িত্ব। শোনা যাচ্ছে মাহেলা জয়বর্ধনেকে কোচের প্রস্তাব দেওয়া হয়েছে।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শেষে নিজের দায়িত্ব থেকে সরে দাঁড়াচ্ছেন শ্রীলঙ্কার প্রধান কোচ মিকি আর্থার। চুক্তি নবীকরণ নিয়ে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) বোর্ডের সঙ্গে সমঝোতা না হওয়ায় জন্যই এমন সিদ্ধান্ত নিতে চলেছেন আর্থার। তার পরবর্তী গন্তব্য ডার্বিশায়ার কাউন্টি ক্রিকেট ক্লাব। আর্থারের চলে যাওয়াটা শ্রীলঙ্কা জাতীয় দলের কোচিং প্যানেলে বড়সড় পরিবর্তন দেখা যেতে পারে বলে মনে করছে ক্রিকেট মহল। তবে সূত্র মারফৎ জানা যাচ্ছে, নিজ নিজ চাকরির ভবিষ্যৎ নিয়ে অনিশ্চিতায় থাকা ব্যাটিং কোচ গ্রান্ট ফ্লাওয়ার, বোলিং কোচ চামিন্দা ভাস ও ফিল্ডিং কোচ শেন ম্যাকডারমট সবাই তাদের পদের জন্য পুনরায় আবেদন করতে পারেন। 

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সঙ্গে বর্তমান চুক্তি অনুযায়ী ঘরের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজটিই হবে আর্থারের শেষ সিরিজ। চুক্তি নবীকরণের ব্যাপারে আগ্রহী ছিলেন এই দক্ষিণ আফ্রিকান কোচ। সূত্রের খবর, এসএলসির পক্ষ থেকে সাড়া না পাওয়ায় নির্ধারিত সময়েই আর্থার শেষ করছেন লঙ্কার অধ্যায়। সূত্রের খবর, বর্তমান চুক্তির প্যাকেজেই থাকতে চেয়েছিলেন আর্থার। গত দশ বছরে সাতজন কোচ পরিবর্তন করছে এসএলসি। যার মধ্যে রয়েছেন জিওফ মার্শ, গ্রাহাম ফোর্ড, পল ফারব্রেস, মারভান আতাপাত্তু, চন্দিকা হাথুরুসিংহা এবং সবশেষ মিকি আর্থার।

আর্থার তবুও তার চুক্তি পূরণ করছেন, মার্শ, ফারব্রেস, ফোর্ড (দ্বিতীয় মেয়াদে), আতাপাত্তু ও হাথুরুসিংহেদের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছিল চুক্তি শেষের আগেই। কোচিং ক্যারিয়ারে শ্রীলঙ্কা ছাড়াও আর্থার কাজ করেছেন অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তানের জাতীয় দলের সঙ্গে। ডার্বিশায়ারে তিনি ডেভ হটনের জায়গায় দায়িত্ব নেবেন। জিম্বাবোয়ের কোচিং ম্যানেজার হিসেবে দায়িত্ব নিতে হটন এই বছরের শুরুতেই দায়িত্ব ছেড়েছিলেন। শোনা যাচ্ছে আর্থারের জায়গায় আপাতত স্থানিয় ক্রিকেটারের হাতেই তুলে দেওয়া হবে শ্রীলঙ্কা দলের দায়িত্ব। শোনা যাচ্ছে মাহেলা জয়বর্ধনেকে কোচের প্রস্তাব দেওয়া হয়েছে।

বন্ধ করুন