বাংলা নিউজ > ময়দান > বাবরদের কোচ হওয়ার প্রস্তাব নাকচ, ডার্বিশায়ারের প্রেমে ডুবেছেন মিকি আর্থার

বাবরদের কোচ হওয়ার প্রস্তাব নাকচ, ডার্বিশায়ারের প্রেমে ডুবেছেন মিকি আর্থার

মিকি আর্থার।

বেসরকারি ভাবে মিকি আর্থারকে প্রস্তাব দেওয়া হয়েছিল পিসিবি-র তরফে। তবে ৫৪ বছর বয়সি এই কোচ সেই প্রস্তাব নাকি পত্রপাঠ প্রত্যাখান করেছেন। তবে প্রস্তাব ফেরালেও, মিকি আর্থারের তরফে জানানো হয়েছে, তিনি অন্তর্বর্তীকালীন পরামর্শদাতা হিসেবে কাজ করতে পারেন পিসিবি-র সঙ্গে।

শুভব্রত মুখার্জি: ২০২২ ক্রিকেটীয় মরশুমের আগেই ইংল্যান্ডের কাউন্টি ক্লাব ডার্বিশায়ারের কোচ হিসেবে দায়িত্ব নেন মিকি আর্থার। প্রথম বছরেই দায়িত্ব নেওয়ার পরে ডার্বিশায়ার সাফল্যের মুখ দেখে। এর পরেই তাঁর কাছে প্রস্তাব আসে পাকিস্তান সিনিয়র ক্রিকেট দলের কোচ হওয়ার। তবে বাবরদের কোচ যে তিনি হচ্ছেন না, তা জানিয়ে দিয়েছেন মিকি আর্থার। পাকিস্তান নয়, ডার্বিশায়ারের কোচ হিসেবেই কাজ চালিয়ে যেতে চান তিনি। এ কথা স্পষ্ট করে দিয়েছেন মিকি আর্থার।

আরও পড়ুন: কোহলি হয়ে গেলেন আম্পায়ার, 'আউট ঘোষণা' করলেন রোহিতকে- ভাইরাল ভিডিয়ো

সূত্রের খবর অনুযায়ী, বেসরকারি ভাবে মিকি আর্থারকে প্রস্তাব দেওয়া হয়েছিল পিসিবি-র তরফে। তবে ৫৪ বছর বয়সি এই কোচ সেই প্রস্তাব নাকি পত্রপাঠ প্রত্যাখান করেছেন। তবে প্রস্তাব ফেরালেও, মিকি আর্থারের তরফে জানানো হয়েছে, তিনি অন্তর্বর্তীকালীন পরামর্শদাতা হিসেবে কাজ করতে পারেন পিসিবি-র সঙ্গে। আর্থার জানিয়েছেন, ‘আমি বারবার বলি, ডার্বিশায়ার কাউন্টি টিম সব সময়ে আমার হৃদয়ের খুব কাছাকাছি থাকে। এডি বার্লো, ফ্রেড সোয়ারব্রুকদের সঙ্গে কাজ করতে আমি আনন্দ উপভোগ করি। ক্লাবের হয়ে আমার প্রথম মরশুমের পরে সেই ভালোবাসা আরও বৃদ্ধি পেয়েছে।’

আরও পড়ুন: যে ভাবে আউট করতে চেয়েছিলাম, এটা সে রকম নয়- শনাকা-শামি প্রসঙ্গে রোহিত

তিনি আরও যোগ করেন, ‘আমি ডার্বিশায়ারে পা রাখার সঙ্গে সঙ্গে সমর্থকদের কাছ থেকে উষ্ণ অভ্যর্থনা পেয়েছি। আমাদের স্কোয়াডে একাধিক প্রতিভাবান ক্রিকেটার রয়েছে। আমি ওদেরকে আরও উন্নতি করতে সাহায্য করতে চাই। কাউন্টির শিরোপা জয়ের লড়াই লড়তে চাই। উপর থেকে নীচ পর্যন্ত যে পদ্ধতিতে ক্লাব চলছে, তাতে আমি খুব খুশি। ক্রিকেটার থেকে সুপারভাইজারি পদ সবেতেই রয়েছে পেশাদারিত্বের ছোঁয়া। লক্ষ্যমাত্রাতে পৌঁছতে আমাকে সব রকমভাবে সাহায্য করা হচ্ছে।’ উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, পাকিস্তান এবং শ্রীলঙ্কার জাতীয় দলের হয়েও কোচিং করিয়েছেন আর্থার।

বন্ধ করুন