বাংলা নিউজ > ময়দান > জাদেজাকে অপমান করা হয়েছে! BCCI-এর সিদ্ধান্ত মানতে পারছেন না মাইকেল ভন
জাদেজার জন্য BCCI এর কাছে প্রশ্ন করলেন মাইকেল ভন।
জাদেজার জন্য BCCI এর কাছে প্রশ্ন করলেন মাইকেল ভন।

জাদেজাকে অপমান করা হয়েছে! BCCI-এর সিদ্ধান্ত মানতে পারছেন না মাইকেল ভন

  • রবীন্দ্র জাদেজার জন্য মাঠের বাইরে ব্যাট ধরলেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক।

এবার রবীন্দ্র জাদেজার জন্য মাঠের বাইরে ব্যাট ধরলেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন। তিনি বিসিসিআইয়ের কাছে রবীন্দ্র জাদেজাকে নিয়ে সাওয়াল করলেন। তাঁর প্রশ্ন, কেন ক্রিকেটারদের জন্য করা BCCI এর বার্ষিক কেন্দ্রীয় চুক্তির প্রথম সারিতে জাদেজাকে রাখা হয়নি।   

রবীন্দ্র জাদেজার উদ্দেশ্যে নিজের টুইটারে ভন লেখেন ‘অসম্মানের... বিরাটের পরেই তাঁর আরও বেশি প্রাপ্তি হওয়া উচিত...’ ভন মনে করেন জাদেজা বিরাট কোহলিদের সঙ্গে একই সারিতে বসার যোগ্য। তাঁর মতে জাদেজা সমস্ত ফরম্যাটেই নিজের অল-রাউন্ড পারফরম্যান্স দেন। এবং সেটা কোনও অংশেই বিরাটদের থেকে কিছু কম নয়। তাহলে কেন তাঁকে পিছনের সারিতে রাখা হবে?

ঘটনার সুত্রপাত ভারতীয় ক্রিকেট বোর্ড তাদের বার্ষিক কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করার পর। যেখানে ‘এ+’ ক্যাটাগরিতে রাখা হয়েছে বিরাট কোহলি, রোহিত শর্মা ও জসপ্রীত বুমরাহকে। সেই তালিকায় জাদেজার নাম না দেখতে পেয়ে বিশেষজ্ঞরা প্রশ্ন তোলেন।

এই বিষয়ে সমালোচকদের গলায় গলা মেলান ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক। তিনি যুক্তি দেন, ‘বিসিসিআই যখন আসন্ন সিরিজের আগে নিজেদের কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করল এবং তাতে যখন জাদেজাকে প্রথম সারিতে দেখতে পেলাম না, তখন আমি এক রকম অবাকই হয়েছি। একজন ক্রিকেটার, যিনি তিন ফরম্যাটেই বাইশ গজে দুরন্ত অল-রাউন্ড পারফরম্যান্স করছেন, তিনি কিনা দ্বিতীয় সারিতে। এটা মানা যায় না। এটা জাদেজার কাছে অসম্মানের।’

আরও পড়ুন: বিরাট কোহলির বাৎসরিক বেতন নাকি পাকিস্তানের গোটা দলের বাৎসরিক বেতনের সমান!

BCCI এর বার্ষিক কেন্দ্রীয় চুক্তি অনুযায়ী ‘এ+’ ক্যাটাগরিতে থাকা ক্রিকেটাররা বার্ষিক ৭ কোটি টাকা পাবেন। যেই তালিকায় রয়েছেন বিরাট কোহলি, রোহিত শর্মা ও জসপ্রীত বুমরাহ। ক্যাটাগরি ‘এ’ তে রয়েছেন রবীন্দ্র জাদেজা, যাঁরা বোর্ডের তরফ থেকে বছরে পাবেন ৫ কোটি টাকা। BCCI-এর পক্ষ থেকে ভনের এই মন্তব্যের কোনও জবাব দেওয়া হয়নি। তবে ভনের সঙ্গে এই বিষয়ে একমত বহু ক্রিকেট বিশেষজ্ঞ। তাঁরা মনে করেন ভনের এই প্রশ্ন কোনও অংশেই ফেলে দেওয়া যায় না।

বন্ধ করুন