বাংলা নিউজ > ময়দান > ইভেন্ট আয়োজনকারী সংস্থায় পরিণত হয়েছে আইসিসি, তোপ আথারটনের
মাইক আথারটন (ছবি: গেটি ইমেজ)
মাইক আথারটন (ছবি: গেটি ইমেজ)

ইভেন্ট আয়োজনকারী সংস্থায় পরিণত হয়েছে আইসিসি, তোপ আথারটনের

  • ইভেন্ট আয়োজনকারী সংস্থায় পরিণত হয়েছে আইসিসি, তোপ আথারটনের।

শুভব্রত মুখার্জি:ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজের শেষ ম্যাচটি ম্যাঞ্চেস্টারে আয়োজন করা সম্ভব হয়নি। করোনাতে আক্রান্ত হন ভারতের একাধিক কোচিং স্টাফ। রুটদের বিরুদ্ধে ২-১ ফলে এগিয়ে থাকা অবস্থায় ফিরতে হয়েছিল ভারতকে। এবার সেই টেস্ট নিয়ে মুখ খুললেন প্রাক্তন ইংরেজ ক্রিকেটার মাইক আথারটন। আইসিসিকে একহাত নিয়ে তার বক্তব্য ক্রিকেটের নিয়ামক সংস্থা এখন ইভেন্ট আয়োজনকারী সংস্থায় পরিণত হয়েছে।

'মরাল ইস্যুতে' আইসিসির নিশ্চুপ থাকাকে একহাত নিয়েছেন মাইক আথারটন। তিনি হতাশভাবে মেনে নিয়েছেন এখন ক্রিকেটাররা আইসিসির থেকে অনেক বেশি 'শক্তিশালী' । তার মতে ক্রিকেটের নিয়ামক সংস্থা এখন ইভেন্ট আয়োজনকারী সংস্থায় পরিণত হয়েছে। উল্লেখ্য করোনার কারণে ম্যাঞ্চেস্টার টেস্ট স্থগিত হলেও করোনার কারণে আইপিএলে দিল্লি বনাম হায়দরাবাদের ম্যাচ স্থগিত করা হয়নি গতকাল। আর তারপরেই ক্ষোভ উগড়ে দেন আথারটন।

আথারটন লেখেন 'সাম্প্রতিককালে ক্রিকেটাররা অনেক বেশি শক্তিশালী হয়েছেন আর আইসিসি হয়েছে দুর্বল। ক্রিকেটের নিয়ামক সংস্থাকে ইভেন্ট আয়োজনকারী সংস্থার পর্যায়ে নামিয়ে আনা হয়েছে। তারা নিজেদের ইভেন্টগুলি ভালো আয়োজন করছে।বিশ্বকাপ,বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ আয়োজনে তারা সিদ্ধহস্ত। তবে ক্রিকেটের নৈতিক বিষয়গুলোতে তাদের মুখে কুলুপ। খেলাটার উপর তাদের নিয়ন্ত্রণ এখন নেই বললেই চলে। 'ইসিবিকে তুলোধোনা করলেন তিনি। পাকিস্তান সিরিজ বাতিল নিয়ে তার বক্তব্য পুরুষ বা মহিলা কোন দলের সিনিয়র ক্রিকেটারদের সাথে কথা না বলেই এই বাতিল ঘোষণা করা হয়। যা মেনে নিতে রাজি নন তিনি।

বন্ধ করুন