বাংলা নিউজ > ময়দান > পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন মিলখা সিং-এর
চণ্ডীগড়ে শেষ শ্রদ্ধা জানানো হচ্ছে মিলখা সিং-কে। ছবি: এনএনআই
চণ্ডীগড়ে শেষ শ্রদ্ধা জানানো হচ্ছে মিলখা সিং-কে। ছবি: এনএনআই

পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন মিলখা সিং-এর

  • মিলখা সিং-এর শেষকৃত্য সম্পন্ন করেন ছেলে জীব মিলখা সিং। তারকা স্প্রিন্টারকে গান স্যালুট দেওয়া হয়। তাঁর শেষকৃত্যে উপস্থিত ছিলেন দেশের ক্রীড়ামন্ত্রী কিরেণ রিজিজু।

ফ্লাইং শিখের দৌড় শুক্রবার গভীর রাতেই থেমে গিয়েছিল। আর শনিবার তাঁর শেষকৃত্য সম্পন্ন হল। পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায়। সকলকে চোখের জলে ভাসিয়ে না ফেরার দেশে চলে গেলেন মিলখা সিং।

প্রায় এক মাস আগে করোনায় আক্রান্ত হয়েছিলেন তিনি। এক মাসের যুদ্ধ শেষ হয় শুক্রবার রাতে। গত রবিবারই করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছিলেন মিলখা সিংয়ের স্ত্রী নির্মল কাউর। সপ্তাহ ঘোরার আগেই প্রয়াত হন মিলখা সিং-ও। 

ছেলে জীব মিলখা সিং-ই শেষকৃত্য সম্পন্ন করেন। তারকা স্প্রিন্টারকে গান স্যালুট দেওয়া হয়। তাঁর শেষকৃত্যে উপস্থিত ছিলেন দেশের ক্রীড়ামন্ত্রী কিরেণ রিজিজু। এ ছাড়াও উপস্থিত ছিলেন পঞ্জাবের রাজ্যপাল ভি পি সিং বাদনোর, পঞ্জাবের অর্থমন্ত্রী মনপ্রীত সিং বাদল, হরিয়ানা ক্রীড়ামন্ত্রী সন্দীপ সিং। 

এখানেই শেষ নয়, মিলখা সিং যে হাসপাতালে ভর্তি ছিলেন, সেই পিজিআইএমইআর-এর ডিরেক্টর ডক্টর জগৎ রামও উপস্থিত হয়েছিলেন। তাঁর শেষকৃত্যে অনুরাগীদের ভিড় সামলাতে প্রচুর পুলিশ নিয়োগ করা হয়েছিল। কিংবদন্তির প্রয়াণে এক দিন শোকদিবস পালন করা হবে। ওই দিন ছুটিও ঘোষণা করা হয়েছে পঞ্জাব সরকারের পক্ষ থেকে।

পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং আগেই মিলখা সিং-কে শ্রদ্ধা জানিয়েছিলেন। মুখ্যমন্ত্রীর তরফে ঘোষণা করা হয়, পাতিয়ালার স্পোর্টস ইউনিভার্সিটিতে একটি চেয়ার মিলখা সিংয়ের নামে সংরক্ষণ করা হবে। সেক্টর ২৫'র যে স্থানে শেষকৃত্য সম্পন্ন হয়, সেই স্থানকে নিরাপত্তার ঘেরাটোপে মুড়ে ফেলা হয়েছে।

বন্ধ করুন