বাংলা নিউজ > ময়দান > মিনার্ভা অ্যাকাডেমীই এ বার পরিণত হতে চলেছে কোভিড হাসপাতালে
রঞ্জিত বাজাজের উদ্যোগ।
রঞ্জিত বাজাজের উদ্যোগ।

মিনার্ভা অ্যাকাডেমীই এ বার পরিণত হতে চলেছে কোভিড হাসপাতালে

  • মিনার্ভা এখন শুধু গ্রাসরুট লেভেলে কাজ করে। নতুন নতুন ফুটবলার তৈরি করে। অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ দলের বেশির ভাগ ফুটবলারই চণ্ডীগড়ের বাজাজের অ্যাকাডেমীরই ফসল।

নিজে করোনায় আক্রান্ত। এই পরিস্থিতিতেই করোনা যুদ্ধে ভারতের পাশে দাঁড়াতে এগিয়ে এলেন আই লিগজয়ী ক্লাব মিনার্ভা পঞ্জাবের কর্ণধার রঞ্জিত বাজাজ। তিনি মিনার্ভা পঞ্জাবের সব হস্টেল, মেস এবং প্রেক্ষাগৃহে করোনায় আক্রান্তদের চিকিৎসার ব্যবস্থা করতে চলেছেন। দু'দিনের মধ্যেই তিনশোটি বেডের ব্যবস্থা তিনি করবেন বলে মঙ্গলবার রাতে টুইটারের মাধ্যমে জানিয়েছেন।

সেই টুইটে তিনি লিখেছেন, ‘মিনার্ভা পঞ্জাবের সব হস্টেল, মেস এবং প্রেক্ষাগৃহে কোভিড হাসপাতাল অথবা কোভিড কেয়ার সেন্টার করতে চাই। পঞ্জাবকে সাহায্য করতে চান, এমন কেউ থাকলে প্লিজ আমাকে জানাবেন। ৪৮ ঘণ্টার মধ্যে ৩০০টি বেডের ব্যবস্থা করার চেষ্টা করছি।’

ভারতে করোনার দ্বিতীয় ডেউ আছড়ে পড়ার পরই সংক্রমণের মাত্রা বাড়ার পাশাপাশি মারা যাচ্ছেন অগণিত মানুষও। পঞ্জাবও এর বাইরে নয়। ১১ মে পঞ্জাবে ২১৭ জন মারা গিয়েছেন। যা এখনও পর্যন্ত একদিনে সর্বোচ্চ মারা যাওয়ার পরিসংখ্যান। অন্যান্য রাজ্যগুলির মতোই পঞ্জাবও করোনায় রীতিমতো বিপর্যস্ত। এই পরিস্থিতিতে রঞ্জিত বাজাজের এই উদ্যোগ নিঃসন্দেহে পঞ্জাবকে অনেকটাই সাহায্য করবে। 

আইলিগ জয়ী দলটি এখন আর এই টুর্নামেন্টে অংশ নেয় না। মিনার্ভা এখন শুধু গ্রাসরুট লেভেলে কাজ করে। নতুন নতুন ফুটবলার তৈরি করে। অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ দলের বেশির ভাগ ফুটবলারই চণ্ডীগড়ের বাজাজের অ্যাকাডেমীরই ফসল। আর এই অ্যাকাডেমীকেই এখন কোভিড হাসপাতাল হওয়ার পথে।

বন্ধ করুন