বাংলা নিউজ > ময়দান > Mirabai Chanu gets emotional: গলায় সোনা, উড়ছে তেরঙা, ব্রিটেনে বাজছে 'জন গণ মন', চোখে জল চানুর: ভিডিয়ো

Mirabai Chanu gets emotional: গলায় সোনা, উড়ছে তেরঙা, ব্রিটেনে বাজছে 'জন গণ মন', চোখে জল চানুর: ভিডিয়ো

পোডিয়ামে মীরাবাই চানু। (ছবি সৌজন্যে টুইটার)

Mirabai Chanu gets emotional: গলায় সোনার পদক। উড়ছে তেরঙা। বাজছে জাতীয় সংগীত। এর থেকে ভালো কিছু হতে পারে আর? সোনা জেতার পর আবেগপ্রবণ হয়ে পড়লেন মীরাবাই চানু।

গলায় সোনার পদক, উড়ছে তেরঙা, ব্রিটিশদের সামনে বাজছে 'জন গণ মন' - কমনওয়েলথ গেমসে সেই মুহূর্তের থেকে ভালো কিছু আর হতে পারে? সম্ভবত নয়। যে মুহূর্তে দাঁড়িয়ে চোখের কোণটা চিকচিক করে উঠল মীরাবাই চানুর। সেই ভিডিয়ো ভাইরালও হয়ে গিয়েছে।

আরও পড়ুন: রেকর্ড গড়ে সোনা জিতলেন মীরাবাই, কমনওয়েলথ গেমসে ভারতের প্রত্যাশা পূরণ চানুর

শনিবার বার্মিংহ্যামে শুরু থেকেই দুর্দান্ত ছন্দে ছিলেন অলিম্পিক্সের রুপোর পদকজয়ী চানু। স্ন্যাচে ৮৮ কিলোগ্রাম ভারোত্তোলনের করেন। যা তাঁর ব্যক্তিগত সেরা তো বটেই, কমনওয়েলথ গেমসের রেকর্ডও বটে। ক্লিন অ্যান্ড জার্কে প্রথমবারেই ১০৯ কেজি তোলেন। তখনই সোনা নিশ্চিত হয়ে গিয়েছিল। তারপর ১১৩ কেজি উত্তোলন করে সোনা জয়টা আরও মধুর করে তোলেন চানু। সবমিলিয়ে মোট ২০১ কেজি ভারোত্তোলন করেন। যা রুপোজয়ীর থেকে ২৯ কেজি বেশি।

চানুর সেই দাপুটে জয়ের পর অভিনন্দন জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, ‘দুর্ধর্ষ মীরাবাই চানু আবারও ভারতকে গর্বিত করে তুলেছে। প্রত্যেক ভারতীয় অত্যন্ত আনন্দিত যে মীরা সোনা জিতেছে এবং বার্মিংহ্যাম গেমসে নয়া কমনওয়েলথ রেকর্ড তৈরি করেছে। ও অনেক ভারতীয়দের অনুপ্রেরণা জুগিয়েছে। বিশেষত তরুণ অ্যাথলিটদের কাছে (ও অনুপ্রেরণা)।’

মীরাবাই চানু - ভারতীয় ভারোত্তোলনের অসংবিবাদী 'ডন'

২০১৪ সালের কমনওয়েলথ গেমসে রুপো, ২০১৭ সালের বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনা, ২০১৮ সালের কমনওয়েলথ গেমসে সোনা, ২০২০ সালের অলিম্পিক্সে রুপ, ২০২২ সালের এশিয়ান চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জিতেছিলেন চানু। এবার ২০২২ সালের কমনওয়েলথ গেমসে রেকর্ড গড়ে সোনা জিতলেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ফের বৃষ্টি শুরু শনিবার থেকে, রবিবার বাংলার ১১ জেলায় বর্ষণ, কোথায় কোথায় হবে? ‘আমার ডিভোর্স হয়ে গেছে’, শাক্যর সঙ্গে কেন ভাঙল বিয়ে? প্রথমবার জবাব শোলাঙ্কির ভারতীয় নৌসেনার মহড়া শেষ হতেই মলদ্বীপ ছাড়ল চিনের ‘গুপ্তচর জাহাজ’- রিপোর্ট BPL 2024: ফাইনালের আগে বাংলাদেশ প্রিমিয়র লিগে সব থেকে বেশি রান তামিমের, সেরা পাঁচের ধারে-কাছে নেই শাকিব হাড্ডাহাড্ডি লড়াই, ৫৫ রানে পিছিয়ে আয়ারল্যান্ড, ফিরল ১০০ বছর আগের স্মৃতি নিয়োগ দুর্নীতির 'সেতু' ছিলেন প্রসন্ন, ২০০টি অ্যাকাউন্ট, লেনদেন জানলে ঘুম উড়বে রাজ্যপালের আতিথেয়তায় রাজভবনে রাত কাটাবেন মোদী, আর কোথায় কর্মসূচি? ISRO-র অ্যাডে 'চিনের ছবি বসাল DMK', মোদী তোপ দাগতেই বলল ‘সত্যিটা স্বীকার করুন’ ‘জীবনের সেরা কোলাব..’,চুপিচুপি বিয়ে সারলেন ‘রাসোরে মে কৌন থা’ খ্যাত যশরাজ মুখাটে সিঙ্গুর,নন্দীগ্রামের সঙ্গে তুলনা চলে না-নাম না করে কি সন্দেশখালিই ইঙ্গিত দিদির?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.