বাংলা নিউজ > ময়দান > সিঙ্গাপুরে সোনা জিতে কমনওয়েলথ গেমসের যোগ্যতা অর্জন করলেন মীরাবাঈ চানু

সিঙ্গাপুরে সোনা জিতে কমনওয়েলথ গেমসের যোগ্যতা অর্জন করলেন মীরাবাঈ চানু

মীরাবাঈ চানু। (ছবি সৌজন্যে টুইটার)

১৯১ কেজি ওজন তুলে সোনা জিতে নিতে সক্ষম হন মীরাবাঈ। 

অলিম্পিক্সে রুপো জেতার পর গত বছর ডিসেম্বরে বিশ্ব চ্যাম্পিয়নশিপে নামতে পারেননি। তবে সিঙ্গাপুর আন্তর্জাতিক ভারোত্তোলনে নেমেই সোনা জিতলেন মীরাবাঈ চানু। শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) ৫৫ কেজি বিভাগে শীর্ষস্থান দখল করেন ভারতীয় ভারোত্তোলক।

এ প্রতিযোগিতায়ই প্রথমবার ৫৫ কেজি বিভাগে প্রতিদ্বন্দ্বিতা করতে নেমেছিলেন মীরাবাঈ। আর প্রথমবারেই বাজিমাত। ১৯১ কেজি (৮৬ কেজি ১০৫ কেজি) ওজন তুলে শীর্ষস্থান দখল করেন মীরাবাঈ। প্রতিযোগিতায় কোনো প্রতিযোগী তাঁর আশেপাশেও ছিলেন না। মীরাবাঈয়ের থেকে ২৪ কেজি কম, ১৬৭ কেজি (৭৭ কেজি ৯০ কেজি) ওজন তুলে দ্বিতীয় হন অস্ট্রেলিয়ার জেসিকা সেওয়াস্টেনকো। মালেশিয়ার এলি ক্যাসেন্ড্রা ইঙ্গলেবার্ট ১৬৫ কেজি (৭৫ কেজি ৯০ কেজি) ভারোত্তোলন করে প্রতিযোগিতায় তৃতীয় হন।

এই প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করার ফলে আসন্ন কমনওয়েলথ গেমসেরও যোগ্য়তাঅর্জন করে ফেললেন মীরাবাঈ। তিনি অবশ্য তাঁর কমনওয়েলথ ব়্যাঙ্কিংয়ের জেরে ৪৭ কেজি বিভাগে আগেই যোগ্যতাঅর্জন করেছিলেন। তবে কমনওয়েলথ গেমসে ভারতের আরও বেশি করে সোনা জয়ের সম্ভাবনা বাড়ানোর জন্য মনে করা হচ্ছে ৪৭ কেজি নয়, বরং ৫৫ কেজি বিভাগেই প্রতিদ্বন্দ্বিতা করবেন ২৭ বছর বয়সী মীরাবাঈ চানু।

বন্ধ করুন