বাংলা নিউজ > ময়দান > Mirabai Chanu wins silver: চোট সত্ত্বেও বিশ্ব চ্যাম্পিয়নশিপে রুপো জয় চানুর! হারালেন অলিম্পিক্স চ্যাম্পিয়নকে

Mirabai Chanu wins silver: চোট সত্ত্বেও বিশ্ব চ্যাম্পিয়নশিপে রুপো জয় চানুর! হারালেন অলিম্পিক্স চ্যাম্পিয়নকে

২০০ কেজি বিভাগে রুপো জিতলেন মিরাবাই চানু । (PTI)

Mirabai Chanu wins silver at World Championship: বিশ্ব ভারোত্তোলন চ্যাম্পিয়নশিপে রুপো জিতলেন মীরাবাই চানু।

বিশ্ব চ্যাম্পিয়নশিপে রুপো জিতলেন মীরাবাই চানু। ২০২২ সালের বিশ্ব ভারোত্তোলোন চ্যাম্পিয়নশিপের আসর বসেছিল কলম্বিয়ার বোগোতায়। সেখানে রুপো জিতলেন চানু। যিনি টোকিয়ো অলিম্পিক্সে রুপো জিতেছিলেন। কব্জিতে চোট নিয়েই বাজিমাত করেন তিনি। ভার উত্তোলনের সময় কব্জিতে চোট পেলেও থেমে থাকেননি তিনি।

স্ন্যাচ (৮৭ কেজি) এবং ক্লিন অ্যান্ড জার্ক (১১৩ কেজি) মিলিয়ে মোট ২০০ কেজি ভারোত্তলন করেন চানু। তাঁর থেকে ছয় বেশি ভার তুলে সোনা জেতেন চিনের জিয়াং হুইহুয়া (স্ন্যাচে ৯৩ কেজি এবং ক্লিন অ্যান্ড জার্কে ১১৩ কেজি)। যে হু জিহুয়া অলিম্পিক্সে সোনা জিতেছিলেন, তিনি ব্রোঞ্জ পেয়েছেন। সবমিলিয়ে ১৯৮ কেজি ভার তোলেন অলিম্পিক্স চ্যাম্পিয়নশিপ। তবে ২০০ কেজি যে মীরার যে পারফরম্যান্স, সেটা নয়। কমনওয়েলথ গেমসে ২০১ কেজি ভারোত্তলন করে স্বর্ণপদক জিতেছিলেন। 

তারইমধ্যে বিশ্ব চ্যাম্পিয়নশিপের মঞ্চে মীরার কব্জির চোটে উদ্বেগে পড়ে যান ভারতীর দলের কোচ বিজয় শর্মা। তিনি বলেন, ‘যে কোনও অ্যাথলিটের চোট লাগে। এটা নিয়ে কোনও সন্দেহ নেই। তবে চানুর চোট, কিছুটা হলেও ভাবিয়ে তুলেছিল। কিন্তু ও সেটা করে দেখিয়েছে।‘  তিনি আরও বলেন, ‘আমরা মোটেই চাপে ছিলাম না। চানুর কাছে এটা কোনও কঠিন কাজ নয়। এর আগে বহুবার এই ধরনের ইভেন্টে নেমেছে। সুতরাং এই পদক ওকে আরও আত্মবিশ্বাস এনে দেবে।'

প্রসঙ্গত, বিশ্ব চ্যাম্পিয়নশিপে মীরাবাই চানুর দ্বিতীয় পদক। ২০১৭ বিশ্ব ভারোত্তোলন প্রতিযোগিতায় সোনা জিতে নিয়েছিলেন। তবে ২০১৯ সালে তিনি এই প্রতিযোগিতায় চতুর্থ স্থান গ্রহণ করেছিলেন। এবারের রুপো জয় তাঁকে আরও আত্মবিশ্বাস জোগাবে। ২০২৪ সালের প্যারিস অলিম্পিক্সের যোগ্যতা অর্জনের লক্ষ্য নিয়ে এগোচ্ছেন মীরা।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

লোকসভা ভোটের বড় আপডেট, স্পর্শকাতর বুথ ও এলাকার তালিকা চাইল নির্বাচন কমিশন 'খলিস্তানি' মন্তব্যের প্রতিবাদ, কলকাতায় বিজেপির সদর দফতর ঘেরাও করলেন শিখরা 'তুমি তো সত্যিই তাই...' সৌরভ কিপটে! অভিযোগ করে দাদাগিরিতে কী বলল খুদে প্রতিযোগী? এজেন্টদের ফাঁদে পড়ে রাশিয়ায় যুদ্ধে লড়তে হচ্ছে বহু ভারতীয়কে! সরব ওয়েইসি ৪৯-এ পা রাজের, 'বাবলি' শুভশ্রী কী উপহার দিলেন বেটার হাফকে? প্রেমিকের অনুরোধে লিঙ্গ পরিবর্তন করে প্রেমে প্রত্যাখ্যাত! পুলিশের দ্বারস্থ যুবক কলকাতায় মেসি! বৃহস্পতিবারই মায়ামিতে নতুন মরশুম শুরু করবেন তার আগেই এল বড় খবর JFC vs EBFC Live Streaming: জামশেদপুর-ইস্টবেঙ্গল ম্যাচ কখন,কোথায় ফ্রি-তে দেখবেন? এভাবেই চলবে নিউ গড়িয়া-রুবি মেট্রো, উদ্বোধনের আগেই দেখে নিন মেট্রোর কেবিন থেকে অ্যাপার্টমেন্টের দাম ৯৫ কোটি টাকা, কার পার্কিং ৫টা, বিক্রি হল কোথায়? কিনলেন কে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.