বাংলা নিউজ > ময়দান > ইউনিস খানের পদত্যাগ নিয়ে অবশেষে মুখ খুললেন মিসবা উল হক, কী বললেন পাক কোচ?
ইউনিস খান ও মিসবা উল হক (ছবি:গেটি ইমেজ)
ইউনিস খান ও মিসবা উল হক (ছবি:গেটি ইমেজ)

ইউনিস খানের পদত্যাগ নিয়ে অবশেষে মুখ খুললেন মিসবা উল হক, কী বললেন পাক কোচ?

  • মিসবা উল হকের পরামর্শ মেনেই ইউনিস খানকে পাকিস্তানের ব্যাটিং কোচ হিসেবে নিযুক্ত করেছিল পিসিবি।

বাবর আজমদের ব্যাটিং কোচ ইউনিস খানের হঠাৎ করে পদত্যাগ করা নিয়ে এখনও জল্পনা চলছে। ব্যাটিং কোচ হিসেবে নিযুক্ত হওয়ার সাত মাসের মধ্যে হঠাৎ করেই তিনি পদত্যাগ করেন। তাঁর এ হেন সিদ্ধান্তের কারণ কিছুই জানা যায়নি। তবে এই বিষয়ে মিসবা উল হককে জিজ্ঞাসা করা হলে তিনি বলেছেন, 'সব কিছু পিছনে ফেলে আমাদের এগিয়ে যেতে হবে।'

মিসবা উল হকের পরামর্শ মেনেই ইউনিস খানকে পাকিস্তানের ব্যাটিং কোচ হিসেবে নিযুক্ত করেছিল পিসিবি। দু'বছরের চুক্তি হয়েছিল ইউনিস খানের সঙ্গে। ইউনিস খান প্রসঙ্গে মিসবা উল হককে জিজ্ঞেস করা হলে তিনি পুরো প্রসঙ্গটাই এড়িয়ে যেতে চান। শুধু বলেন, 'আমি এই নিয়ে কিছু বলতে পারব না। পুরো বিষয়টাই পিসিবি এবং ইউনিসের। আমাদের দলে যেটুকু পুঁজি রয়েছে, সেটা নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে। নিঃসন্দেহে ইউনিসের জন্য আমাদের প্লেয়াররা লাভবান হয়েছে। তবে ওকে ছাড়াই এখন ভাবতে হবে।'

২০২০ সালের নভেম্বরে দু' বছরের চুক্তিতে পাকিস্তান জাতীয় দলের ব্যাটিং কোচের দায়িত্ব নিয়েছিলেন ইউনিস খান। তবে ২০২১ সালের জুনেই পদত্যাগ করেন তিনি। ব্যাটিং কোচের দায়িত্ব তিনি কেন ছাড়লেন, সে বিষয়ে ইউনিস খান কিংবা পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে কিছুই জানানো হয়নি। তবে জানা গিয়েছে, দুই পক্ষের সমঝোতার ভিত্তিতেই সরে দাঁড়িয়েছেন ইউনিস খান। 

ইউনিস খান পাকিস্তান দলে যোগ দেওয়ার পর কিন্তু ব্যাটসম্যানদের ব্যাটিংয়ে উন্নতি পরিলক্ষিত হয়েছিল। তবে ইউনিস খান না থাকায় এখন ব্যাটিং কোচ ছাড়াই ইংল্যান্ড সফরে যেতে হবে পাকিস্তানকে। পিসিবি-র তরফে অবশ্য জানানো হয়েছে, ওয়েস্ট ইন্ডিজ সফরের আগেই ইউনিস খানের বদলি খুঁজে নেওয়া হবে।

বাবর আজমদের ইংল্যান্ড সফরে যাওয়ার কথা আগামী ২৫ জুন। ইংল্যান্ডে তিনটি একদিনের ম্যাচ এবং তিনটি টি২০ ম্যাচ খেলবে পাকিস্তান। এর পর ২১ জুলাই থেকে ২৪ আগস্ট পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজ সফর রয়েছে তাদের। সেখানে পাঁচটি টি-টোয়েন্টি এবং দু'টি টেস্ট খেলবেন বাবর আজমরা।

বন্ধ করুন