বাংলা নিউজ > ময়দান > সমালোচকদের একহাত নিলেন মিসবাহ-উল-হক
মিসবাহ উল হক।
মিসবাহ উল হক।

সমালোচকদের একহাত নিলেন মিসবাহ-উল-হক

  • দক্ষিণ আফ্রিকা সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জেতে বাবর আজমরা। চার ম্যাচের টি-২০ সিরিজও ৩-১ ব্যবধানে জেতে পাকিস্তান। এর পর তারা জিম্বাবোয়ের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজ ২-১ ব্যবধানে এবং দুই ম্যাচের টেস্ট সিরিজ ২-০ ব্যবধানে জেতে।

শুভব্রত মুখার্জি

সম্প্রতি দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবোয়ে সফরে গিয়েছিল পাকিস্তান জাতীয় ক্রিকেট দল। এই দুই দেশে তারা টেস্ট, ওয়ানডে ও টি-২০ সিরিজ জিতেছে । ভাল ক্রিকেট খেলে জেতার পরেও সমালোচকদের সমালোচনা অব্যাহত রয়েছে। 

সমালোচকদের সমালোচনার মূল কারণ, দুর্বল দলের বিপক্ষে সিরিজ জয় । তাঁদের বক্তব্য, এই সিরিজ জয়ের মধ্যে আনন্দের কিছু নেই। তবে সমালোচকদের এমন ভাবনা নিয়ে আলাদা করে ভাবার সময় নেই বলে সাফ জানালেন পাকিস্তানের কোচ মিসবাহ উল হক। তিনি মনে করেন. সমালোচকদের কাজ সমালোচনা করা। আর তাঁর কাজ দলের সাফল্যে অবদান রাখা।

প্রসঙ্গত দক্ষিণ আফ্রিকা সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জেতে বাবর আজমরা। চার ম্যাচের টি-২০ সিরিজও ৩-১ ব্যবধানে জেতে পাকিস্তান। এর পর তারা জিম্বাবোয়ের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজ ২-১ ব্যবধানে এবং দুই ম্যাচের টেস্ট সিরিজ ২-০ ব্যবধানে জেতে। পাকিস্তানের বিপক্ষে সিরিজে অবশ্য দলে ছিলেন না দক্ষিণ আফ্রিকার বেশ কিছু সিনিয়র ক্রিকেটার। আইপিএলের চতুর্দশ আসরে খেলতে ব্যস্ত ছিলেন- কুইন্টন ডি কক, কাগিসো রাবাদা, এনরিখ নরকিয়া ও লুঙ্গি এনগিডি। চোটের কারণে বেশ কিছু ক্রিকেটার ছিলেন না জিম্বাবোয়ে দলেও। তাই অনেকে সমালোচক মনে করছেন, খর্বশক্তির দলের বিপক্ষে জয় পেয়েছে পাকিস্তান। এতেই রেগে একেবারে আগুন পাকিস্তানের কোচ মিসবাহ।

মিসবাহ বলেন, 'আমরা কঠোর পরিশ্রমই করতে পারি। ফলাফল আমাদের হাতে নেই। কোচ হিসেবে ভবিষ্যৎ ভাবিনি, এখন ভাবতে শুরু করার কোনও ইচ্ছেও নেই। যারা আমার সমালোচনা করে, তারা নিজেদেরই সময় নষ্ট করছে। কে সমালাচনা করল, সে সব নিয়ে আমার একটুও ভাবনা নেই। সে সব নিয়ে ভাবার সময়ও নেই।'

বন্ধ করুন