বাংলা নিউজ > ময়দান > WIPL: মহিলা IPL-এর দৌলতে ২২ গজে কামব্যাক করছেন মিতালি-ঝুলন

WIPL: মহিলা IPL-এর দৌলতে ২২ গজে কামব্যাক করছেন মিতালি-ঝুলন

মিতালি রাজ এবং ঝুলন গোস্বামী। ছবি- টুইটার 

ফের ২২ গজে ফিরতে চলেছেন মিতালি রাজ এবং ঝুলন গোস্বামী। মহিলাদের আইপিএলের নিলামের জন্য নাথ নথিভুক্ত করেছেন দুই প্রাক্তন ভারত অধিনায়ক। 

২২ গজে প্রত্যাবর্তন করতে চলেছেন ভারতীয় মহিলা দলের দুই কিংবদন্তি ক্রিকেটার তথা প্রাক্তন ভারত অধিনায়ক মিতালি রাজ এবং ঝুলন গোস্বামী। গত বছর ক্রিকেটকে বিদায় জানান এই দুই কিংবদন্তি। এবার ফের মাঠে দেখা যাবে তাদের।

মাঝে মাত্র এক মাস। তারপরেই শুরু হতে চলেছে মহিলাদের আইপিএল। ইতিহাস সৃষ্টিকারী সেই দিনটির অপেক্ষায় রয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তা থেকে শুরু করে ক্রিকেটপ্রেমীরা। ইতিমধ্যে সব প্রস্তুতি প্রায় সেরে ফেলেছে ভারতীয় বোর্ড। দল কেনার জন্য আবেদন পত্র গ্রহণ করা হচ্ছে। প্লেয়ারদের প্রাথমিক মূল্য নির্ধারণ করা হয়েছে। সম্প্রতি বিক্রি হয়েছে সম্প্রচার স্বত্ব। এর মধ্যেই ফের চমক দিলেন ভারতের দুই প্রাক্তন অধিনায়ক ঝুলন গোস্বামী এবং মিতালি রাজ।

গত বছর জুন মাসে মিতালি, এর দুমাস পর অর্থাৎ সেপ্টেম্বরে ঝুলন। তাঁরা ফের মাঠে ফিরে আসতে চলেছেন। তবে জাতীয় দলের হয়ে নয়। মহিলা আইপিএলে। এমনটাই জানা গিয়েছে। এই দুই কিংবদন্তি মাঠে ফেরার ইচ্ছাও দেখিয়েছেন বলে খবর সূত্র মারফত। জানা গিয়েছে ঝুলন ও মিতালি নিজেদের নাম নিলামের জন্য নথিভুক্ত করেছেন।

বিসিসিআই জাতীয় দলে খেলা প্লেয়ারদের সর্বোচ্চ মূল্য রেখেছে ১৫ কোটি। ভারতের মহিলা তারকা ক্রিকেটার স্মৃতি মন্ধনা ও হরমনপ্রীত কউরদের রাতারাতি কোটিপতি হওয়ার সুযোগ রয়েছে। শুধুমাত্র কোটিপতি নয় খেলার সামগ্রিক উন্নতির সুযোগ রয়েছে মহিলা আইপিএলে। সম্প্রতি এ বিষয়ে ঝুলন গোস্বামী বলেছেন, ‘আইপিএলের ফলে এবার থেকে মহিলা ক্রিকেটে পেশাদারিত্ব আসবে। মহিলা ক্রিকেট খেলে যে ভালো রোজগার করা যায় তা প্রমাণিত হবে। সবাই হয়ত দেশের হয়ে খেলবে না। কিন্তু যারা আইপিএল খেলবে তারাও আর্থিকভাবে লাভবান হবে।’

চাকদহ এক্সপ্রেস আরও বলেন, ‘ঘরোয়া পর্যায়ে খেলা মহিলা ক্রিকেটাররা অনেক বেশি সুযোগ পাবে নিজেদের প্রতিভা প্রমাণ করার ক্ষেত্রে।বহু মহিলা ক্রিকেটারকে আমি চিনি যাদের মধ্যে প্রচুর প্রতিভা থাকা সত্ত্বেও খেলাটাকে এগিয়ে নিয়ে যেতে পারেনি। এবার থেকে মেয়েদের আইপিএল সেই সমস্যাটা দূর করবে বলে মনে হয়।’

প্রথম বছরের মহিলা আইপিএলে ২২টি ম্যাচ হবে‌। মার্চের প্রথম সপ্তাহে শুরু হয়ে যাবে মহিলা আইপিএল। ফ্রাঞ্চাইজি গুলিকে হোম গ্রাউন্ড ঠিক করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। তবে প্রথম বর্ষের আইপিএল শুধুমাত্র মহারাষ্ট্রের মুম্বই ও পুনেতে খেলা হবে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

শনিতে বৃষ্টি, জারি সতর্কতা! জোড়া ঘূর্ণাবর্ত ও অ্যান্টি সাইক্লোনে কতদিন ভিজবে? EPL 2023 (Chelsea vs Tottenham Hotspur) Live Updates: ফের মৃত্যু ২২ গজে,ম্যাচ শেষ হতেই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত কর্ণাটকের ক্রিকেটার তথাগতর সঙ্গে সংসার ভেঙেছে, টলিউডে কাস্টিং কাউচ নিয়ে বিস্ফোরক দেবলীনা দত্ত জামিন পেলেই লন্ডনে পালাতে পারেন শাহজাহান, সন্দেশখালির ভাইজানকে নিয়ে আশঙ্কা ইডির IPL-র জন্য ধুতি পরতে গিয়ে নাকানি-চোবানি, তরুণীর উপর ‘চোটপাট’ KKR অধিনায়কের! রাজের পরিচালনায় বাবা-ছেলের সম্পর্কের ছবি, দেবের পর মিঠুনের পর্দার পুত্র কে? শেষ ওভারে ২উইকেট নিয়েও জেতাতে পারলেন না ক্যাপসি,১ বলেই ছয় মেরে বাজিমাত MI কন্যার দিল্লি হাইকোর্টে বিরাট ধাক্কা খেলেন মহুয়া মৈত্র, ইডি সংক্রান্ত আবেদন খারিজ আইপিএসকে 'খলিস্তানি' কটাক্ষ! 'অজ্ঞাত পরিচয়' বিজেপি নেতাদের বিরুদ্ধে মামলা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.