বাংলা নিউজ > ময়দান > প্রথম একাদশে না থেকেও ম্যাচের সেরা সেভ করার পুরস্কার পেলেন মিচেল স্যান্টনার
মিচেল স্যান্টনার।
মিচেল স্যান্টনার।

প্রথম একাদশে না থেকেও ম্যাচের সেরা সেভ করার পুরস্কার পেলেন মিচেল স্যান্টনার

  • ভারতের প্রথম ইনিংসে ৪৬তম ওভারের প্রথম বলেই উইলিয়াম সমারভিলে একটি ফ্লাইটেড বল করেন। শ্রেয়স আইয়ার সেই বলটিকেই ওভার বাউন্ডারি মারার উদ্দেশ্যে বড় শট হাঁকান। সেই শটকেই অবিশ্বাস্য দক্ষতা এবং ক্ষিপ্রতার সাথে বাঁচিয়ে দেন ২৯ বছর বয়সী স্যান্টনার।

শুভব্রত মুখার্জি: মুম্বইয়ের ওয়াংখেড়েতে সদ্য শেষ হয়েছে ভারত বনাম নিউজিল্যান্ড টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্টে ৩৭২ রানের বড় ব্যবধানে জয় পেয়েছে ভারত। তবে এই ম্যাচে সব থেকে বিরল ঘটনা ঘটে, যখন একজন ক্রিকেটার প্রথম একাদশে না থেকেও ম্যাচের সেরা সেভ করার পুরস্কার পান। কিউয়ি ক্রিকেটার মিচেল স্যান্টনার এই ম্যাচে প্রথম একাদশে ছিলেন না। তা সত্ত্বেও ম্যাচের সেরা সেভের জন্য ১ লাখ টাকার পুরস্কার পান তিনি।

মুম্বই টেস্টে ভারতের প্রথম ইনিংস চলাকালীন অসাধারণ একটি সেভ করে ওভার বাউন্ডারি বাঁচিয়ে দেন কিউয়ি অলরাউন্ডার মিচেল স্যান্টনার। ভারতের প্রথম ইনিংসে ৪৬তম ওভারে ঘটে ঘটনাটি। ওভারের প্রথম বলেই উইলিয়াম সামারভিলে একটি ফ্লাইটেড বল করেন। শ্রেয়স আইয়ার সেই বলটিকেই ওভার বাউন্ডারি মারার উদ্দেশ্যে বড় শট হাঁকান। সেই শটকেই অবিশ্বাস্য দক্ষতা এবং ক্ষিপ্রতার সাথে বাঁচিয়ে দেন ২৯ বছর বয়সী স্যান্টনার।

বাউন্ডারি লাইনে দাঁড়িয়ে অনেকটা ঝাঁপ মেরে স্যান্টনার ক্যাচটি নেন। তবে যখন বুঝতে পারেন, দেহের ভারসাম্য রাখতে না পেরে তিনি বাউন্ডারি লাইনেই পড়ে যাবেন, সে ক্ষেত্রে ছয় হয়ে যাবে, তখন তিনি বলটিকে মাঠের ভিতরে ছুড়ে দেন। এই অসাধারণ ফিল্ডিংয়ের জন্য স্যান্টনারকে ' বেস্ট সেভ অফ দি ম্যাচ'-এর পুরস্কারমূল্য স্বরুপ ১ লাখ টাকা প্রদান করা হয়।

বন্ধ করুন