বাংলা নিউজ > ময়দান > IPL-এ অংশগ্রহণ না করার কারণ খোলসা করে কি ওয়ার্নার, কামিন্সদেরই বিঁধলেন মিচেল স্টার্ক?
একদা আইপিএলে স্টার্কের সঙ্গে কোহলি। ছবি- টুইটার।
একদা আইপিএলে স্টার্কের সঙ্গে কোহলি। ছবি- টুইটার।

IPL-এ অংশগ্রহণ না করার কারণ খোলসা করে কি ওয়ার্নার, কামিন্সদেরই বিঁধলেন মিচেল স্টার্ক?

  • ২০১৮ সাল থেকে আইপিএলে অংশগ্রহণ করেননি অজি তারকা বোলার মিচেল স্টার্ক।

আইপিএল যে আর্থিক দিক থেকে পৃথিবীর সবচেয়ে বড় ক্রিকেট লিগ, সেই বিষয়ে কারুর কোন সন্দেহ থাকার কথা নয়। ভারতীয় ক্রিকেটারদের পাশপাশি একাধিক বিদেশি ক্রিকেটাররা রমরমিয়ে অর্থ উপার্জন করেন এই লিগ থেকে। তবে তাঁর সতীর্থ প্যাট কামিন্স, ডেভিড ওয়ার্নাররা যেখানে কোটি কোটি টাকা বাড়ি নিয়ে যাচ্ছেন, সেখানে ২০১৮ সালের পর থেকে আইপিএল থেকে নিজেকে দূরেই সরিয়ে রেখেছেন মিচেল স্টার্ক।

নিজের এই সিদ্ধান্তের সম্পর্কে খোলসা করতে গিয়ে সাম্প্রতিক এক সাক্ষাৎকারে স্টার্ক বলেন, ‘আমি একাধিক ফর্ম্যাটে খেলি। ওই সময়টাই (আইপিএল চলাকালীন) কয়েক সপ্তাহই একটু যা খেলার থেকে নিজেকে আলাদা করে মানসিক ও শারীরিকভাবে চাঙ্গা হওয়ার সুুযোগ পাই। অ্যালিসা (হিলি), আমার স্ত্রীও ক্রিকেট খেলে এবং প্রায়শই আমাদের ম্যাচের সময় এক অপরের পরিপন্থী হয়। বেশিরভাগ সময়ই আমাদের একসঙ্গে কাটানোর জন্য ওইটুকু সময়ই বরাদ্দ থাকে।’

সম্প্রতি ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্সদের মতো বহু তারকা জৈববলয় এবং নাগাড়ে ক্রিকেট খেলার ক্লান্তির দরুণ ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে সরে দাঁড়ান। তবে সেই পথে হাঁটতে হয় না স্টার্কেক। আইপিএলে না খেলে ওই সময়টাকে নিজেকে চাঙ্গা করে অস্ট্রেলিয়া জাতীয় দলের হয়েই নিজের সেরাটা দেওয়ার লক্ষ্যেই আরও বেশি করে আইপিএলে খেলায় অনিচ্ছুক বলে জানান স্টার্ক।

‘শেষ কয়েক বছর ধরে আমি ওই সময়টাকে কাজে লাগিয়েছি যাতে অস্ট্রেলিয়ার হয়ে মাঠে নেমে নিজের সেরাটা দিতে পারি। মানসিক ও শারীরিকভাবে চাঙ্গা হওয়ার জন্য এই ব্রেকের ফলে আমাকে কোন সফর খেলব বা কোনটায় বিশ্রাম নেব সেই বিষয়ে ভাবতে হয়না।’ দাবি অজি তারকা বোলারের।

বন্ধ করুন