বাংলা নিউজ > ময়দান > ছয় মরশুম পর ফের IPL খেলার পরিকল্পনা মিচেল স্টার্কের
আরসিবির জার্সিতে স্টার্কের সঙ্গে কোহলি। ছবি- টুইটার।
আরসিবির জার্সিতে স্টার্কের সঙ্গে কোহলি। ছবি- টুইটার।

ছয় মরশুম পর ফের IPL খেলার পরিকল্পনা মিচেল স্টার্কের

  • ২০১৮ সালে কলকাতা নাইট রাইডার্স স্টার্ককে কিনলেও চোটের কারণে টুর্ণামেন্টে খেলতে পারেননি তিনি।

বর্তমান বিশ্বের অন্যতম সেরা ফাস্ট বোলার মিচেল স্টার্ক। তাঁর ঘাতক ইয়র্কার, বাউন্সার তাবড় তাবড় ব্যাটারদের রাতের ঘুম উড়িয়ে দেওয়ার জন্য যথেষ্ট। তবে আন্তর্জাতিক ক্রিকেটে দাপটের সঙ্গে পারফর্ম করলেও এক, দুই নয় ছয় মরশুম ধরে আইপিএল খেলা থেকে নিজেকে বিরত রেখেছেন অস্ট্রেলিয়ান তারকা। কিন্তু আসন্ন মরশুমেই সেই অপেক্ষার অবসান ঘটতে পারে।

২০১৫ সালে শেষবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সিতে আইপিএলের মঞ্চে দেখা গিয়েছিল স্টার্ককে। তারপর ২০১৮ সালে কলকাতা নাইট রাইডার্স তাঁকে কিনলেও, চোটের কারণে টুর্ণামেন্টে খেলতে পারেননি স্টার্ক। তবে ২০২২ সালে ফের আইপিএল নিলামে নিজের নাম লেখানোর বিষয়ে ভাবনাচিন্তা করছেন ৩১ বছর বয়সী তারকা। স্টার্ক নিজেই সাম্প্রতিক এক সাক্ষাৎকারে, বিশ্বকাপ এবং টি-টোয়েন্টি মরশুমের কথা ভেবে আইপিএল খেলার বিষয়ে আগ্রহের কথা জানিয়েছেন। 

cricket.com.au-কে স্টার্ক জানান, ‘আমার কাছে এখনও (আইপিএল নিলামে) নাম নথিভুক্ত করার জন্য দুই দিন সময় রয়েছে। আমি এখনও নাম না লেখালেও সেই নিয়ে এই দুই দিন ভাবনাচিন্তা করে, সিদ্ধান্ত নেওয়ার সময় রয়েছে। অদূর ভবিষ্যতে যেমনই সূচি থাকুক না কেন, এই নিয়ে আমি চিন্তা করছি। আমি প্রায় ছয় বছর (আইপিএল) খেলিনি। যেহেতু টি-টোয়েন্টির ঠাসা মরশুম রয়েছে এবং (টি-টোয়েন্টি) বিশ্বকাপও বছরের শেষ দিকে খেলা হবে, তাই এই বিষয়ে ভাবনাচিন্তা করা উচিত বলেই আমার মনে হয়।’

স্টার্ক কিছুদিন আগে সাফ সাফ জানিয়েছিলেন যে আইপিএল না খেলায় তিনি জাতীয় দলের হয়ে প্রায় সব সিরিজে অংশগ্রহণ করতে পারেন এবং তাঁর কাছে অস্ট্রেলিয়ার হয়ে খেলাটাই প্রথম। তবে বছর বদলে, আইপিএল সুরও বদলে গেল অজি তারকার। প্রসঙ্গত,ফেব্রুয়ারির ১২ ও ১৩ তারিখে, বেঙ্গালুরুতে আইপিএলের মেগা নিলাম অনুষ্ঠিত হবে বলে ইতিমধ্যেই জানিয়েছেন টুর্নামেন্টের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল। আহমেদাবাদ ফ্রাঞ্চাইজির মালিকানা ঘিরে জটও কেটে গিয়েছে। মোটের ওপর এ বারের আইপিএলের আগে মেগা নিলামের দিকে যে সকলেরই নজর থাকবে, সে বিষয়ে কোনো সন্দেহ নেই।

বন্ধ করুন