বাংলা নিউজ > ময়দান > বর্ডার-গাভাসকর ট্রফি খেলতে চাননি মিচেল স্টার্ক, কারণ জানলেন আপনারও চোখে জল চলে আসবে
স্ত্রীর সঙ্গে মিচেল স্টার্ক
স্ত্রীর সঙ্গে মিচেল স্টার্ক

বর্ডার-গাভাসকর ট্রফি খেলতে চাননি মিচেল স্টার্ক, কারণ জানলেন আপনারও চোখে জল চলে আসবে

  • গত গ্রীষ্মে ক্রিকেট খেলার পরিবর্তে নিজের বাবার সঙ্গে সময় কাটাতে চেয়েছিলেন অস্ট্রেলিয়ার স্পিড স্টার মিচেল স্টার্ক। পর্দার পিছনের সেই ঘটনা শুনলে সকলের চোখে জল চলে আসতে পারে।

গত গ্রীষ্মে ক্রিকেট খেলার পরিবর্তে নিজের বাবার সঙ্গে সময় কাটাতে চেয়েছিলেন অস্ট্রেলিয়ার স্পিড স্টার মিচেল স্টার্ক। কিন্তু শেষ পর্যন্ত ভারতের বিরুদ্ধে চারটি টেস্টেই খেলেছিলেন তিনি। যাইহোক, তার পারফরম্যান্স অসাধারণ ছিল না কারণ বাঁহাতি পেসার সিরিজে ১১টি উইকেট পেয়েছিলেন, যার মধ্যে আটটি প্রথম দুই ম্যাচে এসেছিল। এরপরে সমালোচকরা স্টার্কের পারফরমেন্স নিয়ে সমালোচনার ঝড় তুলেছিলেন। কিন্তু সেই সময় কোনও উত্তর দেননি অস্ট্রেলিয়ান স্পিডস্টার। বহুদিন পরে স্টার্কের সেই পারফমেন্স ও বর্ডার-গাভাসকর ট্রফি না খেলার সিদ্ধান্তের কারণ জানালেন মিচের স্ত্রী অ্যালিসা হিলি। পর্দার পিছনের সেই ঘটনা শুনলে সকলের চোখে জল চলে আসতে পারে।

আসলে মিচেল স্টার্কের বাবা পল সেই সময় ক্যান্সারের সঙ্গে পাঞ্জা লড়ছেন। ডাক্তাররাও জবাব দিয়ে দিয়েছিলেন। বাবা ক্যান্সারে ভুগছিলেন। অতএব, মিচেল স্টার্ক বাবার সঙ্গে শেষ তিন মাস বাড়িতে থাকতে চেয়েছিলেন। কিন্তু মিচেলের বাবা পল স্পিডস্টারকে ভারতের বিরুদ্ধে বর্ডার-গাভাসকর ট্রফি খেলতে বলেন এবং ব্যাগি গ্রিনকে পড়তে রাজি করান। বাবার গুরুতর অবস্থা সত্ত্বেও, মিচেল স্টার্ক অস্ট্রেলিয়ান স্কোয়াডে যোগ দেন এবং সিরিজের চারটি টেস্ট খেলেছেন। মিচেল স্টার্কের স্ত্রী অ্যালিসা হিলি সেই সব ঘটনা প্রকাশ করেন।  

অ্যালিসা হিলি বলেন, ‘মিচ সেখানে ক্রিকেট খেলতে চাননি। তিনি তার বাবার পাশে বসে থাকতে চেয়েছিলেন এবং গত তিন মাস যতটা সম্ভব তিনি তার বাবার সঙ্গে থাকতে চেয়েছিলেন। পল তা চাননি, তিনি চেয়েছিলেন যে মিচ সেখানে যান, অস্ট্রেলিয়ার হয়ে খেলুক এবং গর্বের সাথে তার ব্যাগি গ্রিন পরিধান করুন।’

দুর্ভাগ্যবশত, পল এই বছর ফেব্রুয়ারিতে ক্যান্সারের কারণে মারা যান। মিচেল ব্যক্তিগত কারণে খেলতে অনিচ্ছুক ছিলেন, কিন্তু তার বাবার অনুরোধে অসিদের প্রতিনিধিত্ব করেছিলেন। অ্যালিসা হিলি আরও বলেন, ‘পর্দার পিছনে যা ঘটেছিল তা মোকাবেলা করা এবং সবচেয়ে বড় মঞ্চে টেস্ট ক্রিকেট খেলা সহজ নয়। গত গ্রীষ্মে তিনি যেভাবে বোলিং করেছিলেন তার জন্য মিচ অনেক সমস্যার মোকাবেলা করেছিলেন কিন্তু যারা সেটা নিয়ে বলেছিলেন তাদের পর্দার আড়ালে যা ঘটছিল তার সম্পর্কে কোন ধারণা ছিল না।’ 

বন্ধ করুন