বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: দিল্লি টেস্টে খেলতে দেখা যাবে স্টার্ককে? জানিয়ে দিলেন অজি পেসার

IND vs AUS: দিল্লি টেস্টে খেলতে দেখা যাবে স্টার্ককে? জানিয়ে দিলেন অজি পেসার

অস্ট্রেলিয়ার স্পিডস্টার মিচেল স্টার্ক (ছবি-এএফপি)

গত বছরের শেষদিকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বক্সিং ডে টেস্টে আঙুলে চোট পান অস্ট্রেলিয়ার জোরে বোলার মিচেল স্টার্ক। সেই জন্য ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টে খেলতে পারেননি তিনি। দ্বিতীয় টেস্টে তাঁকে দেখা যাবে কিনা তা এখনও স্পষ্ট নয়। তবে মাঠে নামতে প্রস্তুত তিনি।

ভারত বনাম অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নাগপুরের প্রথম টেস্ট ম্যাচ খেলতে পারেননি তিনি। গত বছরের শেষদিকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বক্সিং ডে টেস্টে আঙুলে চোট পান অস্ট্রেলিয়ার জোরে বোলার মিচেল স্টার্ক । সম্প্রতি তিনি স্বীকার করেছেন দ্বিতীয় টেস্টের আগে তিনি নিজেকে যে অবস্থায় দেখতে চেয়েছিলেন সেই লক্ষ্যে তিনি পৌঁছতে পারেননি। এমন অবস্থায় চোট প্রায় সারিয়ে ওঠা ক্যামেরন গ্রিনের খেলার সম্ভাবনা আরও জোরালো হয়ে উঠেছে।

মিচেল স্টার্ক জাতীয় দলের সঙ্গে ভারতে আসার পরিবর্তে বাড়িতে থেকেই বোলিং অনুশীলন করেন। রবিবার অস্ট্রেলিয়া থেকে উড়ে আসার পর স্টার্ক দিল্লিতে বোলিং অনুশীলন করেছেন। বুধবার অস্ট্রেলিয়া দলের মূল অনুশীলন শুরু হওয়ার আগে স্টার্ক স্বীকার করে নেন যে টেস্ট শুরু হওয়ার পরেও আরও দুদিন লাগবে তাঁর পুরোপুরি ফিট হতে। তিনি নিজেকে যে জায়গায় রাখতে চেয়েছিলেন সেই লক্ষ্যে তিনি পৌঁছতে পারেনি।

তিনি বলেন, 'ছয় সপ্তাহ ধরে রিহ্যাবে থাকার পরেও কিছুটা শক্তির অভাব রয়েছে। চোট অনেকটাই সেরে উঠেছে। তবে যে জায়গায় নিজেকে দেখতে চেয়েছিলাম সেখানে পৌঁছতে পারিনি। যতটা তাড়াতাড়ি সেরে উঠব ভেবেছিলাম সেটা হচ্ছে না। চোটের বিষয়টা চিকিৎসক কর্মীদের উপর অনেকটা নির্ভর করছে। দিনের শেষে তারা কি রকম দেখবে তা অনেকটা গুরুত্বপূর্ণ। তারপরে প্যাট ও নির্বাচকদেরও উপর অনেকটা নির্ভর করবে। সিলেকশনের জন্য আমি সবকিছু করতে রাজি।'

বুধবার কিছুক্ষণ ক্যাচ ও ব্যাটিং প্র্যাকটিস করার পর দীর্ঘক্ষন নেটে বোলিং করেন তিনি। অস্ট্রেলিয়ায় গত সপ্তাহে দুবার শর্ট রানআপে বোলিং করেছেন। ভারতে এসেও তাই করেন। অস্ট্রেলিয়ার ফিজিও নিক জোনস এবং নির্বাচক টনি ডোডেমাইডের সাথে দীর্ঘ আলোচনা করতে দেখা যায় মিচেলকে।

দ্বিতীয় ম্যাচের আগে মিচেলকে পুরোপুরি সারিয়ে তোলাই এখন অস্ট্রেলিয়ার কাছে বড় চ্যালেঞ্জ। প্রথম ম্যাচে লজ্জাজনক হারের পর দিল্লি ম্যাচে বাড়তি গতি, বাঁহাতি বৈচিত্র্য এবং রিভার্স সুইংয়ের অতিরিক্ত সুবিধা পেতে চাইছে আজি বাহিনী।

অন্যদিকে চোট সারিয়ে অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন অজি অলরাউন্ডার ক্যামেরন গ্রিন। অস্ট্রেলিয়ার অনুশীলনে এদিন ফাস্ট বোলিং থ্রো ডাউনের মুখোমুখি হন। ব্যাটিং কোচ মাইকেল ডি ভেনুটোর সঙ্গে আলোচনা করতেও দেখা যায়। দিল্লি টেস্টে অস্ট্রেলিয়ার প্রথম একাদশ কি হয় সেটাই দেখার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সন্তান হওয়ার পর অবসাদে ভুগছেন ইলিয়ানা! নিজেকে ঠিক রাখতে কী করছেন? 'শীঘ্রই শুরু করছি...' গানের পর এবার নাচের স্কুল খুলছেন ইমন! বিজেপির ১৯৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র মুসলিম আবদুল সালাম! লড়ছেন কোন কেন্দ্রে? সিলেবাসের বাইরের অঙ্কের প্রশ্ন? প্রমাণ করতে পারলে ২৫ নম্বর, আশ্বাস ওই রাজ্যে জন্মদিন কাটতে না কাটতেই প্রেমে পড়লেন সৌমিতৃষা? কাকে মন দিয়ে বসলেন 'মিঠাই'? ব্যর্থ মন্ধানার দলের ব্যাটিং, RCB-কে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে উঠে এল হরমনহীন MI লোকসভা নির্বাচনে এবার BJP-র তুরুপের তাস ভোজপুরি অভিনেতারা! প্রার্থী হলেন কোন ৪জন কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক বিনা যুদ্ধে তৃণমূলকে উপহার, বিজেপির প্রার্থী তালিকা দেখে আর কী লিখলেন দেবাংশু? শ্রীময়ীর সিঁথি সিঁদুরে রাঙিয়ে দিলেন কাঞ্চন, দেখুন বিয়ের পর প্রথম ছবি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.