বাংলা নিউজ > ময়দান > নিজের সাফল্যের মধ্যে দিয়ে পরবর্তী প্রজন্মকে উজ্জীবিত করার বার্তা খেলরত্ন পুরস্কারপ্রাপ্ত মিতালির
রাষ্ট্রপতির হাত থেকে খেলরত্ন নিচ্ছেন মিতালি রাজ। ছবি- পিটিআই। (PTI)
রাষ্ট্রপতির হাত থেকে খেলরত্ন নিচ্ছেন মিতালি রাজ। ছবি- পিটিআই। (PTI)

নিজের সাফল্যের মধ্যে দিয়ে পরবর্তী প্রজন্মকে উজ্জীবিত করার বার্তা খেলরত্ন পুরস্কারপ্রাপ্ত মিতালির

  • দীর্ঘদিনের কঠোর পরিশ্রমের ফলস্বরূপই এই সম্মানপ্রাপ্তি বলে মনে করছেন মিতালি।

দীর্ঘদিনের কসরত, অক্লান্ত পরিশ্রম এবং ঝুড়ি ঝুড়ি কৃতিত্বের পর অবশেষে মেজর ধ্যানচাঁদ খেলরত্ন পুরস্কারে ভূষিত হন ভারতীয় মহিলা ওয়ান ডে এবং টেস্ট দলের ক্যাপ্টেন মিতালি রাজ। দেশের সেরা ক্রীড়াবিদদের তালিকায় নিজের নাম লিখিয়ে স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত মিতালি।

দীর্ঘদিনের কঠিন পরিশ্রমের ফলস্বরূপ খেলরত্ন পেয়ে মিতালি নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে এক পোস্টে লেখেন, ‘যবে থেকে আমি এই দারুণ খেলাটা খেলতে শুরু করি, তবে থেকে দেশের জার্সি পরে গর্বের সঙ্গে মাঠে নামার স্বপ্ন দেখতাম। সফলতা লাভে অনেক বাধা বিপত্তি পেরিয়ে দিনের শেষে ঘন্টার পর ঘন্টা কঠোর পরিশ্রমই কাজে দেয়। এই পুরস্কার সব ঘন্টার পরিশ্রম, গোটা জীবন জুড়ে বিভিন্ন ত্যাগের পরিণাম। আমি ক্রিকেটকে নিজের সবটা দিতে চেয়েছিলাম এবং ভারতীয় ক্রিকেটের অংশ হতে পেরে আমি গর্বিত।’

নিজের সতীর্থ, কোচ, দল বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়দের এই পুরস্কারের জন্য ধন্যবাদ জানানোর পাশাপশি মিতালি মনে করেন তাঁর সাফল্য পরবর্তী প্রজন্মের মহিলাদেরও নিজের স্বপ্ন সার্থক করার জন্য উজ্জীবিত করবে। ‘ক্রীড়াক্ষেত্রে মহিলারা সর্বদাই পরিবর্তনের অনুঘটক। তারা যখন তাদের প্রাপ্য সম্মান এবং প্রশংসা পায়, তখন তা পরিবর্তী প্রজন্মের আরও অনেক মহিলাকেও অনুপ্রাণিত করে। আমি আশা করব আমার এই সফর গোটা দেশের তরুণীদের নিজেদের স্বপ্নপূরণ করতে যেন উজ্জীবিত করে। স্বপ্ন দেখলে তবেই তো সেই স্বপ্ন সার্থক হয়।’ জানান কিংবদন্তি ভারতীয় ক্রিকেটার।

বন্ধ করুন