বাংলা নিউজ > ময়দান > নিজের সাফল্যের মধ্যে দিয়ে পরবর্তী প্রজন্মকে উজ্জীবিত করার বার্তা খেলরত্ন পুরস্কারপ্রাপ্ত মিতালির

নিজের সাফল্যের মধ্যে দিয়ে পরবর্তী প্রজন্মকে উজ্জীবিত করার বার্তা খেলরত্ন পুরস্কারপ্রাপ্ত মিতালির

রাষ্ট্রপতির হাত থেকে খেলরত্ন নিচ্ছেন মিতালি রাজ। ছবি- পিটিআই। (PTI)

দীর্ঘদিনের কঠোর পরিশ্রমের ফলস্বরূপই এই সম্মানপ্রাপ্তি বলে মনে করছেন মিতালি।

দীর্ঘদিনের কসরত, অক্লান্ত পরিশ্রম এবং ঝুড়ি ঝুড়ি কৃতিত্বের পর অবশেষে মেজর ধ্যানচাঁদ খেলরত্ন পুরস্কারে ভূষিত হন ভারতীয় মহিলা ওয়ান ডে এবং টেস্ট দলের ক্যাপ্টেন মিতালি রাজ। দেশের সেরা ক্রীড়াবিদদের তালিকায় নিজের নাম লিখিয়ে স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত মিতালি।

দীর্ঘদিনের কঠিন পরিশ্রমের ফলস্বরূপ খেলরত্ন পেয়ে মিতালি নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে এক পোস্টে লেখেন, ‘যবে থেকে আমি এই দারুণ খেলাটা খেলতে শুরু করি, তবে থেকে দেশের জার্সি পরে গর্বের সঙ্গে মাঠে নামার স্বপ্ন দেখতাম। সফলতা লাভে অনেক বাধা বিপত্তি পেরিয়ে দিনের শেষে ঘন্টার পর ঘন্টা কঠোর পরিশ্রমই কাজে দেয়। এই পুরস্কার সব ঘন্টার পরিশ্রম, গোটা জীবন জুড়ে বিভিন্ন ত্যাগের পরিণাম। আমি ক্রিকেটকে নিজের সবটা দিতে চেয়েছিলাম এবং ভারতীয় ক্রিকেটের অংশ হতে পেরে আমি গর্বিত।’

নিজের সতীর্থ, কোচ, দল বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়দের এই পুরস্কারের জন্য ধন্যবাদ জানানোর পাশাপশি মিতালি মনে করেন তাঁর সাফল্য পরবর্তী প্রজন্মের মহিলাদেরও নিজের স্বপ্ন সার্থক করার জন্য উজ্জীবিত করবে। ‘ক্রীড়াক্ষেত্রে মহিলারা সর্বদাই পরিবর্তনের অনুঘটক। তারা যখন তাদের প্রাপ্য সম্মান এবং প্রশংসা পায়, তখন তা পরিবর্তী প্রজন্মের আরও অনেক মহিলাকেও অনুপ্রাণিত করে। আমি আশা করব আমার এই সফর গোটা দেশের তরুণীদের নিজেদের স্বপ্নপূরণ করতে যেন উজ্জীবিত করে। স্বপ্ন দেখলে তবেই তো সেই স্বপ্ন সার্থক হয়।’ জানান কিংবদন্তি ভারতীয় ক্রিকেটার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

টার্গেট ৩৫, এক সপ্তাহে ৩ বার বাংলায় প্রচারে আসবেন মোদী, শুরু আরামবাগ দিয়ে একটা ছবি করেই মালামাল! নিজের টাকায় আলিবাগে চাষের জমি কিনলেন সুহানা, দাম জানেন? ভারতের বিপক্ষে প্রথম ব্যাটার হিসেবে ১০টি শতরান রুটের,সঙ্গে ভাঙলেন পন্টিংয়ের নজির জোর করে যুদ্ধ নামাচ্ছে রাশিয়ান সেনা? উদ্বেগের মধ্যেই ভারতীয়দের সতর্ক করল দিল্লি ফের হেয়ারস্ট্রিট থানার ওসিকে তলব, বেঁধে দিলেন সময়, না এলে গ্রেফতারের নির্দেশ ‘শালি’র সঙ্গে সম্পর্কে শিলমোহর! প্রেম ইচ্ছে পুতুলের জিষ্ণু-মিনি শমীক ও সোনালিসার লক্ষ্য অলিম্পিক্সে সোনা, নিজের 'বেস' পালটালেন নীরজ! এবার কোথায় প্রস্তুতি? আপনাদের সমস্যা কেন?বালি খাদান নিয়ে ইডির সমন আটকাতে গিয়ে সুপ্রিম তোপের মুখে সরকার মাঘী পূর্ণিমায় রয়েছে সত্যনারায়ণ পুজোর প্রচলন! রইল শুভ সময়, তিথি, অভিজিৎ মুহূর্ত ‘এই বয়সে ডিভোর্সি হয়ে কেমন লাগছে?’ বিচ্ছেদ নিয়ে কটাক্ষ, যোগ্য জবাব পিঙ্কির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.