বাংলা নিউজ > ময়দান > ২০২২ বিশ্বকাপেই দু'দশকের কেরিয়ারে ইতি টানতে চলেছেন মেয়েদের 'সচিন'
মিতালি রাজ। ছবি- পিটিআই।
মিতালি রাজ। ছবি- পিটিআই।

২০২২ বিশ্বকাপেই দু'দশকের কেরিয়ারে ইতি টানতে চলেছেন মেয়েদের 'সচিন'

  • ২৩ বছর ভারতীয় দলের নীল জার্সির শোভা বাড়ানোর পর আগামী বছর নিউজিল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপেই তাঁর খেলোয়াড় জীবনের ইতি টানতে চলেছেন বলে জানিয়েছেন মিতালি রাজ।

নব্বইয়ের দশকের শেষের দিকে ভারতীয় দলে আগমন। দু'দশকের বেশি সময় পার করে এখনও মিতালি স্বমহিমায় রাজ করছেন ক্রিকেটজগতে। আর্ন্তজাতিক একদিবসীয় ক্রিকেটে সর্বাধিক রান করা মিতালির কেরিয়ার পেরিয়েছে অনেক চড়াই উতরাই। তবে ২৩ বছর ভারতীয় দলের নীল জার্সির শোভা বাড়ানোর পর আগামী বছর নিউজিল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপেই তাঁর খেলোয়াড় জীবনের ইতি টানতে চলেছেন বলে জানিয়েছেন তিনি।

ভারতীয় ক্রিকেটের ইতিহাস নিয়ে রচিত একটি বইয়ের ভার্চুয়াল উদ্বোধনে মিতালি বলেন, ২১ বছরের ক্রিকেট কেরিয়ারের পর আমি জানি ২০২২ বিশ্বকাপই আমারই ক্রিকেট জীবনের শেষ রজনী। আমারা খুবই মুশকিল সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি। দিন দিন আমার বয়স বাড়ছে বই কমছে না এবং ক্রিকেটে ফিটনেস কতটা গুরুত্বপূর্ণ আমার জানা আছে। এই কঠিন সময়ে নিজের ফিটনেস ধরে রাখা আমার কাছে একটা বিশাল চ্যালেঞ্জ। বিশ্বকাপের আগে আমরা বেশি ম্যাচ খেলতে পারব না। ফলে নিজেকে তৈরি করার সুযোগও কম। তাই শারিরীক ও মানসিকভাবে নিজের ফোকাস ধরে রাখাটা খুবই জরুরি।

বিশ্বকাপের আগে নিউজিল্যান্ড, ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া সফরে যাবে ভারতীয় দল। মিতালি মনে করেন তাঁর দলের এখনও বেশ কিছু জায়গায় পরীক্ষা করার দরকার আছে। নিজেদের আরও ভালভাবে প্রস্তুত করতে। তবে বিশ্বকাপ নিয়ে আশাবাদী তিনি। ২০১৭ সালে দলকে ফাইনালে নিয়ে গেলেও হাতে এসেছিল হতাশা। এ বার একধাপ এগোনোই লক্ষ্য মহিলা ক্রিকেটের সচিনের।

বন্ধ করুন