বাংলা নিউজ > ময়দান > সবসময় তুমি অনুপ্রেরণা জুগিয়েছ, বহু যুদ্ধের সঙ্গী মিতালির অবসরে আবেগঘন ঝুলন
মিতালি রাজ ও ঝুলন গোস্বামী (ছবি:টুইটার)

সবসময় তুমি অনুপ্রেরণা জুগিয়েছ, বহু যুদ্ধের সঙ্গী মিতালির অবসরে আবেগঘন ঝুলন

  • মিতালির অবসরের পর ঝুলনের ভবিষ্যত নিয়েও কিন্তু জল্পনা বাড়ছে।

বুধবারই (৯ জুন) আন্তর্জাতিক ক্রিকেটকে চিরতরে বিদায় জানিয়েছেন কিংবদন্তি ভারতীয় মহিলা ক্রিকেটার মিতালি রাজ। অনেকদিক ধরেই তাঁর অবসর নিয়ে জল্পনা কল্পনা চলছিল, সেই জল্পনাকে সত্যি করেই অবসর নিয়েছেন মিতালি। তাঁর অবসরে চারিদিক থেকে ভেসে এসেছে শুভেচ্ছাবার্তা। দীর্ঘদিনের সতীর্থকে এক আবেগঘন বার্তায় অবসর শুভেচ্ছা জানালেন ঝুলন গোস্বামীও।

দীর্ঘ দুই দশক ধরে ঝুলন ও মিতালি ভারতীয় দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন, এগিয়ে নিয়ে গিয়েছেন,ক কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করেছেন। তাই মিতালির অবসরে ঝুলনের প্রতিক্রিয়া জানার জন্য সকলেই অপেক্ষা করেছিলেন। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে মিতালিকে অনুপ্রেরণা হিসাবে দাবি করে ঝুলন লেখেন, ‘সেই অনুর্ধ্ব-১৯ ক্রিকেট খেলার সময় থেকেই, আমরা জীবন এবং ময়দান, উভয় জায়গাতেই প্রচুর বাধা-বিপত্তি পার করে এসেছি। সহকর্মী ও অধিনায়িকা হিসাবে তোমার ভালবাসা এবং সহযোগিতা সবসময়ই আমাকে আরও ভাল কিছু করার জন্য অনুপ্রেরিত করেছে। মাঠে হোক বা মাঠের বাইরে, তুমি সবসময়ই দুর্ধর্ষ ছিলে।’

বিশ্বকাপের পর প্রথমবার শ্রীলঙ্কার বিরুদ্ধে মাঠে নামবে ভারতীয় মহিলা দল। মিতালির অবসরে ভারতীয় দলের অধিনায়িকার দায়িত্ব দেওয়া হয়েছে হরমনপ্রীত কউরকে। আজই ঘোষিত হয়েছে সেই দল। তবে ওয়ান ডে বা টি-টোয়েন্টি, কোনও সিরিজেই জাতীয় দলে জায়গা হয়নি ঝুলন গোস্বামীর। মিতালির অবসর ঘোষণার পর এবার কি ঝুলনের পালা, ক্রমশই কিন্তু ঘনীভূত হচ্ছে জল্পনা।

 

বন্ধ করুন