বাংলা নিউজ > ময়দান > সবসময় তুমি অনুপ্রেরণা জুগিয়েছ, বহু যুদ্ধের সঙ্গী মিতালির অবসরে আবেগঘন ঝুলন

সবসময় তুমি অনুপ্রেরণা জুগিয়েছ, বহু যুদ্ধের সঙ্গী মিতালির অবসরে আবেগঘন ঝুলন

মিতালি রাজ ও ঝুলন গোস্বামী (ছবি:টুইটার)

মিতালির অবসরের পর ঝুলনের ভবিষ্যত নিয়েও কিন্তু জল্পনা বাড়ছে।

বুধবারই (৯ জুন) আন্তর্জাতিক ক্রিকেটকে চিরতরে বিদায় জানিয়েছেন কিংবদন্তি ভারতীয় মহিলা ক্রিকেটার মিতালি রাজ। অনেকদিক ধরেই তাঁর অবসর নিয়ে জল্পনা কল্পনা চলছিল, সেই জল্পনাকে সত্যি করেই অবসর নিয়েছেন মিতালি। তাঁর অবসরে চারিদিক থেকে ভেসে এসেছে শুভেচ্ছাবার্তা। দীর্ঘদিনের সতীর্থকে এক আবেগঘন বার্তায় অবসর শুভেচ্ছা জানালেন ঝুলন গোস্বামীও।

দীর্ঘ দুই দশক ধরে ঝুলন ও মিতালি ভারতীয় দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন, এগিয়ে নিয়ে গিয়েছেন,ক কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করেছেন। তাই মিতালির অবসরে ঝুলনের প্রতিক্রিয়া জানার জন্য সকলেই অপেক্ষা করেছিলেন। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে মিতালিকে অনুপ্রেরণা হিসাবে দাবি করে ঝুলন লেখেন, ‘সেই অনুর্ধ্ব-১৯ ক্রিকেট খেলার সময় থেকেই, আমরা জীবন এবং ময়দান, উভয় জায়গাতেই প্রচুর বাধা-বিপত্তি পার করে এসেছি। সহকর্মী ও অধিনায়িকা হিসাবে তোমার ভালবাসা এবং সহযোগিতা সবসময়ই আমাকে আরও ভাল কিছু করার জন্য অনুপ্রেরিত করেছে। মাঠে হোক বা মাঠের বাইরে, তুমি সবসময়ই দুর্ধর্ষ ছিলে।’

বিশ্বকাপের পর প্রথমবার শ্রীলঙ্কার বিরুদ্ধে মাঠে নামবে ভারতীয় মহিলা দল। মিতালির অবসরে ভারতীয় দলের অধিনায়িকার দায়িত্ব দেওয়া হয়েছে হরমনপ্রীত কউরকে। আজই ঘোষিত হয়েছে সেই দল। তবে ওয়ান ডে বা টি-টোয়েন্টি, কোনও সিরিজেই জাতীয় দলে জায়গা হয়নি ঝুলন গোস্বামীর। মিতালির অবসর ঘোষণার পর এবার কি ঝুলনের পালা, ক্রমশই কিন্তু ঘনীভূত হচ্ছে জল্পনা।

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

এবারের দোল পূর্ণিমায় রয়েছে চন্দ্রগ্রহণ! তারিখ, তিথি, সময়কাল দেখে নিন একনজরে রাহুল গান্ধীর সঙ্গে দেখা করতে গেলে ১০ কেজি ওজন ঝড়াতে বলেছিল, বিস্ফোরক জিশান ৯ ফুট লম্বা, দাম কোটির ঘরে! অরিজিৎ লাইভ শোয়ে বাজান পৃথিবীর সবচেয়ে বড় পিয়ানোটি টার্গেট ৩৫, এক সপ্তাহে ৩ বার বাংলায় প্রচারে আসবেন মোদী, শুরু আরামবাগ দিয়ে একটা ছবি করেই মালামাল! নিজের টাকায় আলিবাগে চাষের জমি কিনলেন সুহানা, দাম জানেন? ভারতের বিপক্ষে প্রথম ব্যাটার হিসেবে ১০টি শতরান রুটের,সঙ্গে ভাঙলেন পন্টিংয়ের নজির জোর করে যুদ্ধ নামাচ্ছে রাশিয়ান সেনা? উদ্বেগের মধ্যেই ভারতীয়দের সতর্ক করল দিল্লি ফের হেয়ারস্ট্রিট থানার ওসিকে তলব, বেঁধে দিলেন সময়, না এলে গ্রেফতারের নির্দেশ ‘শালি’র সঙ্গে সম্পর্কে শিলমোহর! প্রেম ইচ্ছে পুতুলের জিষ্ণু-মিনি শমীক ও সোনালিসার লক্ষ্য অলিম্পিক্সে সোনা, নিজের 'বেস' পালটালেন নীরজ! এবার কোথায় প্রস্তুতি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.