বাংলা নিউজ > ময়দান > এক যুগের অবসান! ২৩ বছরের ‘রাজ’ শেষে অবসরে মিতালিকে শুভেচ্ছায় ভাসালেন নেটিজেনরা
আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন মিতালি রাজ। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

এক যুগের অবসান! ২৩ বছরের ‘রাজ’ শেষে অবসরে মিতালিকে শুভেচ্ছায় ভাসালেন নেটিজেনরা

  • বুধবারই নিজের সোশ্যাল মিডিয়ার মাধ্যমে অবসরের কথা ঘোষণা করেন মিতালি রাজ।

১৯৯৯ সালে এক টিনএজার হিসাবে শুরু হয়েছিল যাত্রা। তারপর ২৩ বছর ধরে চলেছে ইতিহাস গড়ার কাজ। দুই দশকের অধিক সময় ধরে ভারতের জার্সিতে বিশ্বক্রিকেট মাতানোর পর, আজ বুধবার (৮ জুন) আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন ভারতের অধিনায়িকা মিতালি রাজ।

বহুদিন ধরেই মিতালির অবসর নিয়ে জল্পনা-কল্পনা চলছিল। বছরের শুরুর দিকে বিশ্বকাপে ভারতের ব্যর্থতার পর সেই গুঞ্জন আরও বাড়ে। তবে সঙ্গে সঙ্গে তিনি অবসর নেননি। অবশেষে কঠিন সিদ্ধান্তটা নিয়েই ফেললেন তিনি। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে মিতালি নিজের অবসরের কথা জানান। বিসিসিআই সেক্রেটারি জয় শাহর পাশাপাশি তিনি নিজের সমর্থকদেরও ধন্যবাদ জানিয়েছেন। তাঁর মতে ভারতীয় দলের ভবিষ্যত উজ্জ্বল এবং দলে বেশ প্রতিভাবান ক্রিকেটাররাও রয়েছেন। অবসরের পর তাঁকে শুভেচ্ছায় ভাসাল সোশ্যাল মিডিয়া।

একাধিক নেটিজেনরা তাঁর দীর্ঘদিন খেলা এবং বর্ণময় কেরিয়ারের জন্য শুভেচ্ছা জানাচ্ছেন, তো কেউ কেউ ভারাক্রান্ত হৃদয়ে মনে করছেন মিতালির অবসরে ‘এক যুগের অবসান ঘটল।’ মহিলাদের আন্তর্জাতিক ওয়ান ডে ক্রিকেটে সর্বাধিক রান করেছেন মিতালি। ২৩২টি ওয়ান ডে খেলে তাঁর সংগহ ৭৮০৫ রান। মিতালিই একমাত্র ভারতীয় মহিলা ক্রিকেটার যার ওয়ান ডেতে ব্য়াটিং গড় ৫০-র অধিক। একাধিক রেকর্ড ও দীর্ঘদীন জাতীয় দলকে নেতৃত্ব দেওয়ার পর মিতালির অবসরে সত্যিই যুগের অবসানই ঘটল বটে।

বন্ধ করুন