বাংলা নিউজ > ময়দান > অজিদের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে মিতালি রাজরা হারলেও স্বস্তি দিল মিডল অর্ডার
ভারতীয় দল।
ভারতীয় দল।

অজিদের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে মিতালি রাজরা হারলেও স্বস্তি দিল মিডল অর্ডার

  • তরুণ ২ ক্রিকেটারের লড়াই হয়তো কাজে এল না। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচেই হারতে হয়েছে ভারতকে। তবে সিরিজ শুরুর আগে ভারতের মিডল অর্ডারের পারফরম্য়ান্স কিন্তু স্বস্তি দেবে গোটা টিমকে।

লড়াই করেছিলেন ভারতের তরুণ দুই ক্রিকেটার। কিন্তু তাঁদের লড়াই শেষ পর্যন্ত কাজে লাগল না। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে হারতে হল ভারতকে। প্রথমে ব্যাট করতে নামলে, শুরুতেই অস্ট্রেলিয়া টিমকে ধাক্কা দিয়েছিলেন ঝুলন গোস্বামী। অস্ট্রেলিয়ার রান যখন ১৬, তখন অ্যালিসা হিলিকে ফেরান ঝুলন। তবু বড় রানের ইনিংস গড়ে অস্ট্রেলিয়া। যাতে চাপে পড়ে যায় ভারত। তাও লড়াই করেছিলেন দীপ্তি শর্মা এবং পূজা বস্ত্রকার। কিন্তু শেষ পর্যন্ত ম্য়াচটি হেরে যেতে হয় মিতালি রাজের ভারতকে।

অস্ট্রেলিয়া শুরুতেই তাড়াতাড়ি উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল। কিন্তু দ্বিতীয় উইকেটে আর এক ওপেনার রিচেল হেনস এবং মেগ ল্যানিং বড় ইনিংস গড়ার লক্ষ্যে অস্ট্রেলিয়াকে পৌঁছে দেন। হেনস করেন ৬৫ রান। ল্যানিং করেন ৫৯ রান। এ ছাড়াও বেথ মনি করেন ৫৯ রান। ২৪ করেন অ্যাসলেঘ গার্নার। নির্দিষ্ট ৫০ ওভারে ৯ উইকেটে ২৭৮ রান করে অস্ট্রেলিয়া। ৩ উইকেট নেন পুনম যাদব। ২ উইকেট নেন ঝুলন গোস্বামী। ১ উইকেট নিয়েছেন একতা বিস্ত। স্নেহ রানা নিয়েছেন ১ উইকেট। দু'জন রান আউট হয়েছে।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই স্মৃতি মান্ধানা এবং মিতালি রাজের উইকেট হারিয়ে বড় ধাক্কা খায় ভারত। দলের ৩০ রানের মধ্যেই ২ উইকেট পড়ে গিয়েছিল। তানিয়া ভাটিয়া প্রথমে দলের হাল ধরেন। ৪১ রান করেন তিনি। এর পর পূজা আর দীপ্তি লড়াই চালিয়েছিলেন। পজা ৫৭ রান করেন। দীপ্তি করেন ৪৯ রান। ৭ উইকেট হারিয়ে ২৪২ রান করে ভারত। ৩৬ রানে ম্যাচটি হেরে যান মিতালিরা। তবে একটা ভাল বিষয়, ভারত হারলেও মিডল অর্ডারের ব্যাটসম্যানরা ভরসা দিল। যেটা সিরিজ শুরু হলে কাজে লাগবে বলে আশাবাদী ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

বন্ধ করুন