বাংলা নিউজ > ময়দান > ICC Ranking: সপ্তাহ ঘুরতেই সিংহাসন খোয়াতে হল মিতালিকে, এক নম্বরের মুকুট ছিনিয়ে নিলেন টেলর
মিতালি রাজ। ছবি- রয়টার্স (Reuters)
মিতালি রাজ। ছবি- রয়টার্স (Reuters)

ICC Ranking: সপ্তাহ ঘুরতেই সিংহাসন খোয়াতে হল মিতালিকে, এক নম্বরের মুকুট ছিনিয়ে নিলেন টেলর

  • ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে দুরন্ত পারফর্ম্যান্সের সুবাদে গত সপ্তাহেই আইসিসি ব়্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে এসেছিলেন মিতালি রাজ।

ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে পরপর তিনটি হাফ-সেঞ্চুরি করার পর আইসিসির ওয়ান ডে ব়্যাঙ্কিংয়ের শীর্ষস্থান দখল করেছিলেন মিতালি রাজ। যদিও খুব বেশিদিন সিংহাসনে রাজ করা হল না তাঁর। মিতালির কাছ থেকে মুকুট ছিনিয়ে নিলেন ওয়েস্ট ইন্ডিজের ক্যাপ্টেন স্টেফানি টেলর। পাকিস্তানের বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে দুরন্ত শতরান করার সুবাদে মিতালিকে সরিয়ে আইসিসি এক নম্বর ওয়ান ডে ব্যাটারে পরিণত হলেন টেলর।

আইসিসির সদ্য প্রকাশিত ব়্যাঙ্কিং তালিকায় স্টেফানি চার ধাপ উঠে এসে এক নম্বরে অবস্থান করছেন। ক্যারিবিয়ান তারকাকে জায়গা ছেড়ে দিয়ে দ্বিতীয় স্থানে নেমে গিয়েছেন মিতালি। একা মিতালিকেই নয়, এক ধাপ করে পিছতে হয়েছে দক্ষিণ আফ্রিকার লিজেল লি, অস্ট্রেলিয়ার অ্যালিসা হিলি ও ইংল্যান্ডের ট্যামি বিউমন্টকে। তিন জনে আপাতত ওয়ান ডে ব্যাটারদের তালিকার তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানে অবস্থান করছেন।

উল্লেখ্য, ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে দুরন্ত পারফর্ম্যান্সের সুবাদে গত সপ্তাহেই আইসিসি ব়্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে এসেছিলেন মিতালি রাজ। তিন ম্যাচে মিতালির ব্যক্তিগত সংগ্রহ ছিল যথাক্রমে ৭২, ৫৯ ও অপরাজিত ৭৫। অন্যদিকে স্টেফানি টেলর পাকিস্তানের বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচে অপরাজিত ১০৫ রান করে ও ৩টি উইকেট নেন। স্টেফানি অল-রাউন্ডারদের তালিকাতেও দু'ধাপ উঠে এসে এক নম্বরে পৌঁছেছেন।

মিতালি ছাড়া ব্যাটারদের তালিকার প্রথম দশে জায়গা ধরে রেখেছেন স্মৃতি মন্ধনা। তিনি আগের মতোই ৯ নম্বরে রয়েছেন। বোলারদের বিভাগে ঝুলন গোস্বামী ও পুণম যাদব রয়েছেন যথাক্রমে পাঁচ ও নয় নম্বরে। অল-রাউন্ডাদের তালিকায় দীপ্তি শর্মা পাঁচ নম্বর জায়গা ধরে রেখেছে।

বন্ধ করুন