বাংলা নিউজ > ময়দান > MMA-র বাহুবলী আর্জান ভুল্লার নামতে চান ‘WWE’ রিং-এ

MMA-র বাহুবলী আর্জান ভুল্লার নামতে চান ‘WWE’ রিং-এ

MMA-র বাহুবলী আর্জান ভুল্লার (ছবি: গুগল)

ভুল্লার জানিয়েছেন, আগে তিনি কুস্তি করতেন, এবার তিনি MMA তে নিজেকে মানিয়ে নিয়েছেন, এবার তাঁর লক্ষ্য হল পেশাদার কুস্তি (WWE)। WWE -তে নাম লেখাতে চান তিনি। তাঁর জন্য অনুশীলন শুরু করে দিয়েছেন তিনি।

দঙ্গলে নতুন ইতিহাস তৈরি করেছেন ভারতীয় বংশদ্ভুত হেভিওয়েট মার্শাল আর্টস প্রতিযোগি আর্জান ভুল্লার। MMA এর দীর্ঘ দিনের বিশ্ব চ্যাম্পিয়ন ব্র্যান্ডন ভেরাকে সিংহাসনচ্যুত করেছিলেন তিনি। প্রথমাবর ওয়ান হেভিওয়েট ওর্লাল্ড টাইটেল জিতেছেন কোনও ভারতীয় বংশদ্ভুত। মিক্সড মার্শাল আর্টসের ইতিহাসে কৃতিত্বের নতুন ধ্বজা উড়িয়ে ছিলেন আর্জান ভুল্লার।

কিন্তু আপনি কি জানেন, এই চ্যাম্পিয়ন ২০১০ দিল্লি কমনওয়েলথে এসে কানাডার হয়ে সোনা জিতে গিয়েছিলেন। তাও আবার কুস্তিতে। সেই বছর কানাডা কমনওয়েলথে ২৬টি সোনা জিতেছিল, যারমধ্যে একটি সোনা জিতেছিলেন ভুল্লার। শুধু কমনওয়েলথ নয়, কুস্তির বহু পদক রয়েছে তাঁর সাফল্যের ঝুলিতে। আর হবে নাই বা কেন, ভুল্লারের রক্তেই যে কুস্তিগীরের রক্ত বাহিত হচ্ছে।

ছোট থেকেই কুস্তি ছাড়া আর কিছুই ভাবেননি আর্জান ভুল্লার। একটি সাক্ষাৎকার দিতে গিয়ে ভু্ল্লার জানিয়েছেন, তাঁর পুরো পরিবার কুস্তির সঙ্গেই যুক্ত। তাঁর বাবা তাঁকে কুস্তির জন্য অনুপ্রেরণা দিতেন। ভুল্লার আরও জানিয়েছেন, বহুবার তিনি দলগত খেলায় যাবেন বলে ঠিক করেছিলেন কিন্তু কখনও সেই খেলা তার ভাল লাগতনা। ফলে তিনি পরে সেই কুস্তির আখড়াতেই চলে আসতেন। 

ভুল্লার জানিয়েছেন, ‘আমি ডায়পার পড়ার সময় থেকেই কুস্তি জানি। আমাদের বাড়িতে কুস্তির আখড়া ছিল। বাড়িতে আমরা ১০জন ছেলে ছিলাম সকলেই কুস্তিগীর ছিলাম, সকেলই কুস্তি জানত। অনেক স্মৃতি রয়েছে এভাবেই আমি আজ এই জায়গায় পৌঁছাতে পেরেছি।’

ভুল্লার আরও জানান, ‘আমার পুরো পরিবার কু্স্তির মধ্যেই ছিল, আমার জন্মের পরে আমি দলগত খেলায় যেতে চেয়েছিলাম, কিন্তু আমায় একক স্পোর্টস টানতে থাকে। আমি আমার অ্যাকশনের দায়িত্ব নিজে নিতে পছন্দ করি। যদি তুমি কঠিন অনুশীন করতে পার তাহলে তুমি উপরের দিকে হাত তুলতে পারবে এবং তুমি অনেক উঁচুতে পৌঁছাতে পারবে।’

ভু্ল্লারের পূর্ব পুরুষরা দীর্ঘদিন ধরেই কানাডাতে বসবাস করেন। ভুল্লারের বাবাও একজন কুস্তিগীর ছিলেন। কুস্তির টানে বারবার ভারতে চলে আসতেন। ভারতের দঙ্গলের দারুন ভক্ত ছিলেন ভু্ল্লারের বাবা। ছেলেকেও কুস্তিগীর করতে চেয়েছিলেন আর্জান ভুল্লারের বাবা অবতার। সেই কারণেই ভুল্লারের কুস্তি বা MMA সবেতেই রয়েছে ভারতীয় কুস্তির ছোঁয়া। MMA -র মঞ্চে গদা নিয়ে প্রবেশ করেন ভুল্লার। তার লড়াইয়ের মধ্যে পঞ্জাবের মাটির গন্ধ লুকিয়ে রয়েছে।

ভুল্লার জানিয়েছেন, আগে তিনি কুস্তি করতেন, এবার তিনি MMA তে নিজেকে মানিয়ে নিয়েছেন, এবার তাঁর লক্ষ্য হল পেশাদার কুস্তি (WWE) -তে নাম লেখানো। তাঁর জন্য অনুশীলন শুরু করে দিয়েছেন তিনি। এখন বয়স মাত্র ৩৫, তাই ভুল্লার মনে করেন এখনও অনেক কিছু করা তার বাকি রয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ছাগলকে নকল দাঁত পরিয়ে বিক্রি হচ্ছিল পাকিস্তানে, ভিডিয়ো ছড়িয়ে পড়তেই গ্রেফতার সইফ-অমৃতার বিয়ে মানতে পারেননি, পুরুষদের নিয়ে নাতনি সারাকে কী পরামর্শ শর্মিলার? মিটবে আর্থিক ঝুট ঝামেলা, টাকায় ফুলবে পকেট! শনির কৃপায় লাকি ধনু সহ বহু রাশি Italy বনাম Romania ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? Isle of Man বনাম Portugal ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? পদ মানে লুটেপুটে খাওয়া নয়, সেবা করা, জেল থেকে বেরিয়ে এসব কী লিখছেন MLA জীবনকৃষ্ণ সিপিএম বহিষ্কার করতেই কাছে টানছে তৃণমূল কংগ্রেস, কে এই পঙ্কজ রায় সরকার? 'উনি মৃত্যু শয্যায়, দয়া করে ১বার দেখা করুন', শাহরুখের কাছে আর্জি কংগ্রেস নেত্রীর T20 WC-এ টানা ৭ ম্যাচে জয়, স্কটল্যান্ডকে হারিয়ে ভারত,ইংল্যান্ডের নজির ছুঁল অজিরা রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা বাড়ছে, শীর্ষে পৌঁছে গেল মালদা, দক্ষিণবঙ্গে আলোড়ন

T20 WC 2024

রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.