বাংলা নিউজ > ময়দান > অলিম্পিক্সের দশ হাজার মিটারে যোগ্যতা অর্জন করতে ব্যর্থ মো ফারহা

অলিম্পিক্সের দশ হাজার মিটারে যোগ্যতা অর্জন করতে ব্যর্থ মো ফারহা

টোকিয়োতে দশ হাজার মিটারে নেই মো ফারহা।

মো ফারহার সামনে এখনও পাঁচ হাজার মিটারে যোগ্যতা অর্জনের সুযোগ রয়েছে। আর তিন সপ্তাহ পরেই শুরু হবে পাঁচ হাজার মিটারের যোগ্যতা অর্জন পর্ব।

হতাশ করলেন গত দুই অলিম্পিক্সে মোট চারটি সোনার পদকজয়ী মো ফারহা। টোকিয়ো অলিম্পিক্সের জন্য দশ হাজার মিটারে তিনি যোগ্যতাই অর্জন করতে পারলেন না। যদিও পাঁচ হাজার মিটারে যোগ্যতা অর্জন করার সুযোগ এখনও তাঁর সামনে রয়েছে।

বার্মিংহ্যামে অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হন তিনি। দশ হাজার মিটারে অলিম্পিক্সের ছাড়পত্রের জন্য প্রয়োজন ছিল ২৭ মিনিট ২৮ সেকেন্ড। মো ফারহা সময় নিলেন ২৭ মিনিট ৫০.৫৪ সেকেন্ড। প্রায় ২২ সেকেন্ডের জন্য টোকিয়ো অলিম্পিক্সের দশ হাজার মিটারে অংশ নিতে পারবেন না ২০১২ লন্ডন এবং ২০১৬ রিও অলিম্পিক্সে দশ এবং পাঁচ হাজার মিটারে সোনাজয়ী মো ফারহা। দশ হাজার মিটারে ব্যর্থ হলেও, এখনও তাঁর সামনে পাঁচ হাজার মিটারে যোগ্যতা অর্জনের সুযোগ রয়েছে। আর তিন সপ্তাহ পরেই শুরু হবে পাঁচ হাজার মিটারের যোগ্যতা অর্জন পর্ব।

দশ হাজার মিটারে যোগ্যতা অর্জন করতে না পারার জন্য মো ফারহা দায়ি করেছেন গোড়ালির চোটকে। তিনি বলেছেন, ‘আমি চার বার অলিম্পিক্সে সোনা পেয়েছি। এর মানে কিছুই নয়। যত বার তুমি রেসে নামবে, জিততে হলে তোমার সেরাটা দিতেই হবে।’ এর সঙ্গেই তিনি যোগ করেছেন, ‘ট্রেনিং করার সময় চোট পেয়েছিলাম। এটা খুবই হতাশার, কঠোর প্র্যাক্টিস করার পরও যখন ব্যর্থ হতে হয়। কিছুটা চিকিৎসা করার পর চোট নিয়েই ট্র্যাকে নেমেছিলাম। তবে ব্যর্থ হলাম।’ ৩৮ বছরের  ব্রিটিশ তারকা অ্যাথলিটের সম্ভবত এটাই শেষ অলিম্পিক্স। এ বার দশ হাজার মিটারে যোগ্যতা অর্জন করতে না পেরে খুব স্বাভাবিক ভাবেই ভেঙে পড়েছেন মো ফারহা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড সিঙ্গুরের সমবায়ে তৃণমূলের জয় জয়কার, তিন দশক পরে শূন্য পেয়ে সরল বামেরা ছেলেধরা গুজব অব্যাহত, এবার শিশু চোর সন্দেহে মারধর বনগাঁয়, আশঙ্কাজনক যুবক বাবার হাত ধরেই ভিনধর্মী জাহিরের সঙ্গে বিয়েতে সই, কী লিখলেন সোনাক্ষী? তৃণমূল করার জন্য সন্দেশখালিতে মহিলাকে রাস্তায় ফেলে মারধর, কাঠগড়ায় বিজেপি প্রথম ইংরেজ হিসেবে হ্যাটট্রিক জর্ডনের, নজির গড়ার দৌড়ে বাকি শুধু ভারতের পড়শিরা দীপিকার সঙ্গে বিয়ে ঠিক ছিল! অতীত ভুলে বিয়ে সিদ্ধার্থের, ছেলেকে চুমু বিজয় মালিয়ার গড়িয়ায় তৃণমূল কাউন্সিলরের কার্যালয়ে হামলায় গ্রেফতার ৪, সংগ্রহ করা হল নমুনা পুত্র না মেলায় হতাশা, যমজ কন্যা হওয়ায় নবাজতকদের খুন করল মহিলার স্বামী-শ্বশুর কাঞ্চনজঙ্ঘায় জখমদের উপযুক্ত চিকিৎসা, সরকারি স্বীকৃতি উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজকে

T20 WC 2024

জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.