বাংলা নিউজ > ময়দান > প্যারালিম্পিক্স- টোকিয়োতে ফের উড়ল তিরঙ্গা, শ্যুটিংয়ে জোড়া পদকে উচ্ছ্বসিত মোদী
দুই সফল ক্রীড়াবিদের সঙ্গে মোদী।
দুই সফল ক্রীড়াবিদের সঙ্গে মোদী।

প্যারালিম্পিক্স- টোকিয়োতে ফের উড়ল তিরঙ্গা, শ্যুটিংয়ে জোড়া পদকে উচ্ছ্বসিত মোদী

  • ছেলেদের মিক্সড ৫০ মিটার পিস্তল এসএইচআই ইভেন্টে মণীশ নারওয়াল সোনা জিতেছেন। এবং রুপো পেয়েছেন সিংরাজ আদানা। ভারতের এই সাফল্যে রীতিমতো উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দুই শুটারকে শুভেচ্ছা জানিয়ে মোদী টুইটারে লিখেছেন, ‘ভারতীয় স্পোর্টসের জন্য এটি বিশেষ একটি মুহূর্ত’।

টোকিও প্যারালিম্পিক্সের মঞ্চে একই সঙ্গে ভারতের দু'টো পতাকা উড়ল। বাজল জাতীয় সঙ্গীত। এমন গর্বের দিন ভারতের খুবই কম রয়েছে। ছেলেদের মিক্সড ৫০ মিটার পিস্তল এসএইচআই ইভেন্টে ভারতের দুই প্রতিযোগী সোনা এবং রুপো পেয়েছেন। মণীশ নারওয়াল সোনা জিতেছেন। এবং রুপো পেয়েছেন সিংরাজ আদানা। ভারতের এই সাফল্যে রীতিমতো উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দুই শুটারকে শুভেচ্ছা জানিয়ে মোদী টুইটারে লিখেছেন, ‘ভারতীয় স্পোর্টসের জন্য এটি বিশেষ একটি মুহূর্ত’।

এত বড় ইভেন্টের মঞ্চে ভারতের দুই ক্রীড়াবিদ সোনা এবং রুপো একসঙ্গে পেয়েছেন, এমন ঘটনা ইতিহাসের পাতা উল্টিয়েও খুঁজে পাওয়া দুষ্কর। স্বাভাবিক ভাবেই গোটা দেশের সঙ্গে উচ্ছ্বাসে ভাসছেন প্রধানমন্ত্রীও। টুইটারে নরেন্দ্র মোদী লিখেছেন, ‘টোকিও প্যারালিম্পিক্সে (ভারতের) গর্বের দিন অব্যাহত। তরুণ এবং দুরন্ত প্রতিভাবান মণীশ নারওয়াল অসাধারণ সাফল্য পেয়েছে। ওর সোনা জয় ভারতীয় স্পোর্টসের জন্য বিশেষ একটি মুহূর্ত। ওকে অনেক শুভেচ্ছা। আগামী দিনের জন্য ওকে শুভেচ্ছা জানাই।’

 রুপোজয়ী সিংরাজ আদানাকে শুভেচ্ছা জানিয়ে তিনি আবার লিখেছেন, ‘অসাধারণ ভাবে সিংরাজ আদানা আবারও পদক এনে দিয়েছে। ও আরও একটি পদক পেয়েছে। এ বার ও মিক্সড ৫০মিটার পিস্তল এসএইচওয়ান ইভেন্টে পদক পেয়েছে। ওর এই সাফল্যে গোটা দেশ উচ্ছ্বসিত। ওকে অনেক শুভেচ্ছা। আগামী দিনে ওর সাফল্যের জন্য শুভেচ্ছা জানাই।’

১৯ বছরের মণীশ প্যারালিম্পিক্সে রেকর্ড গড়ে সোনা জেতেন। শনিবার তাঁর স্কোর ২১৮.২। রুপো জয়ী সিংরাজের স্কোর ২১৬.৭। ব্রোঞ্জ জিতেছেন রাশিয়ার সের্জি মালিশেভ। শুরুটা ভাল করেছিলেন সিংরাজ। প্রথম ১০টি শটের পর ৯২.১ পয়েন্ট স্কোর করে শীর্ষে ছিলেন তিনিই। যোগ্যতা অর্জন পর্বে সপ্তম স্থানে থাকা মণীশের স্কোর ছিল ৮৭.২ পয়েন্ট। ১৮ নম্বর শটের শেষে চার নম্বরে ছিলেন মণীশ। পরের দুই শটে তিনি স্কোর করেন যথাক্রমে ১০.৮ এবং ১০.৫। সিংরাজকে টপকে সোনা নিশ্চিত করেন ১৯ বছরের তরুণ শুটার।

বন্ধ করুন