বাংলা নিউজ > ময়দান > ‘ওকে না বলাটা খুব কঠিন’, অবসর ভাঙা নিয়ে নিজেই বড় আপডেট দিলেন মইন
মইন আলি।

‘ওকে না বলাটা খুব কঠিন’, অবসর ভাঙা নিয়ে নিজেই বড় আপডেট দিলেন মইন

  • নিউজিল্যান্ড টেস্ট দলের কোচ হওয়ার পরেই ব্রেন্ডন ম্যাকালামই চেয়েছিলেন, মইনকে লাল-বলের ক্রিকেটে ফেরাতে। শেষ পর্যন্ত সেটাই ঘটতে চলেছে। মইন ফের টেস্ট দলের ফিরতে চলেছেন। টেস্ট খেলার জন্য মইনকে রাজি করিয়েই ফেলেছেন ম্যাকালাম।

গত বছরে সবাইকে চমকে দিয়ে হঠাৎ করেই টেস্ট ক্রিকেট খেলবেন না বলে জানিয়ে দিয়েছিলেন মইন আলি। টেস্ট না খেললেও ইংল্যান্ডের হয়ে সীমিত ওভারের ক্রিকেট খেলছেন মইন। তবে কিছু দিন আগেই অবসর ভেঙে তাঁর টেস্ট দলে ফেরার একটা সম্ভাবনা তৈরি হয়েছিল। এ বার সেটা বাস্তবেও সত্যি হতে চলেছে।

নিউজিল্যান্ড টেস্ট দলের কোচ হওয়ার পরেই ব্রেন্ডন ম্যাকালামই চেয়েছিলেন, মইনকে লাল-বলের ক্রিকেটে ফেরাতে। শেষ পর্যন্ত সেটাই ঘটতে চলেছে। মইন ফের টেস্ট দলের ফিরতে চলেছেন। টেস্ট খেলার জন্য মইনকে রাজি করিয়েই ফেলেছেন ম্যাকালাম। মইন নিজেই সেই কথা জানিয়েছেন। আসন্ন পাকিস্তান সফরেই হয়তো তাঁকে ফের ইংল্যান্ডের টেস্ট দলের জার্সিতে দেখা যাবে।

শনিবার বিবিসি টেস্ট ম্যাচ স্পেশ্যালে মইন এই প্রসঙ্গে বলেছেন, ‘যদি বাজ ম্যাককালাম আমাকে চায়, আমি অবশ্যই পাকিস্তানে খেলব।’ মইন শনিবার দাবি করেন যে, ম্যাকালামকে ‘না বলা খুব কঠিন’।

আরও পড়ুন: ইংল্যান্ডের টেস্ট দলে মইন-রশিদদের ফেরাতে উদ্যোগী ব্রেন্ডন ম্যাককালাম

৬৪টি টেস্ট খেলে ২০২১ সালে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন মইন। তিনি আরও বলছেন, ‘আমি ম্যাককালামের সঙ্গে কথা বলেছি, এবং আমরা এই শীতে পাকিস্তান সফর নিয়ে আলোচনা করেছি। দরজা সব সময়ই খোলা রয়েছে। এবং হ্যাঁ, আমি মনে করি আমি আনুষ্ঠানিক ভাবে অবসর নিইনি। আর ম্যাকালাম এমন একজন, যাকে না বলা খুব কঠিন। সত্যি কথা বলতে, আমি নিজেও ম্যাকালাম এবং বেন স্টোকসের অধীনে খেলতে চাই। ’

মইন ৬৪টি টেস্টে ২৮.২৯ গড়ে ২৯১৪ রান করেছেন। তাঁর স্ট্রাইক রেট ৫১.১৪। পাঁচটি শতরান ও ১৪টি অর্ধ-শতরান রয়েছে তাঁর ঝুলিতে। মইন ১৯৫টি উইকেটও পেয়েছেন হাত ঘুরিয়ে। এর মধ্যে একবার পাঁচ ও আর এক বার ১০ উইকেট নিয়েছেন তিনি। মইন বলছিলেন, ‘যখন আমি বলেছিলাম, যে আমি অবসর নিচ্ছি, তখন মনে হয়েছিল, আমার কাজ শেষ হয়ে গিয়েছে। ক্রিকেট নিয়ে আমি সত্যিই ক্লান্ত বোধ করছিলাম।’

বন্ধ করুন