বাংলা নিউজ > ময়দান > বিশ্বকাপ ফাইনালের ৪ দিন পরেই অস্ট্রেলিয়া সিরিজ, সূচি নিয়ে ক্ষুব্ধ মইন

বিশ্বকাপ ফাইনালের ৪ দিন পরেই অস্ট্রেলিয়া সিরিজ, সূচি নিয়ে ক্ষুব্ধ মইন

মইন আলি (AFP)

অস্ট্রেলিয়ার মাটিতে সবেমাত্র টি-২০ বিশ্বকাপ জিতেছে ইংল্যান্ড। এই জয়ের চারদিনের মাথাতেই তাঁরা ফের একদিনের সিরিজ খেলবে। এই সিরিজের জন্য অস্ট্রেলিয়ার দল আগেই ঘোষণা করা হয়েছে।

শুভব্রত মুখার্জি: সদ্য অস্ট্রেলিয়াতে ২২ গজে টি-২০ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছে ইংল্যান্ড দল। এখনও সেই জয়ের রেশ টাটকা। ‌সেই জয়কে উদযাপনও করছেন ক্রিকেটাররা। চলছে পার্টিও। রয়েছেন ছুটির মেজাজ। আর সেই রেশ যখন একটুও কেটে পারেনি তার আগেই ২২ গজে ফিরতে হচ্ছে ইংল্যান্ড দলকে। আর এই বিষয়টি নিয়েই উষ্মা প্রকাশ করেছেন ইংল্যান্ডের অলরাউন্ডার মইন আলি। তাঁর মতে এইভাবে আন্তর্জাতিক ক্রিকেটের সূচি তৈরির কি আদৌ কোনও মানে আছে! এমনভাবে আন্তর্জাতিক ক্রিকেট সূচি তৈরিকে প্রবল সমালোচনা করেছেন তিনি।

মইন জানিয়েছেন 'তিন দিনের মধ্যেই ফের ম্যাচ (টি-২০ বিশ্বকাপের ফাইনালের পরবর্তীতে)! ব্যাপারটা অতিব জঘন্য বিষয়। ক্রিকেটার হিসেবে আমরা এই জঘন্য বিষয়টির সঙ্গে ধীরে ধীরে মানিয়েও নিয়েছি এখন। ব্যাপারটা গা সওয়া হয়ে গিয়েছে। তবে প্রতিক্ষেত্রে ১০০ শতাংশ উজাড় করে দেওয়াটা অত্যন্ত কঠিন। বিশেষ করে প্রতি ২ থেকে ৩ দিন অন্তর খেলাটা আরও বেশি কঠিন হয়ে দাঁড়ায়।'

প্রসঙ্গত অস্ট্রেলিয়ার মাটিতে সবেমাত্র টি-২০ বিশ্বকাপ জিতেছে ইংল্যান্ড। এই জয়ের চারদিনের মাথাতেই তাঁরা ফের একদিনের সিরিজ খেলবে। এই সিরিজের জন্য অস্ট্রেলিয়ার দল আগেই ঘোষণা করা হয়েছে। উল্লেখ্য মেলবোর্নে টি-২০ বিশ্বকাপের ফাইনালে পাকিস্তানকে পাঁচ উইকেটে হারিয়ে তাঁদের ইতিহাসে দ্বিতীয় টি-২০ বিশ্বকাপের শিরোপা জিতে নিয়েছে ইংল্যান্ড দল। ২০১০ সালে ওয়েস্ট ইন্ডিজে পল কলিংউডের নেতৃত্বে শিরোপা জয়ের ১২ বছর বাদে তাঁরা ফের টি-২০'র শিরোপা জিতে নিয়েছে। প্রসঙ্গত ফাইনালে মইন আলি বেশ ভালো একটি ক্যামিও ইনিংস উপহার দেন। গুরুত্বপূর্ণ সময়ে এসে স্টোকসের (বেন) সঙ্গে জুটি বেঁধে তিনি ইংল্যান্ডের জয় নিশ্চিত করেন। ১২ বলে ১৯ রান করে প্যাভিলিয়নে যখন ফিরে যাচ্ছেন ততক্ষণে নিশ্চিত হয়ে গিয়েছে ইংল্যান্ডের শিরোপা জয়।

বন্ধ করুন