বাংলা নিউজ > ময়দান > ইংল্যান্ডের টেস্ট দলে মইন-রশিদদের ফেরাতে উদ্যোগী ব্রেন্ডন ম্যাককালাম

ইংল্যান্ডের টেস্ট দলে মইন-রশিদদের ফেরাতে উদ্যোগী ব্রেন্ডন ম্যাককালাম

মইন-রশিদদের ফেরাতে উদ্যোগী ব্রেন্ডন ম্যাককালাম। ছবি: টুইটার

২০১৯ সালের জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্রিজটাউন টেস্টে শেষবারের মতো ইংল্যান্ডের হয়ে খেলেছিলেন রশিদ। এরপর দলে সুযোগ পাননি তিনি। ইংল্যান্ডের টেস্ট দলের নিয়মিত সদস্যে পরিণত হন স্পিনার জ্যাক লিচ।

শুভব্রত মুখার্জি: সংক্ষিপ্ত ফর্ম্যাটের ক্রিকেটে অত্যধিক মনোনিবেশ করার কারণে টেস্ট ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর কথা ঘোষণা করেছিলেন ইংল্যান্ড অলরাউন্ডার মইন আলী। 'থ্রি লায়ন্সের' সিনিয়র দলের হয়ে খেলা অন্যতম সফল স্পিনার আদিল রশিদ ও ২০১৯ সালে প্রথম শ্রেণির ক্রিকেটে থেকে সরে দাঁড়িয়েছিলেন। এবার এই দুই ক্রিকেটারকেই দেখা যেতে পারে ইংল্যান্ডের হয়ে লাল বলের ক্রিকেটে খেলতে। এমনটাই চাইছেন সদ্য ইংল্যান্ডের টেস্ট দলের কোচ হিসেবে দায়িত্ব গ্রহণ করা ব্রেন্ডন ম্যাককালাম।

প্রসঙ্গত মইন আলি টেস্ট ছেড়েছেন অনেকদিন আগেই। সংক্ষিপ্ত ফর্ম্যাটে ভালোভাবে অলরাউন্ডারের রোল পালন করতেই আলির এই সিদ্ধান্ত। উল্লেখ্য ২০১৯ সালের জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্রিজটাউন টেস্টে শেষবারের মতো ইংল্যান্ডের হয়ে খেলেছিলেন রশিদ। এরপর দলে সুযোগ পাননি তিনি। ইংল্যান্ডের টেস্ট দলের নিয়মিত সদস্যে পরিণত হন স্পিনার জ্যাক লিচ। তবে মইন ও আদিলকে এবার দলে ফেরাতে নজর দিয়েছেন ম্যাককালাম।

এই দুই ক্রিকেটারের পাশাপাশি সীমিত ওভারের ক্রিকেটে অপর অলরাউন্ডার লিয়াম লিভিংস্টোনকেও টেস্ট দলে ফেরাতে চান তিনি। ডেইলি মেইলকে ম্যাককালাম জানিয়েছেন 'এই ব্যাপারে (আদিল রশিদ, মইন আলি) আমরা ভেবে দেখব। আমি নিশ্চিত মো (মইন) ফিরতে চায় আর ফেরার জন্য সে পুরোপুরি প্রস্তুত। ব্যাপারটা দারুণ চ্যালেঞ্জিং। সেই বিষয়ে সন্দেহ নেই। যদিও আমি নিশ্চিত নই, আদিলের মতো কেউ পুরো বছর ধরে সবগুলো ম্যাচে খেলবে কিনা। তবে তাদের ব্যাপারে আমার চিন্তাভাবনা রয়েছে। তারা যদি আমাদের সেরা ক্রিকেটার হয়ে থাকে তাহলে তাদের সঙ্গে কথা বলে দেখতে সমস্যা তো নেই। লিভিংস্টোন, মইন, রশিদদের সবাই আন্তর্জাতিক ম্যাচ খেলেছে, অন্যান্য ফর্ম্যাটে তারা যথেষ্ট সফল। আপনি এমনটা ভাবতেই পারেন যে তাদের সাফল্য এক ফর্ম্যাট থেকে আরেক ফর্ম্যাটে নিয়ে আসবেন।'

ব্রিটিশ সংবাদমাধ্যমগুলোর দাবি, ইতিমধ্যেই মইনের সঙ্গে ম্যাককালামের কথা হয়েছে। ইংল্যান্ডের লাল বলের ক্রিকেটে ফিরতেও রাজি হয়েছেন তিনি। জস বাটলারকে টেস্ট দলে নিয়মিত খেলাতে চান ম্যাককালাম।

বন্ধ করুন
Live Score