বাংলা নিউজ > ময়দান > টেস্টে কি ফিরতে চলেছেন মহম্মদ আমির? জবাব দিলেন পাক তারকা বোলার
গ্লস্টাশায়ারের হয়ে মহম্মদ আমির। ছবি- টুইটার (@Gloscricket)।
গ্লস্টাশায়ারের হয়ে মহম্মদ আমির। ছবি- টুইটার (@Gloscricket)।

টেস্টে কি ফিরতে চলেছেন মহম্মদ আমির? জবাব দিলেন পাক তারকা বোলার

  • হ্যাম্পশায়ারের বিরুদ্ধে চলতি কাউন্টি ম্যাচে দুই ইনিংসে ইতিমধ্যেই ছয় উইকেট নিয়েছেন আমির।

আড়াই বছর আগে টেস্ট ক্রিকেটকে আলবিদা জানিয়েছিলেন। এই কয়েক বছরে সিংহভাগ ফ্রাঞ্চাইজি লিগই খেলেছেন। তবে অবশেষে প্রথম শ্রেণির ক্রিকেটে সাদা জার্সিতে লাল বল হাতে ফিরেছেন মহম্মদ আমির। সম্প্রতি কাউন্টি ক্রিকেটে গ্লস্টাশায়ারের হয়ে খেলছেন পাকিস্তানি বাঁ-হাতি বোলার।

নাসিম শাহ আহত হয়ে যাওয়ার ফলে, তাঁর পরিবর্ত হিসাবেই গ্লস্টাশায়ারে যোগ দিয়েছেন আমির। এটি কাউন্টি দলের হয়ে তাঁর দ্বিতীয় ম্যাচ। হ্যাম্পশায়ারের বিরুদ্ধে চলতি কাউন্টি ম্যাচে দুই ইনিংসে ইতিমধ্যেই ছয় উইকেট নিয়েছেন আমির। বলটাও মন্দ করছেন না। ফলে এরপরেই যে প্রশ্নটা খুব স্বাভাবিকভাবেই উঠে আসে সেটা হল, তাহলে এবার টেস্ট ক্রিকেটে ফিরতে চলেছেন ৩০ বছর বয়সি পাক ফাস্ট বোলার?

আমিরের সহজ জবাব, ‘এখনই টেস্ট ক্রিকেটের ফেরার কথা বলার মতো সময় হয়নি। ভবিষ্যতে কী হবে, তা আগে থেকে কেউই বলতে পারেনা। পরিস্থিতি বদলাতেই পারে। তবে এখন আমি শুধুই গ্লস্টাশায়ারের হয়ে খেলাটা উপভোগ করতে চাই। বিগত চার বছরে আমি প্রথম শ্রেণির ক্রিকেট খেলিইনি। তাই ফাস্ট বোলার হিসাবে সঙ্গে সঙ্গেই ছন্দ পাওয়াটা সহজ নয়। তবে ধীরে ধীরে বল করতে করতে খেলা আরও খুলবে।’

বিতর্কিত পরিস্থিতির মধ্যে মাত্র ২৮ বছর বয়সেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন আমির। তারপর থেকেই তার জাতীয় দলে ফেরা নিয়ে জল্পনা-কল্পনা অব্যাহত। আমিরের জবাবে মনে হচ্ছে, আপাতত তাঁর অনুরাগীদের তাঁকে পাকিস্তানের হয়ে খেলতে দেখার জন্য অপেক্ষাই করতে হবে। প্রসঙ্গত, আমির ৩৬টি টেস্টে ১১৯টি উইকেট ও ৬১টি ওয়ান ডে এবং ৫০টি বিশ ওভারের আন্তর্জাতিক ম্যাচে যথাক্রমে ৮১ ও ৫৯টি উইকেট নিয়েছেন।

বন্ধ করুন