বাংলা নিউজ > ময়দান > ভোটে জিতে ক্ষমতায় আসুন, PCB চেয়ারম্যান নির্বাচনের প্রক্রিয়া নিয়েই প্রশ্ন তুললেন হাফিজ
মহম্মদ হাফিজ ও রামিজ রাজা। ছবি- টুইটার।

ভোটে জিতে ক্ষমতায় আসুন, PCB চেয়ারম্যান নির্বাচনের প্রক্রিয়া নিয়েই প্রশ্ন তুললেন হাফিজ

  • রাজনীতি করে যাঁরা পিসিবি চেয়ারম্যান হন, তাঁরা ক্রিকেট বোঝেন না, তোপ দাগলেন হাফিজ।

বিরাট কোহলির সঙ্গে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের টানাপোড়েনকে ঠান্ডা লড়াই আখ্যা দেওয়া যায়। তবে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক মহম্মদ হাফিজ সরাসরি পিসিবি চেয়ারম্যানের নির্বাচন পদ্ধতি নিয়েই প্রশ্ন তুলে দিলেন।

পাক চেয়ারম্যান রামিজ রাজার সঙ্গে হাফিজের ব্যক্তিগত সম্পর্ক মোটেও মধুর নয়। পিসিবির ক্ষমতায় আসার আগে রামিজ রাজা একাধিকবার সরাসরি হাফিজকে জাতীয় দল থেকে বাদ দেওয়ার দাবি জানিয়েছিলেন। যদিও বোর্ড চেয়ারম্যান হওয়ার পর রামিজকে তেমন একটা আগ্রাসী কথাবার্তা বলতে শোনা যায়নি হাফিজের বিরুদ্ধে।

হাফিজ টি-২০ বিশ্বকাপ খেলার পর কিছুদিন আগেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। জাতীয় দল ছাড়ার পরেই পিসিবির দিকে আঙুল তুললেন প্রাক্তন তারকা। তাঁর দাবি, যেভাবে পিসিবি চেয়ারম্যান বেছে নেওয়া হয়, সেই প্রক্রিয়াটাই সঠিক নয়। যথাযথ নির্বাচনের পরেই পাক বোর্ডের চেয়ারম্যান বেছে নেওয়া উচিত।

Geo News-এ হাফিজ বলেন, ‘বর্তমান প্রক্রিয়াটাই সঠিক নয়। একটা নির্বাচনী পদ্ধতির মধ্যে এখন পিসিবি চেয়ারম্যান বেছে নেওয়া হয় মাত্র। এটা ঠিক নয়। এখন পিসিবি চেয়ারম্যান রাজনৈতিকভাবে ক্ষমতায় আসেন। যিনি রাজনৈতিকভাবে পিসিবি চেয়ারম্যান হন, তিনি আর যাই হোক ক্রিকেটটা বোঝেন না।’

হাফিজের ইঙ্গিত, প্রধানমন্ত্রীর মনোনীত ব্যক্তিকে চেয়ারম্যান নিযুক্ত করার বদলে যথাযথ নির্বাচনী প্রক্রিয়ার মাধ্যমে পাক ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নিয়োগ করা দরকার। উল্লেখ্য, প্রাক্তন পাক তারকা রামিজ রাজা এই মুহূর্তে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যানের পদে রয়েছেন, যাঁকে মনোনীত করেন প্রধানমন্ত্রী ইমরান খান।

বন্ধ করুন