বাংলা নিউজ > ময়দান > Shaheen Afridi's Replacement: ছুঁড়ে বল করার অভিযোগ ওঠা পেসারকে আফ্রিদির বদলে Asia Cup-এ দলে নিল পাকিস্তান

Shaheen Afridi's Replacement: ছুঁড়ে বল করার অভিযোগ ওঠা পেসারকে আফ্রিদির বদলে Asia Cup-এ দলে নিল পাকিস্তান

মহম্মদ হাসনাইন (ছবি:আইসিসি)

হাসান আলির মতো পরিচ্ছন্ন অ্যাকশনের পেসারকে পছন্দ হয়নি পাক নির্বাচকদের। যাঁর বিরুদ্ধে ব্যাটসম্যানকে সরাসরি চাকিংয়ের অভিযোগ তুলতে দেখা গিয়েছে, তাঁকেই শাহিন আফ্রিদির বদলি হিসেবে দলে নিল পাকিস্তান।

শাহিন আফ্রিদি চোটের জন্য এশিয়া কাপের স্কোয়াড থেকে ছিটকে যাওয়ার পরে মনে করা হয়েছিল বুঝি অভিজ্ঞ হাসান আলির ভাগ্যে শিকে ছিঁড়েত পারে। নেদারল্যান্ডস সফরের ওয়ান ডে সিরিজ ও এশিয়া কাপের জন্য পাকিস্তানের টি-২০ স্কোয়াড থেকে বাদ দেওয়া হয়েছিল হাসানকে। বাস্তবে তেমন কিছু ঘটেনি। পাক নির্বাচকরা এক্ষেত্রে হাসান আলির উপর আস্থা রাখেননি। বরং শাহিনের পরিবর্ত হিসেবে ২২ বছরের ডানহাতি পেসার মহম্মদ হাসনাইনকে দলে ঢুকিয়ে দেন, যাঁর বিরুদ্ধে ক'দিন আগেই দ্য হান্ড্রেডে ব্যাট করার সময় মার্কাস স্টইনিস ছুঁড়ে বল করার অভিযোগ তোলেন।

হাসনাইন পাকিস্তানের হয়ে ৮টি ওয়ান ডে ও ১৮টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। দুই ফর্ম্যাট মিলিয়ে (১২+১৯) সাকুল্যে ২৯টি উইকেট নিয়েছেন তিনি। তবে গতবছর ডিসেম্বরের পর থেকে তাঁকে আর পাকিস্তানের জার্সিতে দেখা যায়নি। তিনি শেষবার দেশের হয়ে মাঠে নামেন করাচিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ ম্যাচে।

ভারত বনাম জিম্বাবোয়ে সিরিজের তৃতীয় ওয়ান ডে ম্যাচের লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

যদিও কাউন্টি ক্রিকেটে তিনি মন্দ বোলিং করেননি। পরে দ্য হান্ড্রেডেও বল হাতে নজর কেড়েছেন হাসনাইন। ওভালের হয়ে ৪টি ম্যাচে মাঠে নেমে সাকুল্যে ৫টি উইকেট নিয়েছেন পাক পেসার।

আরও পড়ুন:- IND vs ZIM: শিকে ছিঁড়ল না বাংলার শাহবাজের ভাগ্যে, রিজার্ভ বেঞ্চেই থেকে যেতে হল ভারতের আরও দুই ক্রিকেটারকে

এশিয়া কাপের জন্য পাকিস্তানের পরিবর্তিত স্কোয়াড: বাবর আজম (ক্যাপ্টেন), মহম্মদ রিজওয়ান (উইকেটকিপার), ফখর জামান, হায়দার আলি, খুশদিল শাহ, ইফতিকার আহমেদ, আসিফ আলি, শাদব খান (ভাইস ক্যাপ্টেন), মহম্মদ নওয়াজ, উসমান কাদির, মহম্মদ হাসনাইন, হ্যারিস রউফ, শাহনওয়াজ দাহানি, নাসিম শাহ ও মহম্মদ ওয়াসিম।

বন্ধ করুন