বাংলা নিউজ > ময়দান > BBL-এর অভিষেক ম্যাচে নিজের প্রথম ওভারেই নজির গড়ে ফেললেন তরুণ পাক বোলার
মহম্মদ হাসনাইন।
মহম্মদ হাসনাইন।

BBL-এর অভিষেক ম্যাচে নিজের প্রথম ওভারেই নজির গড়ে ফেললেন তরুণ পাক বোলার

  • হাসনাইনের জন্যই ৩ ওভারে ৩ উইকেট হারিয়ে বসে থাকে অ্যাডিলেড স্ট্রাইকার্স। এর পর লড়াই করেও আর খেলায় ফিরতে পারেনি তারা। ১৪৪ রানে অল আউট হয়ে যায়। ২৮ রানে ম্যাচ জিতে যায় সিডনি থান্ডার। ৪ ওভার বল করে ১টি মেডেন দিয়েছেন মহম্মদ হাসনাইন। ২০ রান দিয়ে ৩ উইকেট তুলে নিয়েছেন এই পাক বোলার।

বিবিএল-এর অভিষেক ম্যাচেই নজির গড়ে ফেললেন পাকিস্তানের পেসার মহম্মদ হাসনাইন। নিজের প্রথম ওভারেই তিনি নজির গড়ে ফেললেন। বিবিএল-এর অভিষেক ম্যাচে নিজের প্রথম ওভারে তিন উইকেট নিয়ে নজির গড়লেন হাসনাইন।

রবিবার বিগ ব্যাশ লিগের ম্যাচে সিডনি থান্ডার এবং অ্যাডিলেড স্ট্রাইকার্স মুখোমুখি হয়েছিল। টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় সিডনি থান্ডার। তারা প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১৭২ রান করে। জবাবে ব্যাট করতে নেমে মহম্মদ হাসনাইনের জন্যই চাপে পড়ে যায় অ্যাডিলেড স্ট্রাইকার্স। দ্বিতীয় ইনিংসের তৃতীয় ওভারে বল করতে আসেন থান্ডারের মহম্মদ হাসনাইন। এটাই বিবিএল-এ তাঁর অভিষেক ওভার ছিল। প্রথম বলে লেগ বাই-এ ১ রান হয়। দ্বিতীয় এবং তৃতীয় বলে পরপর দুই উইকেট তুলে নেন তিনি। তবে অল্পের জন্য হ্যাটট্রিক মিস করেন মহম্মদ হাসনাইন। চতুর্থ বলে কোনও রান হয়নি। পঞ্চম বলে ফের উইকেট নেন হাসনাইন। ছয় নম্বর বলেও কোনও রান হয়নি। বিবিএল-এর প্রথম ওভারে বল করে ১ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন পাক পেসার।

হাসনাইনের জন্যই ৩ ওভারে ৩ উইকেট হারিয়ে বসে থাকে অ্যাডিলেড স্ট্রাইকার্স। এর পর লড়াই করেও আর খেলায় ফিরতে পারেনি তারা। ১৪৪ রানে অল আউট হয়ে যায়। ২৮ রানে ম্যাচ জিতে যায় সিডনি থান্ডার। ৪ ওভার বল করে ১টি মেডেন দিয়েছেন মহম্মদ হাসনাইন। ২০ রান দিয়ে ৩ উইকেট তুলে নিয়েছেন এই পাক বোলার।

২১ বছরের পেসার পাকিস্তানের হয়ে আটটি একদিনের আন্তর্জাতিক এবং ১৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ২০১৯ সালেআন্তর্জাতিক অভিষেক হয়েছিল হাসনাইনের। এবং ইংল্যান্ডে অনুষ্ঠিত ৫০ ওভারের বিশ্বকাপের স্কোয়াডের সদস্যও ছিলেন তিনি। সেই বছরের শেষের দিকে তিনি পাকিস্তানের হয়ে টি-টোয়েন্টিতে সর্বকনিষ্ঠ বোলার হিসেবে হ্যাটট্রিক করেন। শ্রীলঙ্কার ত্রয়ী ভানুকা রাজাপক্ষে, দাসুন শানাকা এবং শেহান জয়সুরিয়াকে পরপর তিন বলে আউট করে হ্যাটট্রিক করেছিলেন হাসনাইন।

বন্ধ করুন