বাংলা নিউজ > ময়দান > 'এটার থেকে কী ভালো হতে পারত!' শ্রীলঙ্কাকে হারিয়ে তৃপ্ত আফগান তারকা নবি

'এটার থেকে কী ভালো হতে পারত!' শ্রীলঙ্কাকে হারিয়ে তৃপ্ত আফগান তারকা নবি

চ্যাম্পিয়নদের হারাল আফগানিস্তান। ছবি টুইটার

শনিবার ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা ব্যাটিং বিপর্যয়ের সম্মুখীন হয়। আফগান পেসার ফজলহক ফারুকির পেসে এদিন কার্যত লঙ্কান ব্যাটিংয়ের মেরুদণ্ড ভেঙে যায়। মাত্র ৫ রানেই তাদের তিন উইকেট পড়ে যায়।

শুভব্রত মুখার্জি: শনিবার থেকে শুরু হয়েছে এশিয়া কাপের আসর। এবারের আসরের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল শ্রীলঙ্কা এবং আফগানিস্তান দুই দল। বলা ভালো প্রথম ম্যাচেই কার্যত অঘটন ঘটে গেল এশিয়া কাপে। ম্যাচের পর আফগান অধিনায়ক মহম্মদ নবির বক্তব্য ছেলেরা অত্যন্ত ভালো খেলেছেন বিশেষ করে ফাস্ট বোলার ফারুকি।

ম্যাচ শেষে মহম্মদ নবি জানিয়েছেন, 'এর থেকে ভালো ম্যাচ কী আর হতে পারত? ছেলেরা খুব ভালো খেলেছে। বিশেষ করে পেসার ফারুকি। আমরা যখন প্রথমবার বল করার সিদ্ধান্ত নিই, সেই সিদ্ধান্তটা আজকে কাজ করে যায়। আমাদের টিম মিটিংয়ে কথা হয়েছিল আমাদের নির্দিষ্ট লাইন এবং লেন্থে বল করতে হবে। যদি বলে সুইং পাই তবে আক্রমণাত্মক খেলব। ওপেনাররা অত্যন্ত ভালো খেলেছে। দলের হয়ে আত্মবিশ্বাসের সঙ্গে ভালো শুরু করেছে। দলের মোরাল হাই রয়েছে। আশা করছি, পরের ম্যাচেও আমরা ভালো খেলব‌।'

শনিবার ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা ব্যাটিং বিপর্যয়ের সম্মুখীন হয়। আফগান পেসার ফজলহক ফারুকির পেসে এদিন কার্যত লঙ্কান ব্যাটিংয়ের মেরুদণ্ড ভেঙে যায়। মাত্র ৫ রানেই তাদের তিন উইকেট পড়ে যায়। ভানুকা রাজাপক্ষ ৩৮ এবং চামিকা করুণারত্নে ৩১ রান করে দলকে টানার চেষ্টা করলেও খুব একটা লাভ হয়নি। মাত্র ১০৫ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। রান তাড়া করতে নেমে হজরতউল্লাই জাজাই এবং রহমনুল্লাহ গুরবাজের আক্রমণাত্মক ইনিংসে ভর করে ৮ উইকেটে সহজ জয় পায় আফগানরা।

বন্ধ করুন