বাংলা নিউজ > ময়দান > WC-এর আগেই বড় সাফল্য- নিউজিল্যান্ডে কিউয়িদের হারিয়ে T20 সিরিজ জয় পাকিস্তানের

WC-এর আগেই বড় সাফল্য- নিউজিল্যান্ডে কিউয়িদের হারিয়ে T20 সিরিজ জয় পাকিস্তানের

নিউজিল্যান্ডকে হারিয়ে ট্রাই সিরিজ চ্যাম্পিয়ন হল পাকিস্তান।

টি-টোয়েন্টি ত্রিদেশীয় সিরিজের ফাইনালে গড়পত্তা পারফরম্যান্স করেও কিন্তু বাজিমাত করল পাকিস্তান। ৩ বল বাকি থাকতে ৫ উইকেটে তারা নিউজিল্যান্ডের মাটিতেই কিউয়িদের হারিয়ে বিশ্বকাপের আগে আত্মবিশ্বাস চার গুণ করে ফেলল।

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর ঠিক মুখেই নিজেদের আত্মবিশ্বাস বাড়ানোর বড় রসদ পেয়ে গেলেন বাবর আজমরা। টি-টোয়েন্টি ত্রিদেশীয় সিরিজের ফাইনালে গড়পত্তা পারফরম্যান্স করেও কিন্তু বাজিমাত করল পাকিস্তান। ৩ বল বাকি থাকতে ৫ উইকেটে তারা নিউজিল্যান্ডের মাটিতেই কিউয়িদের হারিয়ে বিশ্বকাপের আগে আত্মবিশ্বাস চার গুণ করে ফেলল।

ফাইনালে টসে জিতে ফিল্ডিং নিয়েছিল পাকিস্তান। শাহিন আফ্রিদি এই সিরিজ খেলছেন না। তবু পাকিস্তানের বাকি বোলারদের দাপটও নেহাৎ কম নয়। তবু নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনের ৩৮ বলে দুরন্ত ৫৯ রানের হাত ধরে কিউয়িরা ১৫০ রানের গণ্ডি পার করে ফেলে। এ ছাড়া গ্লেন ফিলিপসের ২২ বলে ২৯, মার্ক চ্যাপম্যানের ১৯ বলে ২৫ এবং জেমস নিশামের ১০ বলে ১৭ রান নিউজিল্যান্ডের পুঁজিকে শক্তিশালী করার চেষ্টা করে। তবে বাকি ব্যাটারদের দশা তথৈবচ।

আরও পড়ুন: কোহলির আরও একটি রেকর্ড ভাঙলেন বাবর, প্রথম এশিয়ান ব্যাটার হিসেবে নজির

যার নিট ফল, নির্দিষ্ট ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৩ রানেই শেষ হয়ে যায় কিউয়িদের ইনিংস। পাকিস্তানের নাসিম শাহ এবং হরিশ রাউফ ২টি করে উইকেট নিয়েছেন। ১টি করে উইকেট নিয়েছেন শাদাব খান এবং মহম্মদ নওয়াজ।

খুব বড় লক্ষ্য ছিল না পাকিস্তানের সামনে। তবে রান তাড়া করতে নেমে এ দিন সাফল্য পাননি পাক অধিনায়ক বাবর আজম। ১৪ বলে ১৫ করে আউট হন বাবর। তবে ২৯ বলে ৩৪ রান করে কিছুটা লড়াই করার চেষ্টা করেছিলেন মহম্মদ রিজওয়ান। তবে এ দিন পাকিস্তানের তরী পার করেন মিডল অর্ডার ব্যাটসম্যানরা। 

আরও পড়ুন: হার পাকিস্তানের কাছে, 'বাংলা ওয়াশ' সিরিজে একটিও ম্যাচ না জিতে বিদায় টাইগারদের

মহম্মদ নওয়াজ এবং হায়দার আলির ঝড়ো ব্যাটিং-ই পাকিস্তানকে জয়ের দোড়গোড়ায় পৌঁছে দেয়। ১৫ বলে ঝড়ো ৩১ করেন হায়দার আলি। আর নওয়াজ ২২ বলে অপরাজিত ৩৮ করে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন। সাতে নেমে ইফতিকার মাসুদও ১৪ বলে অপরাজিত ২৫ রানের ঝকঝকে একটি ইনিংস খেলেন। এ ছাড়া তিনে নেমে শান মাসুদ ২১ বলে ১৯ করেছিলেন। তবে খেলার মোড় ঘোরান নওয়াজ এবং হায়দার আলি মিলে।

নিউজিল্যান্ডের মাইকেল ব্রেসওয়েল ২টি উইকেট নিয়েছেন। টিম সাউদি, ব্লেয়ার টিকনার এবং ইশ সোধি ১টি করে উইকেট নিয়েছেন।

পাকিস্তানকে জিতিয়ে ম্যাচের সেরা হন মহম্মদ নওয়াজ। আর গোটা টুর্নামেন্টে দুরন্ত বল করে সিরিজের সেরা হন নিউজিল্যান্ডের ব্রেসওয়েল।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ভুঁড়ির মেদ চটজলদি কমাতে চান? এই ঘাস ওজন ঝরানোর মোক্ষম অস্ত্র! জেনে নিন উপায়টি BJP শাসিত রাজ্যে কয়েক কোটির 'দুর্নীতি', CAG রিপোর্টকে হাতিয়ার করে তোপ তৃণমূলের '১০ বছর মিথ্যা বলে এখন খুন করছে BJP', আন্দোলনকারী কৃষকের মৃত্যুতে তোপ মমতার KKR তারকার ব্যাটিং ঝড়, লঙ্কার বিরুদ্ধে অল্পের জন্য সম্মান বাঁচাল আফগানিস্তান ধনু-মকর-কুম্ভ-মীনের বৃহস্পতিবার কেমন কাটবে? জানুন রাশিফল গালে স্পাইডার ম্যান স্টিকার, কেক কেটে জন্মদিন জেহ-র! এল রাহা, ইনায়া, বায়ু-রা 'এমন পিচ আগে কখনও দেখিনি', রাঁচির বাইশগজের সম্ভাব্য চরিত্র নিয়ে ধোঁয়াশায় স্টোকস ডিজিটাল যুগেও চশমা ছাড়া থাকবে আপনার শিশু! ছোটদের চোখের যত্ন নিন এভাবে সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.