বাংলা নিউজ > ময়দান > আন্তর্জাতিক ক্রিকেটে অনবদ্য নজিরের নিরিখে সচিন ও ইউসুফের পাশে বসে পড়লেন রিজওয়ান
মহম্মদ ইউসুফ, সচিন তেন্ডুলকর ও মদম্মদ রিজওয়ান। ছবি- টুইটার।
মহম্মদ ইউসুফ, সচিন তেন্ডুলকর ও মদম্মদ রিজওয়ান। ছবি- টুইটার।

আন্তর্জাতিক ক্রিকেটে অনবদ্য নজিরের নিরিখে সচিন ও ইউসুফের পাশে বসে পড়লেন রিজওয়ান

  • ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় T20 ম্যাচে ৪৬ রানের কার্যকরী ইনিংস খেলার সুবাদে বিশ্বরেকর্ড গড়েন পাক উইকেটকিপার-ব্যাটসম্যান।

আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে দুরন্ত নজির মহম্মদ রিজওয়ানের। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে ৪৬ রানের কার্যকরী ইনিংস খেলার সুবাদে পাকিস্তানের উইকেটকিপার-ব্যাটসম্যান একটি ক্যালেন্ডার বর্ষে সবথেকে বেশি আন্তর্জাতিক টি-২০ রান করার বিশ্বরেকর্ড গড়েন।

চলতি বছরে রিজওয়ানের আন্তর্জাতিক টি-২০ রান দাঁড়ায় ৭৫২। তিনি ভেঙে দেন পল স্টার্লিংয়ের ২০১৯ সালে করা ৭৪৮ রানের রেকর্ড।

আন্তর্জাতিক ক্রিকেটে এমন অনবদ্য নজির গড়ার সঙ্গে সঙ্গেই রিজওয়ান জায়গা করে নিলেন কিংবদন্তি সচিন তেন্ডুলকর ও প্রাক্তন পাক তারকা মহম্মদ ইউসুফের পাশে। বাকি দু'টি ফর্ম্যাটে একটি ক্যালেন্ডার বর্ষে সবথেকে বেশি রান করার রেকর্ড রয়েছে সচিন ও ইউসুফের নামে।

এখনও পর্যন্ত টেস্টে একটি ক্যালেন্ডার বর্ষে সবথেকে বেশি ১৭৮৮ রান করেছেন ইউসুফ। তিনি ২০০৬ সালে এমন নজির গড়েন। সচিন একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে এমন রেকর্ড করেন ১৯৯৮ সালে। সেবছর ৫০ ওভারের ক্রিকেটে তেন্ডুলকর সংগ্রহ করেছিলেন সাকুল্যে ১৮৯৪ রান। সুতরাং, আন্তর্জাতিক ক্রিকেটের কোনও একটি ফর্ম্যাটে এক ক্যালেন্ডার বর্ষে সবথেকে বেশি রান সংগ্রহ করার নিরিখে সচিন তেন্ডুলকরের সঙ্গে একাসনে বসে পড়লেন মহম্মদ রিজওয়ান।

বন্ধ করুন