বাংলা নিউজ > ময়দান > কপিল দেবকে পিছনে ফেলে লর্ডসে ইতিহাস তৈরি করলেন মহম্মদ সিরাজ
লর্ডসে উইকেট পাওয়ার মহম্মদ সিরাজের সেলিব্রেশন (ছবি:রয়টার্স)  (Action Images via Reuters)
লর্ডসে উইকেট পাওয়ার মহম্মদ সিরাজের সেলিব্রেশন (ছবি:রয়টার্স)  (Action Images via Reuters)

কপিল দেবকে পিছনে ফেলে লর্ডসে ইতিহাস তৈরি করলেন মহম্মদ সিরাজ

  • কপিল দেবকে পিছনে ফেললেন মহম্মদ সিরাজ। শুধু কি কপিল দেব, ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে লর্ডসে দুরন্ত পারফরমেন্স করে আরপি সিং, ভেঙ্কটেশ প্রসাদের পিছনে ফেললেন মহম্মদ সিরাজ।

কপিল দেবকে পিছনে ফেললেন মহম্মদ সিরাজ। শুধু কি কপিল দেব, ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে লর্ডসে দুরন্ত পারফরমেন্স করে আরপি সিং, ভেঙ্কটেশ প্রসাদ, ইশান্ত শর্মাকে পিছনে ফেললেন ভারতের তরুণ পেস বোলার মহম্মদ সিরাজ। 

এই টেস্টে তিনি প্রথম ইনিংসে ৩০ ওভার বল করেছিলেন। প্রথম ইনিংসে ৯৪ রানের বিনিময়ে ৪টি উইকেট তুলে নিয়েছিলেন সিরাজ। তার ৩০ ওভারের মধ্যে ছিল ৭টি মেডেন ওভার। প্রথম ইনিংসে সিরাজের বোলিং স্ট্রাইক রেট ছিল ৩.১৩। এরপরে দ্বিতীয় ইনিংসে নিজের একই ছন্দ ধরে রাখেন সিরাজ। এ বারে তিনি করলেন ১০.৫ ওভার। তিনটি মেডেন ওভার করলেন সিরাজ। দ্বিতীয় ইনিংসে ৩২ রান দিয়ে ৪ উইকেট তুলে নিলেন। দ্বিতীয় ইনিংসে সিরাজের বোলিং স্ট্রাইক রেট ছিল ২.৯৫। দুই ইনিংস মিলিয়ে ভারতের হয়ে দুরন্ত বোলিং করলেন সিরাজ। 

লর্ডস টেস্টে ৪০.৫ ওভার বল করে ১২৬ রান দিয়ে নিলেন ৮ উইকেট। এর আগে লর্ডসে ভারতীয় বোলারদের মধ্যে সেরা পারফরমেন্স করে রেকর্ডের শীর্ষস্থানে ছিলেন কপিল দেব। ১৯৮২ সালে লর্ডসে ৫৩ ওভার বল করে ১৬৮ রানের বিনিময়ে ৮ উইকেট শিকার করেছিলেন কপিল দেব। ২০০৭ সালে আরপি সিং ৩৩.৩ ওভার বল করে ১১৭ রানের বিনিময়ে তুলেছিলেন ৭টি উইকেট। 

এ বার লর্ডসে দুরন্ত পারফরমেন্স করে কপিল দেব, আরপি সিং, ইশান্তকে টপকে গেলেন ভারতের তরুণ পেস বোলার মহম্মদ সিরাজ। সিরাজের এ দিনের পারফরমেন্সের ফলেই ভারতের জয়ের পথ মসৃণ হয়ে গিয়েছিল। সিরাজের থেকে আগামীতে আরও দুরন্ত পারফরমেন্সের আশায় থাকবে টিম ইন্ডিয়া।

বন্ধ করুন