সচিন তেন্ডুলকর ও ব্রায়ান লারা। ছবি- টুইটার।
সচিন তেন্ডুলকর ও ব্রায়ান লারা। ছবি- টুইটার।

সেরা ক্রিকেটার কে? অনুরাগীর প্রশ্নের উত্তরে পাক কিংবদন্তি নিলেন তেন্ডুলকরের নাম

  • সর্বকালের সেরা পাঁচ ব্যাটসম্যানের একটি তালিকাও তৈরি করে দেন প্রাক্তন পাক অধিনায়ক।

নিজের পছন্দের ক্রিকেটার বাছা এক বিষয় আর একাধিক সর্বকালীন সেরা ক্রিকেটারের মধ্য থেকে কোনও একজনকে এগিয়ে রাখার বিষয়টা সম্পূর্ণ ভিন্ন। যখন তালিকায় লারা, পন্টিং, কালিস, সাঙ্গাকারা, তেন্ডুলকরের মতো তারকা ব্যাটসম্যানরা থাকেন, তখন তাঁদের মধ্যে কোনও একজনকে সেরা বাছা নিঃসন্দেহে কঠিন কাজ। সেই কঠিন কাজটাই করতে বলা হয়েছিল পাক কিংবদন্তি মহম্মদ ইউসুফকে। তিনি শুধু সরাসরি উত্তরই দেননি, বরং রীতিমতো রেটিং করে জানিয়েছেন পাঁচ ক্রিকেটারের তালিকায় কারা কোন জায়গায় থাকবেন।

অনুরাগীদের সঙ্গে সোশ্যাল মিডিয়ায় প্রশ্নোত্তর পর্বে মুখোমুখি হয়েছিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইউসুফ, যিনি নিজের সময়ে বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান ছিলেন। এক অনুরাগী টুইটারে পাঁচ জন ক্রিকেটারের তালিকা ঝুলিয়ে দিয়ে জানতে চান এঁদের মধ্যে এক নম্বর কে। তালিকায় পর্যায়ক্রমে নাম ছিল রিকি পন্টিং, কুমার সাঙ্গাকারা, ব্রায়ান লারা, জ্যাক কালিস ও সচিন তেন্ডুলকরের।

মহম্মদ ইউসুফ জবাবে লেখেন, শচীন তেন্ডুলকর এক নম্বর, ব্রায়ান লারা দু'নম্বর, রিকি পন্টিং তিন নম্বর। পরের দু'টি জায়গায় লেখেন যথাক্রমে কালিস ও কুমার সাঙ্গাকারার নাম।

পরে আরও এক অনুরাগী ইউসুফকে প্রশ্ন করেন, তাঁর প্রিয় ক্রিকেটার কে? উত্তরে ইউসুফ যার নাম নিলেন, তা পাক সমর্থকদের খুশি নাও করতে পারে। কোনও পাকিস্তানি ক্রিকেটার নন, ইউসুফ স্পষ্ট জানান তাঁর প্রিয় ক্রিকেটার হলেন সচিন তেন্ডুলকর। সঙ্গে ব্রায়ান লারার নামও নিয়েছেন তিনি। অর্থাৎ, ইউসুফের প্রিয় দু'জন ক্রিকেটার হলেন সচিন ও লারা।

উল্লেখ্য, পাকিস্তানের হয়ে ৯০টি টেস্ট ও ২৮৮টি ওয়ান ডে খেলেছেন ইউসুফ। টেস্টে ৭৫৩০ রান করেছেন তিনি। ওয়ান ডে ক্রিকেটে তাঁর ব্যক্তিগত সংগ্রহ সাকুল্যে ৯৭২০ রান।

বন্ধ করুন