বাংলা নিউজ > ময়দান > সব ধরনের দায়িত্বের জন্য প্রস্তুত, ভারতীয় টেস্ট অধিনায়ক হওয়ার ইচ্ছাপ্রকাশ শামির
ভারতীয় টেস্ট দলের জার্সি গায়ে মহম্মদ শামি (ছবি:পিটিআই)
ভারতীয় টেস্ট দলের জার্সি গায়ে মহম্মদ শামি (ছবি:পিটিআই)

সব ধরনের দায়িত্বের জন্য প্রস্তুত, ভারতীয় টেস্ট অধিনায়ক হওয়ার ইচ্ছাপ্রকাশ শামির

  • ভারতীয় টেস্ট অধিনায়ক হওয়ার দৌড়ে রোহিত শর্মা এবং লোকেশ রাহুলই প্রধান দাবিদার।

বিরাট কোহলির টেস্ট অধিনায়ক হিসেবে পদত্যাগের পর থেকেই পরবর্তী অধিনায়ক হিসেবে কাকে বাছাই করা হবে, সেই নিয়ে জল্পনা-কল্পনা অব্যাহত। ভারতীয় সীমিত ওভারের অধিনায়ক রোহিত শর্মা ও সহ-অধিনায়ক লোকেশ রাহুল, টেস্ট অধিনায়ক হওয়ার দৌড়ে ফেভারিট হলেও, এখনও কোনো সিদ্ধান্ত নেয়নি বিসিসিআই।

এরই মধ্যে মহম্মদ শামি সাফ জানিয়ে দিলেন, সুযোগ পেলে তিনি ভারতীয় অধিনায়ক হতে প্রস্তুত। India.com-কে দেওয়া এক সাক্ষাৎকারে শামি বলেন, ‘সত্যি বলতে আমি অধিনায়কত্বের বিষয়ে কিছু ভাবছি না এখন। সব ধরনের দায়িত্ব নিতে প্রস্তুত আমি। ভারতীয় দলের অধিনায়ক হতে কে না চায়। তবে যে কোনো উপায়ে আমি দলের নিজের অবদান দিতে প্রস্তুত।’

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে,ভারতের তরফে সর্বাধিক ১৪টি উইকেট নিলেও, ওয়ান ডে দলে সুযোগ পাননি শামি। তবে জাতীয় দলের হয়ে সব ফর্ম্য়াটেই খেলতে প্রস্তত বাংলার পেসার। ‘আমি সব ফর্ম্যাটে নির্বাচনের জন্য উপলব্ধ রয়েছি। যদি সুযোগ পাই, তাহলে নিজের সবটা উজাড় করে দেব।’ দাবি ৩১ বছর বয়সী তারকা পেসারের। ৬ ফেব্রুয়ারি থেকে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে খেলতে নামবে ভারত। সেই দলে শামি ডাক পান কি না, এখন সেটাই দেখার।  

বন্ধ করুন