বাংলা নিউজ > ময়দান > ৬ সপ্তাহ মাঠের বাইরে শামি, খেলতে পারবেন না ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টেও!
মহম্মদ শামি। (ছবি সৌজন্য, টুইটার @BCCI)
মহম্মদ শামি। (ছবি সৌজন্য, টুইটার @BCCI)

৬ সপ্তাহ মাঠের বাইরে শামি, খেলতে পারবেন না ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টেও!

  • অ্যাডিলেডের দ্বিতীয় ইনিংসে ব্যাট করার সময় প্যাট কামিন্সের বাউন্সারে হাত ভাঙে টিম ইন্ডিয়ার তারকা পেসারের।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বাকি টেস্ট সিরিজে তো বটেই, এমনকি ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টেও মাঠে নামতে পারবেন না মহম্মদ শামি। টিম ইন্ডিয়ার তারকা পেসারের হাত ভাঙায় অন্তত ৬ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাঁকে।

অ্যাডিলেডে চলতি বর্ডার-গাভাসকর ট্রফির প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে ব্যাট করার সময় প্যাট কামিন্সের বাউন্সারে চোট পান শামি। তাঁর ডান হাতের কব্জির ঠিক উপরে বল লাগে। ম্যাচ আর ব্যাট করতে পারেননি তিনি।

তড়িঘড়ি তারকা পেসারকে হাসপাতালে নিয়ে য়াওয়া হয়। স্ক্যান রিপোর্টে ধরা পড়ে যে, হাড় ভেঙেছে শামির। সুতরাং চোট সারতে এবং তার পরে ম্যাচ ফিট হয়ে উঠতে অন্তত ৬ সপ্তাহ লেগে যাবে তাঁর। ততদিনে ভারত অস্ট্রেলিয়া সফর শেষ করে দেশে ফিরবে এবং ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজও শুরু হয়ে যাবে।

বিসিসিআইয়ের এক সূত্র সংবাদ সংস্থা পিটিআইকে বলেন, ‘যেহেতু চোট সারতে ও রিহ্যাবের জন্য ৬ সপ্তাহ লেগে যাবে, তাই সম্ভবত ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে মাঠে নামতে পারবে না শামি। প্লাস্টার কাটার পরেই ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাবে থাকবে ও।’

উল্লেখ্য, চেন্নাইয়ে ভারত-ইংল্যান্ড প্রথম টেস্ট শুরু হবে ৫ ফেব্রুয়ারি। চেন্নাইয়েই দ্বিতীয় টেস্ট শুরু হবে ১৩ ফেব্রুয়ারি।

ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের সূচি:-

৫-৯ ফেব্রুয়ারি: প্রথম টেস্ট (চেন্নাই)।

১৩-১৭ ফেব্রুয়ারি: দ্বিতীয় টেস্ট (চেন্নাই)।

২৪-২৮ ফেব্রুয়ারি: তৃতীয় টেস্ট (আমদাবাদ)।

৪-৮ মার্চ: চতুর্থ টেস্ট (আমদাবাদ)।

বন্ধ করুন